Home জাতীয় চলেগেলেন সংসদ সদস্য ইসরা‌ফিল আলম, সর্ব মহলের শোক

চলেগেলেন সংসদ সদস্য ইসরা‌ফিল আলম, সর্ব মহলের শোক

স্টাফ রিপোর্টার ‍॥

চলেগেলেন নওগাঁ-৬ আস‌নের আওয়ামী লীগের সংসদ সদস্য ইসরা‌ফিল আলম। করোনায় আক্রান্ত হয়ে তিনি রাজধানীর স্কয়ার হাসপাতা‌লে লাইফ সাপোর্টে ছিলেন। সোমবার (২৭ জুলাই) তিনি শেষ নি:শ্বাস ত্যাগ করেন।

সংসদ সদস্য মো. ইসরাফিল আলমের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী, সংসদের ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বী মিয়া, চীফ হুইপ নূর-ই-আলম চৌধুরী, স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতি মো. শামসুল হক টুকু প্রমূখ। শোক বার্তায় তারা মরহুমের রুহের মাগফেরাত কামনা ও তাঁর শোকসন্তপ্ত পরিবার-পরিজন ও শুভানুধ্যায়ীদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

সংসদ সদস্য ইসরাফিল আলম সম্প্রতি ঢাকার স্কয়ার হাসপাতালে ভর্তি হন। সেখানে প্রথম পরীক্ষায় করোনা পজিটিভ এলেও পরবর্তীতে করোনা নেগেটিভ আসে। এরপর তার ফুসফুস ইনফেকশন ধরা পড়ে। এছাড়াও তিনি হৃদরোগ ও ডায়াবেটিস রোগে আক্রান্ত ছিলেন।

বাংলাদেশ পল্লী উন্নয়ন ও সমবায় ফেডারেশনের সভাপতি মো. ইসরাফিল আলম একাদশ জাতীয় সংসদে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য হিসেবে দায়িত্ব পালন করছিলেন। দশম জাতীয় সংসদে তিনি প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি, বস্ত্র ও পাট মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি এবং শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য হিসেবে দায়িত্ব পালন করেছেন।

নবম জাতীয় সংসদে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি এবং বিদ্যুৎ, জ্বালানী ও খনিজ সম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি, তথ্য যোগাযোগ ও প্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য হিসেবে দায়িত্ব পালন করেছেন।

টানা তিনবারের সংসদ সদস্য ইসরাফিল আলমের জন্ম নওগাঁর রাণীনগর উপজেলার গোনা ইউনিয়নের ঝিনা গ্রামে। তাঁর রাজনৈতিক শিক্ষাগুরু ছিলেন বিএনপির সময় আততায়ীর গুলীতে নিহত আহসান উল্লাহ মাস্টার। তিতাস গ্যাস কোম্পানির ইউনিয়ন নেতা হিসেবে র্দীঘদিন ট্রেড ইউনিয়ন করার পরে তিনি ঢাকা মহানগর শ্রমিক লীগের সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব লাভ করেন। পরে তিনি পুরোপুরি জাতীয় রাজনীতিতে আত্মনিয়োগ করেন। তিনি বাংলাদেশ পল্লী উন্নয়ন ও সমবায় ফেডারেশনের সভাপতিও ছিলেন।

নওগাঁ-৬ আসনে দীর্ঘ প্রায় ৩৬ বছর পর ২০০৮ সালে জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী হিসেবে মো. ইসরাফিল আলম ধানের শীষের মনোনীত প্রার্থী সাবেক প্রতিমমন্ত্রী মো. আলমগীর কবিরকে পরাজিত করে বিএনপির দুর্গ হিসেবে খ্যাত এই আসনটিতে বিজয়ী হন। এরপর ২০১৩ সালে জাতীয় সংসদ নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় ইসরাফিল আলম সংসদ সদস্য নির্বাচিত হন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

ছোটবেলার যৌন হেনস্তার শিকার হয়েছেন চূর্ণী গঙ্গোপাধ্যায়

দখিনের সময় ডেস্ক: মিটু বিতর্ককে উসকে দিয়ে সোশ্যাল মিডিয়ায় বিস্ফোরক পোস্ট করেছেন অভিনেত্রী চূর্ণী গঙ্গোপাধ্যায়। তিনি জানিয়েছেন শৈশবে যৌন হয়রানির শিকার হয়েছিলেন। নারীর প্রতি যৌন...

একবার আত্মহত্যা করতে চেয়েছিলেন বাইডেন

দখিনের সময় ডেস্ক: যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন একবার আত্মহত্যা করেতে চেয়েছিলেন। বিখ্যাত মার্কিন সাংবাদিক হাওয়ার্ড স্টার্নকে সম্প্রতি দেওয়া এক খোলামেলা সাক্ষাৎকারে এ তথ্য প্রকাশ করেছেন...

ভারতীয় মশলায় ক্যানসারের উপাদান

দখিনের সময় ডেস্ক: ক্যানসার-সৃষ্টিকারী উপাদানের উচ্চ-মাত্রার উপস্থিতি মেলায় ভারতীয় কোম্পানি এমডিএইচ ও এভারেস্ট স্পাইসেসের গুঁড়া মসলা বিক্রিতে নিষেধাজ্ঞা আরোপ করেছে হংকং এবং সিঙ্গাপুর। এই নিষেধাজ্ঞার...

বাউফলে বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায়

নয়ন সিকদা, বাউফল প্রতিনিধি শনিবার সকাল ৮টায় পটুয়াখালীর বাউফল পাবলিক মাঠে বৃষ্টির জন্য ইসতিসকার সালাত অনুষ্ঠিত হয়েছে। সহস্রাধিক মুসুল্লির সঙ্গে জাতীয় সংসদের সাবেক চিফ হুইপ...

Recent Comments