Home বরিশাল বংশগতভাবে শত্রু নিয়ে জন্মগ্রহণ করেছি: বিসিসি মেয়র

বংশগতভাবে শত্রু নিয়ে জন্মগ্রহণ করেছি: বিসিসি মেয়র

দখিনের সময় ডেস্ক:

বংশগতভাবেই আমি শত্রু নিয়ে জন্মগ্রহণ করেছি বলে মন্তব্য করেছেন বরিশাল সিটি করপোরেশনের (বিসিসি) মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ। সোমবার (১৫ আগস্ট) জাতীয় শোক দিবসের অনুষ্ঠানে জেলা ও মহানগর আওয়ামী লীগ আয়োজিত সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি একথা বলেন।

১৯৭৫ সালের এই দিনে ভাগ্যক্রমে বেঁচে ফেরা সাদিক আব্দুল্লাহ বলেন, শত্রুরা যখন ধানমন্ডি আক্রমন করল, তখন আমার বড় ভাই সুকান্ত বাবু মায়ের কোলে উঠতে চেয়েছিলেন। কিন্তু তখন আমার বয়স মাত্র দেড় বছর। মা বড় ভাইকে কোলে না নিয়ে আমাকে নেন। এ জন্যই আমি প্রাণে বাঁচি। আমার দাদা, ভাইসহ ৬ জন নিহত হয়েছেন। আমার মা, দাদি, ছোট ফুফু, ছোট চাচা গুলিবিদ্ধ হন। সেদিন মা যদি আমাকে কোলে না নিতেন তাহলে হয়তো আজকের সভায় আমার ছবিও ব্যানারে থাকত।

সাদিক আব্দুল্লাহ বলেন, মুক্তিযুদ্ধের বিপক্ষের যারা সবসময়েই তারা আমাদের শত্রু থাকবে। বংশগতভাবে এই শত্রু নিয়ে আমি জন্মগ্রহণ করেছি। এই শত্রু কার জন্য? যারা বাংলাদেশ বিরোধী, আওয়ামী লীগ বিরোধী। সঙ্গত কারণেই তারা আমার শত্রু। এর প্রমাণ, গত বছর ১৮ আগস্ট (সাবেক ইউএনও মুনিবুর রহমানের নির্দেশে গুলি বর্ষণের) আপনারা দেখেছেন। আমি একজন মেয়র, আমার মনে হয় না কোনো অন্যায়কে আমি প্রশ্রয় দিই।

আমি দায়িত্ব নেওয়ার পরে এই শহরে মারামারি-কাটাকাটি, টেন্ডারবাজি নেই। বরিশাল শহরে এক সময় শিক্ষকদের ধাওয়া করে পেটানো হতো। ছাত্রলীগ নামধারীরা অনেক অপকর্ম করেছে। আজকে কিন্তু সেসব নেই। আজকে প্রতিটি কলেজে ছাত্রলীগের কমিটি না থাকা সত্যেও শিক্ষকরা ছাত্রলীগের প্রশংসা করেন। তিনি বলেন, আমরা বরিশাল মহানগরে আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনকে ঢেলে সাজাব।

মহানগর আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট একেএম জাহাঙ্গীরের সভাপতিত্বে নব আদর্শ সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে বিকেল ৩টায় এই সভা ও দোয়া মোনাজাত অনুষ্ঠিত হয়। এতে দল ও অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এ ছাড়া সকালে সোহেল চত্বরে দলীয় কার্যালয়ের সামনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, শহীদ আব্দুর রব সেরনিয়াবাতের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন মেয়র, জেলা ও মহানগর আওয়ামী লীগের নেতৃবৃন্দ। ওদিকে সকালে স্থানীয় প্রশাসনের উদ্যোগে বঙ্গবন্ধু উদ্যানে জাতির জনকের ম্যুরালে শ্রদ্ধা নিবেদন করেন বিভাগীয় কমিশনার আমিন উল আহসান, বিএমপি কমিশনার সাইফুল ইসলাম, রেঞ্জ ডিআইজি এসএম আক্তারুজ্জামান, জেলা প্রশাসক জসীম উদ্দিন হায়দার। পরে জেলা প্রশাসনের উদ্যোগে দোয়া মোনাজাত অনুষ্ঠিত হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

কাদের ভাই বলতেন, এখনো সময় হয় নাই

বলা প্রয়োজন, ওবায়দুল কাদেরের প্রতি প্রধানমন্ত্রীর বিশ্বাসের ভিত্তি নিশ্চয়ই একদিনে সৃষ্টি হয়নি। এ প্রসঙ্গে ওয়ান ইলেভেনের সেই সময়কার পরিস্থিতিতে ওবায়দুল কাদেরের ভূমিকা অনেকেরই স্মরণে...

বেনজীর ও তাঁর পরিবারের দুর্নীতি তদন্তে দুদকের কমিটি গঠন

দখিনের সময় ডেস্ক: পুলিশের সাবেক মহাপরিচালক (আইজিপি) বেনজীর আহমেদ ও তাঁর পরিবারের দুর্নীতি তদন্তে কমিটি গঠন করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। এর আগে, পুলিশের সাবেক...

৬০ কিলোমিটার বেগে ঝড়ের আভাস

দখিনের সময় ডেস্ক: সারা দেশে সতর্কতামূলক হিট অ্যালার্ট অবস্থার মধ্যেই দেশের ময়মনসিংহ এবং সিলেট অঞ্চলের ওপর দিয়ে ঘণ্টায় ৬০ কিলোমিটার বেগে ঝড় বয়ে যাওয়ার পূর্বাভাস...

হাইকোর্টে আবারও জামিন আবেদন সেই মিন্নির

দখিনের সময় ডেস্ক: হাইকোর্টে আবারও জামিন আবেদন করেছেন বরগুনার আলোচিত রিফাত শরীফ হত্যা মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি আয়শা সিদ্দিকা মিন্নি। রবিবার(২১ ‍এপ্রিল) বিচারপতি মো. রুহুল কুদ্দুসের...

Recent Comments