Home খেলাধূলা টাইগারদের হারের বৃত্ত ভাঙার ম্যাচ

টাইগারদের হারের বৃত্ত ভাঙার ম্যাচ

দখিনের সময় ডেস্ক:

ওয়ানডেতে বাংলাদেশ সমীহ জাগানিয়া দল। ৫০ ওভারের ক্রিকেটে দেশে ও দেশের বাইরে নিয়মিত সাফল্য পাচ্ছে। তবে টেস্ট ও টি-টোয়েন্টিতে টাইগারদের পারফরম্যান্স মলিন। ১৩৪টি টেস্ট ম্যাচ খেলেছে জয় মাত্র ১৬টি। আর হেরেছে ১০০ ম্যাচে।

এখন পর্যন্ত আন্তর্জাতিক টি-টোয়েন্টি খেলেছে ১২৮টি। এর মধ্যে ৮১ ম্যাচে হারের বিপরীতে জয় ৪৪টি। এ বছর খেলা ৫টি টি-টোয়েন্টি ম্যাচের মধ্যে জয় একটি। হার তিনটি। একটি পরিত্যক্ত। সর্বশেষ ওয়েস্ট ইন্ডিজ সফরের তিন ম্যাচের সিরিজ ২-০ (একটি পরিত্যক্ত) ব্যবধানে হারের তেতো স্বাদ পেয়েছে। কুড়ি ওভারের ক্রিকেটে খারাপ সময় পার করছেন টাইগাররা। নতুন অধিনায়ক নুরুল হাসান সোহানের নেতৃত্বে এবার হারের বৃত্ত থেকে বের হওয়ার সুযোগ তাদের সামনে! প্রতিপক্ষ জিম্বাবুয়ে বলেই জয়ের ব্যাপারে যথেষ্ঠ আত্মবিশ্বাসী বাংলাদেশ।

২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকেই দলের পারফরম্যান্স নাজুক। প্রত্যাশিত ফল পাচ্ছে না। নিয়মিত অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদও অফফর্মে। জিম্বাবুয়ে সফরে তাকে বিশ্রাম দেওয়া হয়েছে। নতুন অধিনায়ক হিসেবে এ সফরের তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের জন্য বেছে নেওয়া হয়েছে নুরুল হাসান সোহানকে। তবে ড্রেসিংরুমে সিনিয়র কোনো সতীর্থকে পাচ্ছেন না অধিনায়ক। সাকিব ছুটিতে। মাহমুদউল্লাহর পাশাপাশি মুশফিকুর রহিমকেও বিশ্রাম দেওয়া হয়েছে। আর তামিম ওয়েস্ট ইন্ডিজ সফরের ওয়ানডে সিরিজ শেষেই ফেসবুকে আন্তর্জাতিক টি-টোয়েন্টি থেকে অবসরের ঘোষণা জানিয়ে দিয়েছেন।

তবে সাকিব, তামিম, মাহমুদউল্লাহ, মুশফিকের মতো সিনিয়র কোনো ক্রিকেটার না থাকলেও দলের বাকি সদস্যরা বেশ অভিজ্ঞ। ২-১ জন ছাড়া প্রত্যেকেরই আন্তর্জাতিক ক্যারিয়ার ৫-৭ বছরের! আর দলটা যখন জিম্বাবুয়ে তখন আত্মবিশ্বাস এমনিতেই বেড়ে যাওয়ার কথা বাংলাদেশের খেলোয়াড়দের। এ দলটাকে যে এখন নিয়মিত হেসেখেলে হারিয়ে থাকেন তারা। ১৬ বার মুখোমুখি হয়ে জয় ১১টি। সর্বশেষ ২০২১ সালের সফরেও তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ ২-১ ব্যবধানে জিতেছিল বাংলাদেশ। তার পরও প্রতিপক্ষকে সমীহ করছেন নুরুল হাসান সোহান। তবে জিম্বাবুয়ের বিপক্ষে নতুন অধিনায়ক ৩-০ ব্যবধানে সিরিজ জয়ের আশা ছাড়ছেন না। দলের সদস্য আফিফ জানিয়েছেন, ম্যাচ ধরে ধরে তারা গোতে চান।

জিম্বাবুয়ের হারারে স্পোর্টস ক্লাব মাঠে বাংলাদেশ সময় বিকাল ৫টায় শুরু হবে সিরিজের প্রথম টি-টোয়েন্টি ম্যাচ। জিম্বাবুয়েতে খুব বেশি অনুশীলন করার সময় পাননি টাইগাররা। ২-৩ দিনের অনুশীলন শেষেই তাদের মূল পর্বের ২২ গজের যুদ্ধে নেমে পড়তে হচ্ছে। প্রস্তুতি কম হলেও ভালো করার আশা ছাড়ছেন না সফরকারীরা। এ জন্য শুরুটা খুব বেশি গুরুত্বপূর্ণ। প্রথম ম্যাচের দিকেই এখন মনোযোগ সবার। প্রতিপক্ষকে হারানোর ছক কষছেন রাসেল ডমিঙ্গোরা। অধিনায়ক সোহান দলগত পারফরম্যান্স প্রত্যাশা করছেন। তিনি মনে করেন, সবাই নিজের সেরাটা দিলে ফল নিজেদের পক্ষে আসবে।

বাংলাদেশের টি-টোয়েন্টি দল : সোহান, মুনীম, বিজয়, লিটন, আফিফ, মাহেদী, নাসুম, তাসকিন, শরিফুল, মোস্তাফিজ, হাসান, মোসাদ্দেক, শান্ত, মিরাজ, ইমন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

কাদের ভাই বলতেন, এখনো সময় হয় নাই

বলা প্রয়োজন, ওবায়দুল কাদেরের প্রতি প্রধানমন্ত্রীর বিশ্বাসের ভিত্তি নিশ্চয়ই একদিনে সৃষ্টি হয়নি। এ প্রসঙ্গে ওয়ান ইলেভেনের সেই সময়কার পরিস্থিতিতে ওবায়দুল কাদেরের ভূমিকা অনেকেরই স্মরণে...

বেনজীর ও তাঁর পরিবারের দুর্নীতি তদন্তে দুদকের কমিটি গঠন

দখিনের সময় ডেস্ক: পুলিশের সাবেক মহাপরিচালক (আইজিপি) বেনজীর আহমেদ ও তাঁর পরিবারের দুর্নীতি তদন্তে কমিটি গঠন করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। এর আগে, পুলিশের সাবেক...

৬০ কিলোমিটার বেগে ঝড়ের আভাস

দখিনের সময় ডেস্ক: সারা দেশে সতর্কতামূলক হিট অ্যালার্ট অবস্থার মধ্যেই দেশের ময়মনসিংহ এবং সিলেট অঞ্চলের ওপর দিয়ে ঘণ্টায় ৬০ কিলোমিটার বেগে ঝড় বয়ে যাওয়ার পূর্বাভাস...

হাইকোর্টে আবারও জামিন আবেদন সেই মিন্নির

দখিনের সময় ডেস্ক: হাইকোর্টে আবারও জামিন আবেদন করেছেন বরগুনার আলোচিত রিফাত শরীফ হত্যা মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি আয়শা সিদ্দিকা মিন্নি। রবিবার(২১ ‍এপ্রিল) বিচারপতি মো. রুহুল কুদ্দুসের...

Recent Comments