Home শীর্ষ খবর ভারতে ভয়াবহ ট্রেন দুর্ঘটনা, বগির ওপর উঠে গেল বগি

ভারতে ভয়াবহ ট্রেন দুর্ঘটনা, বগির ওপর উঠে গেল বগি

দখিনের সময় ডেস্ক:

ভারতের পশ্চিমবঙ্গের জলপাইগুড়ি জেলার ময়নাগুড়িতে ভয়াবহ ট্রেন দুর্ঘটনা ঘটেছে। লাইনচ্যুত হয়েছে পটনা থেকে গুয়াহাটিগামী ১৫৬৩৩ আপ বিকানের-গুয়াহাটি এক্সপ্রেস। বৃহস্পতিবার(১৫জানুয়ারী) ময়নাগুড়ির দোমোহনি এলাকায় ওই দুর্ঘটনা ঘটে।

ট্রেনটির বেশ কয়েকটি কামরা লাইনচ্যুত হয়ে যায়। ৪ জনের মরদেহ উদ্ধার হয়েছে। আহত অবস্থায় ৪০ জনকে উদ্ধার করা হয়েছে। তাদের মধ্যে ১৬ জনকে ময়নাগুড়ি হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহতদের মধ্যে ৮ জনের অবস্থা আশঙ্কাজনক। এ দুর্ঘটনার জেরে অনেক যাত্রীর প্রাণহানির আশঙ্কা করা হচ্ছে।

স্থানীয় সূত্রে খবর, বৃহস্পতিবার বিকাল সাড়ে ৫টা নাগাদ আচমকাই ব্রেক কষে ট্রেনটি। ময়নাগুড়ির দোমোহনি এলাকায় স্থানীয় বাসিন্দারা তীব্র আওয়াজ পেয়ে ছুটে আসেন। তারা দেখেন একের পর এক বগি উল্টে গেছে রেললাইন থেকে। কামরার ভেতরে আটকে পড়া যাত্রীরা আর্তনাদ করছেন। দুর্ঘটনা এতটাই ভয়াবহ আকার নেয় যে একটি কামরার ওপর অপর কামরা উঠে যায়। জানালা দিয়ে বের করতে হয় যাত্রীদের। অনেকে প্রাণভয়ে লাফ মারেন।

মৃত্যুর সংখ্যা বাড়তে পারে বলে আশঙ্কায় ডিআরএম আলিপুরদুয়ার দিলীপ কুমার সিংহ বলেন, উদ্ধারকাজ চলছে। টিম ঘটনাস্থলে গিয়েছে। লাইনচ্যুত হয়েছে ট্রেনটি। তবে কোভিডের কারণে রেলে যাত্রী সংখ্যা কিছুটা কম ছিল। অন্তত চারটি বগি রেললাইনের ধারে উলটে গেছে।

এদিকে ঘটনার খবর পেয়েই আলিপুরদুয়ার থেকে রেলের পদস্থ কর্মকর্তারা ঘটনাস্থলের দিকে রওনা দেন। স্থানীয় বাসিন্দা, পুলিশ, দমকল, রেলের উদ্ধারকারী টিম আহত যাত্রীদের উদ্ধার করতে এগিয়ে এসেছেন। একাধিক কামরা দুমড়েমুচড়ে গেছে। সেখান থেকে যাত্রীদের বের করাটাই রেলের কাছে বড় চ্যালেঞ্জ। এদিকে রাত নামতে শুরু করেছে। চারদিকে কুয়াশার আবরণ। তার মধ্যেই চলছে উদ্ধারকাজ। রেল কর্তৃপক্ষ জানিয়েছে উদ্ধারকাজের যাবতীয় ব্যবস্থা করা হচ্ছে।

স্থানীয় সূত্রে খবর অন্তত চার থেকে পাঁচটি  বগি লাইনচ্যুত হয়ে যায়। কিছু যাত্রীকে নামানো সম্ভব হয়েছে। জখমদের আলিপুরদুয়ার মহকুমা হাসপাতালে পাঠানো হচ্ছে। এক যাত্রী বলেন, নিউ জলপাইগুড়ি থেকে বঙ্গাইগাঁও যাচ্ছিলাম। আচমকাই উল্টে গেল ট্রেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

র‍্যাব নিষিদ্ধে ১২ মানবাধিকার সংস্থার আবেদন খতিয়ে দেখবে জাতিসংঘ

দখিনের সময় ডেস্ক: শান্তিরক্ষা মিশনে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নকে (র‍্যাব) নিষিদ্ধ করতে ১২টি আন্তর্জাতিক মানবাধিকার সংস্থার আবেদনের বিষয়টি খতিয়ে দেখবে জাতিসংঘ। বৃহস্পতিবার (২০ জানুয়ারি) নিয়মিত প্রেস...

যাত্রী মাস্ক পরা নিয়ে আপত্তি করার মাঝপথ থেকে ফিরলো বিমান

দখিনের সময় ডেস্ক: প্রায় এক ঘণ্টারও বেশি সময় বিমান চালনার পর একজন নারী যাত্রীর মাস্ক পরা নিয়ে অস্বীকৃতির কারণে মাঝপথে ফেরত এসেছে একটি বিমান। আমেরিকান...

ইয়েমেনে সৌদি জোটের বিমান হামলা, নিহত শতাধিক

দখিনের সময় ডেস্ক: ইয়েমেন উত্তরাঞ্চলের সা’দা শহরের একটি অস্থায়ী বন্দী শিবিরে সৌদি নেতৃত্বাধীন জোটের বিমান হামলায় শতাধিক মানুষ নিহত হয়েছেন। হতাহতের সংখ্যা আরও বাড়তে পারে...

বাম হাত দিয়ে কোনো কিছু আদান-প্রদান নিন্দনীয়

দখিনের সময় ডেস্ক: বাম হাত ব্যবহার করে খাবার, পানীয় গ্রহণ বা কোনো জিনিসপত্র আদান-প্রদান করা নিন্দনীয়। এমন কাজ করা থেকে প্রত্যেক মুসলিমের বিরত থাকা আবশ্যক।...

Recent Comments