Home বরিশাল যথাযোগ্য মর্যাদায় বরিশালে বিজয়ের ৫০ বছর উদযাপন

যথাযোগ্য মর্যাদায় বরিশালে বিজয়ের ৫০ বছর উদযাপন

দখিনের সময় ডেস্ক:

বরিশালে যথাযোগ্য মর্যাদায় বিজয়ের ৫০ বছর উদযাপিত হয়েছে। মুক্তিযুদ্ধ সংশ্লিষ্ট বিভিন্ন স্মৃতিফলকে পুস্পস্তবক অর্পণ, বিজয় র‌্যালি, কুচকাওয়াজ এবং আলোচনাসভা সহ বিভিন্ন আনুষ্ঠানিকতার মধ্য দিয়ে দিবসটি উদযাপন করেছে বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সংগঠনসহ প্রশাসনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা।

লক্ষ্যণীয় বিষয় হচ্ছে, ক্ষমতাসীন দলের দুটি কেন্দ্র এবং প্রশাসনের একটি কেন্দ্র থেকে শ্রদ্ধা নিবেদন করা হয়েছে। শ্রদ্ধা নিবেদন ক্ষেত্রে এই ‘তিন কেন্দ্র’ অনেকের কাছেই দৃষ্টি কটু মনে হয়েছে।

বিজয়ের প্রথম প্রহরে বুধবার দিবাগত রাত ১২টা ১ মিনিটে নগরীর ওয়াপদা কলোনীর টর্চার সেলের স্মৃতি-৭১ স্তম্ভে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন সিটি করপোরেশনের মেয়র সাদিক আবদুল্লাহ এবং জেলা ও মহানগর আওয়ামী লীগ নেতাকর্মীরা। এ সময় সিটি করপোরেশনের কাউন্সিলররা উপস্থিত ছিলেন।

এদিকে সকাল সাড়ে ৬টায় জেলা প্রশাসক কার্যালয় সংলগ্ন শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতিস্তম্ভে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন বিভাগীয় কমিশনার মো. সাইফুল হাসান বাদল, পুলিশ কমিশনার মো. শাহাবুদ্দিন খান, রেঞ্জ ডিআইজি এসএম আক্তারুজ্জামান, জেলা প্রশাসক জসীম উদ্দিন হায়দার এবং পুলিশ সুপার মো. মারুফ হোসেনসহ অন্যান্যরা।

সকাল সাড়ে ১১টায় নগরীর ত্রিশ গোডাউন বধ্যভূমিতে সদর আসনের এমপি ও পানি সম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুকের পক্ষে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন মহানগর যুবলীগের যুগ্ম আহ্বায়ক মাহমুদুল হক খান মামুনসহ নেতাকর্মীরা। সকাল সাড়ে ৯টায় শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতিস্তম্ভে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন মহানগর ও জেলা বিএনপি নেতারা।

সকাল সাড়ে ১১টায় নগরীর সদর রোডে বিজয় র‌্যালি করে বিএনপি। এছাড়াও সরকারী-বেসরকারী বিভিন্ন দপ্তর এবং সংগঠনের পক্ষ থেকে মুক্তিযুদ্ধ সংশ্লিষ্ট বিভিন্ন স্মৃতিফলকে ফুলের শ্রদ্ধা জানানো হয়।

এর আগে সকাল ৯টায় নগরীর বঙ্গবন্ধু উদ্যাগে বিজয়রে ৫০ বছর পূর্তি উপলক্ষ্যে শরীর চর্চা প্রদর্শনী ও কুচকাওয়াজ অনুষ্ঠিত হয়। এ সময় সালাম ও অভিভাবদ গ্রহন করেন বিভাগীয় কমিশনার মো. সাইফুল হাসান বাদল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

বন্যায় বিপর্যস্ত আমিরাত, নাকাল জনজীবন

দখিনের সময় ডেস্ক: রেকর্ড বর্ষণের জেরে বন্যায় বিপর্যস্ত সংযুক্ত আরব আমিরাত এখনও দুর্যোগের ধকল কাটিয়ে উঠতে পারেনি। সড়কগুলো ডুবে যাওয়া এবং বিমান বন্দরের রানওয়েতে পানি...

ইসরায়েলের সঙ্গে গুগলের চুক্তি, বিরোধিতা করায় ২৮ কর্মী ছাঁটাই

দখিনের সময় ডেস্ক: ইসরায়েলের সঙ্গে নতুন চুক্তির বিরোধিতা করায় ২৮ জন কর্মীকে চাকরিচ্যুত করেছে গুগল। সম্প্রতি ক্যালিফোর্নিয়া ও নিউ ইয়র্কে তাদের দপ্তরে ১০ ঘণ্টা কাজ...

শিল্পা শেঠির স্বামীর প্রায় ১০০ কোটির সম্পত্তি বাজেয়াপ্ত

দখিনের সময় ডেস্ক: বেআইনি আর্থিক লেনদেনের অভিযোগে বলিউড অভিনেত্রী শিল্পা শেঠির স্বামী রিপু সুদন কুন্দ্রা ওরফে রাজ কুন্দ্রার প্রায় ১০০ কোটি টাকার সম্পত্তি বাজেয়াপ্ত করেছে...

মন্ত্রী-এমপির স্বজনদের ভোট করতে মানা, কঠোর বার্তা প্রধানমন্ত্রীর

দখিনের সময় ডেস্ক: আসন্ন উপজেলা নির্বাচনে দলের মন্ত্রী–সংসদ সদস্যদের সন্তান, পরিবারের সদস্য ও নিকটাত্মীয়দের উপজেলা ভোটে অংশ না নেওয়ার নির্দেশনা দিয়েছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। ইতোমধ্যে...

Recent Comments