Home বরিশাল পানিসম্পদ প্রতিমন্ত্রীর সাবেক এপিএসকে গণপিটুনী, টাকা নিয়ে চাকুরী না দেবার অভিযোগ

পানিসম্পদ প্রতিমন্ত্রীর সাবেক এপিএসকে গণপিটুনী, টাকা নিয়ে চাকুরী না দেবার অভিযোগ

দখিনের সময় রিপোর্ট:

পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুকের সাবেক সহকারী একান্ত সচিব (এপিএস) শফিকুল ইসলাম পিন্টুকে গণপিটুনী দেবার খবর পাওয়া গেছে। এ ঘটনায় তিনি বরিশাল কোতোয়ালি মডেল থানায় লিখিত অভিযোগ করেছেন। বিষয়টি নিশ্চিত করেন কোতোয়ালি মডেল থানার ওসি আজিমুল করিম।

সূত্র জানিয়ে, বরিশাল নগরীর সৈয়দ হাতেম আলী কলেজের একাউন্টিং-এর লেকচারার শফিকুল ইসলাম পিন্টু  পানিসম্পদ প্রতিমন্ত্রীর এপিএস হবার পর নানান অনিয়মের সঙ্গে জড়িয়ে পড়েন। এক পর্যায়ে প্রতিমন্ত্রী বিরক্ত হয়ে তাকে বিদায় করেদেন। অবশ্য শফিকুল ইসলাম পিন্টু বলছেন, লেকচারার থেকে সহকারী অধ্যাপক হিসেবে পদোন্নতি পেয়ে মাউশিতে যোগদানের জন্য পানিসম্পদ মন্ত্রণালয় থেকে রিলিজ হওয়া প্রয়োজন ছিলো। এ জন্য তিনি ১৫ জুন পানিসম্পদ মন্ত্রণালয় থেকে রিলিজ অর্ডার গ্রহণ করেন। এরপর তাকে আবার এপিএস হিসেবে নিয়োগ দেবার জন্য পানিসম্পদ প্রতিমন্ত্রী ডিও লেটার দিয়েছেন বলে জানান জনাব শফিক। কিন্তু একটি মহলের গ্রুপিং এড়িয়ে থাকার জন্য পুনরায় এপিএস হতে আগ্রহী হননি বলে শফিকুল ইসলাম জানান ।

এদিকে সূত্র জানিয়েছে, এপিএস থাকা কারে চাকুরী প্রদানসহ নানান কাজের উছিলায় একাধিক ব্যাক্তির কাছ থেকে টাকা নিয়েছেন শফিকুল ইসলাম। এই ‘পাওনাদাররা’ টাকা ফেরত দেবার জন্য শফিকুল ইসলামকে চাপ দিতে থাকেন। এ ধরনের ঘটনায়ই তার উপর হামলা হয়েছে বলে ধারণা করা হচ্ছে। কিন্তু এ ব্যাপারে আজ শনিবার(২৭ আগস্ট) সন্ধ্যায় টেলিফোনে যোগাযোগ করা হলে, শফিকুল ইসলাম অভিযোগ অস্বীকার করেন। বরং হামলার জন্য তিনি বরিশাল নগরির ২১নং ওয়ার্ডের মোস্তাফিজুর রহমান রানাকে দায়ী করেন ।

এদিকে ঘটনা প্রসঙ্গে প্রতিমন্ত্রী জাহিদ ফারুকের সাবেক এপিএস শফিকুল ইসলাম পিন্টু থানায় দায়েরকৃত অভিযোগে বলেন, শুক্রবার রাত ৯টার দিকে আমি নবগ্রাম রোড সরকারি সৈয়দ হাতেম আলী কলেজের বিপরীতে মুসলিম পাড়ার বাসার সামনে দাঁড়িয়ে কয়েকজনের সঙ্গে কথা বলছিলাম। এ সময়  মাসুদ, নাসির, সোহাগ, ইমরান, শুভ, সোহান, জুয়েল ও রেজভীসহ অজ্ঞাত কয়েকজন আমাকে মারধর শুরু করেন। কী কারণে হামলা করল জানি না। এদের সঙ্গে আমার কখনো কিছু হয়নি। অনেককে আমি ঠিকমতো চিনিও না।

তবে অভিযুক্তদের মধ্যে নাসির নামে একজন বলেন, শফিকুল তিন বছর আগে চাকরির কথা বলে তিন লাখ টাকা নিয়েছেন। শুক্রবার রাত সাড়ে ৯টার দিকে তার বাসার সামনে গিয়ে টাকা ফেরত চাইলে তার সঙ্গে থাকা লোকজন নিয়ে শফিকুল আমাকে মারধর করেন। আমরা তার ওপরে হামলা করিনি।

উল্লেখ্য, এপি এস শফিকুল ইসলাম পিন্টুর আগে পিও হাদিকেও অনিয়মের দায়ে অপসারণ করেছেন পানিসম্পদ প্রতিমন্ত্রী।  জনাব হাদি জেলও খেটেছেন। সূত্র বলছে, শফিকুল ইসলাম পিন্টুরও একই পরিণতি হতেপারে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

মুখ খুললে আমাকে শেষ করে দেবে, বললেন যৌন হেনস্তার শিকার অভিনেত্রী

দখিনের সময় ডেস্ক: যৌন হেনস্তার শিকার হয়েছিলেন ওপার বাংলার অভিনেত্রী ঋতাভরী চক্রবর্তী। সম্প্রতি মালয়ালম চলচ্চিত্র জগতে যৌন হেনস্তার ঘটনা নিয়ে প্রকাশ হওয়া ‘হেমা কমিশন’ এর...

জয়নুল আবেদিনের চিত্রকর্ম  বিক্রি হলো সোয়া ৮ কোটি টাকায়

দখিনের সময় ডেস্ক: শিল্পাচার্য জয়নুল আবেদিনের একটি চিত্রকর্ম পাঁচ লাখ ১৬ হাজার পাউন্ডে বিক্রি হয়েছে। বাংলাদেশি মুদ্রায় যা প্রায় আট কোটি ২৫ লাখ টাকার সমান।...

জামাত এখন আওয়ামী লীগের রক্ষাকবচ, সুখকর নয় ভবিষ্যত

দখিনের সময় ডেস্ক: বীর মুক্তিযোদ্ধা ও বাংলাদেশ জাসদের কেন্দ্রীয় কমিটির সদস্য আহমেদ ফজলুর রহমান মুরাদ তার ফেইসবুক ওয়ালে লিখেছেন, ‘জামাত এখন আওয়ামী লীগের রক্ষাকবচ।’ তিনি...

নির্বাচন কমিশনে নিয়োগ বিজ্ঞপ্তি, নেবে ৩৬৯ জন

দখিনের সময় ডেস্ক: বাংলাদেশ নির্বাচন কমিশন নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। প্রতিষ্ঠানটির সচিবালয় ও এর আওতাধীন মাঠ পর্যায়ের কার্যালয়ের রাজস্ব খাতভুক্ত ১৫টি পদে বিভিন্ন গ্রেডে ৩৬৯...

Recent Comments