Home জাতীয় ১৫ আগস্টের কুশীলবদেরও বিচার করতে হবে: আরিফিন মোল্লা

১৫ আগস্টের কুশীলবদেরও বিচার করতে হবে: আরিফিন মোল্লা

স্টাফ রিপোর্টার:
১৫ আগস্টের কুশীলবরা কখনোই থেমে ছিলো না, থেমে  নেই। এরা কোন দিন থামবে না। কেউ ষড়যন্ত্র করছে লন্ডনে বসে, কেউ আছে বাংলাদেশে। হয়তো কেউ আওয়ামী লীগের ভিতর অনুপ্রবেশ করেও ষড়যন্ত্র করছে। আসলে এরা বিচ্ছিন্ন কোন ব্যক্তি নয়, এরা ৭৫-এর থিংকট্যাংকের পোষ্য। বাংলাদেশকে নিরাপদ করতে হলে এই চক্রকে আইনের আওতায় আনতে হবে। এর কোন বিকল্প নেই! ৭৫-এর অপশক্তি নিষ্কিয় আছে- এমনটি ভাবলে ভুল হবে।
দৈনিক দখিনের সময়-এর সঙ্গে আলাপকালে এভাবেই মন্তব্য করেন আওয়ামী লীগ কেন্দ্রীর উপ-কমিটির সদস্য আরিফিন মোল্লা। বরিশালে যুববন্ধু হিসেবে সমধিক খ্যাত আরিফিন মোল্লা বলেন, ৭৫-এর থিংকট্যাংকের ষড়যন্ত্র অব্যাহত রয়েছে। এর একটি নগ্ন প্রকাশ হচ্ছে, কয়েকদিন আগে কথিত সাংবাদিক ইলিয়াসের মন্তব্য। অশ্লীল ও দুর্বিনীত ভঙ্গীতে সে বলেছে, ৭৫ এ হোতাইয়া দিছে না! দিনের পর দিন এরা কি পরিমাণ উস্কানি দিচ্ছে আর গুজব ছড়াচ্ছে। বিএনপি নেতা দুলুর বক্তব্যও বিবেচনায় নিতে হবে। তার বক্তব্য উদ্বেগজনক। এ রকম অনেক কেন্দ্র থেকে অপতৎপরতা চালানো হচ্ছে। এ বিষয়ে সতর্ক হওয়া প্রয়োজন। আমাদের অনেকেই ভুলে গেছেন, অপজিশন বলে কিছু একটা আছে!
আওয়ামী লীগ কেন্দ্রীর উপ-কমিটির সদস্য আরিফিন মোল্লা বলেন, ১৫ আগস্টের কুশীলবদের বিচার করতে হবে। তার মূল্যায়ন হচ্ছে, ১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্ব-পরিবারে হত্যাকান্ড ছিল গভীর ষড়যন্ত্রের অংশ। সেই ষড়যন্ত্রের সঙ্গে যারা যুক্ত ছিল তাদের বিচার এবং মুখোশ উন্মোচন করা প্রয়োজন। তিনি বলেন, ১৫ আগস্টের হত্যাকান্ডের নেপথ্যে যারা ছিল, এখনই তাদের মুখোশ উন্মোচন করার সময়। অন্যথায় একশ বছর পরও প্রজন্ম জানতে পারবে না, এই পৈশাচিক হত্যাকান্ডের পটভূমি কারা তৈরী করেছিল। তাই এই ষড়যন্ত্রের নেপথ্যে যারা যুক্ত ছিল জাতির সামনে তাদের মুখোশ উন্মোচন করতে হবে বলে দৃঢ়ভাবে মন্তব্য করেন আরেফিন মোল্লা।
এক প্রশ্নের উত্তরে আরিফিন মোল্লা বলেন, বঙ্গবন্ধুর খুনীরা কখনোই ভাবেনি, তাদের অপকর্মের বিচার হবে। তারা কখনো ভাবতে পারেনি, বঙ্গবন্ধু কন্যার নেতৃত্বে বাংলাদেশের মানুষ তাদের বিচার করবে এবং ফাঁসির রশিতে তাদের ঝুলতে হবে। এ কারণেই দম্ভকরে বিদেশি গণমাধ্যমে সাক্ষাৎকার দিয়ে হত্যাকারীদের মধ্যে কৃতিত্ব নেওয়ার প্রতিযোগিতা ছিল। কিন্তু ইতিহাস তাদের ক্ষমা করেনি। তবে ইতিহাস থেকে শিক্ষা নেয়নি এই অপশক্তি। এ কারণে তারা নতুন করে সক্রিয় হয়েছে। অবশ্য তাদের তৎপরতা কখনো থেমেছিলো না। এর প্রমান হচ্ছে, নেত্রীকে হত্যা করার জন্য তাঁর উপর বারবার হামলা চালানোর ঘটনা। বঙ্গবন্ধুর দুই কন্যা শেখ হাসিনা ও শেখ রেহানা বিদেশের মাটিতে থাকার কারণে ১৫ আগস্ট খুনীরা যা করতে পারেনি তা দেশের মাটিতে ঘটাবার জন্য বারবার চেষ্টা করেছে খুনীচক্র। কিন্তু প্রতিটি ঘটনায় লৌকিকভাবে বেঁচেগেছেন আমাদের দলের সভানেত্রী বাংলাদেশের নয়নমনি বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা।
এক প্রশ্নের উত্তরে আরিফিন মোল্লা বলেন, খুনীদের বর্বতার কারণে আমার জম্মের আগেই বঙ্গবন্ধুকে পৃথিবী থেকে বিদায় নিতে হয়েছে। কিন্তু রাজনৈতিক পরিবারে জন্মানোর সৌভাগ্য এবং মা-বাবা দুজনই আওয়ামী লীগ করার সুবাদে তাদের কাছে বঙ্গবন্ধুর অনেক গল্প শুনেছি। এতোই শুনেছি যে, হিমালয়সম নেতাকে চোখে দেখার সৌভাগ্য থেকে বঞ্চিত হওয়ার পরও আমরা অনুভব করি, বঙ্গবন্ধু মানেই বাংলাদেশ। সেই ধারা সমুন্নত রেখেছেন বঙ্গবন্ধু কন্যা অওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনিই এখন আমাদের কাছে বাংলাদেশ। আজকের পৃথীবিও এরকম ভাবে। অর্থাৎ, আজকের বিশ্বে বাংলাদেশ মানেই শেখ হাসিনা।
অপর প্রসঙ্গে আরিফিন মোল্লা বলেন, রাজনীতিতে আমরা নতুন প্রজন্ম পরিবারে যে সময় দেই তার চেয়ে বেশি সময় দেই রাজনীতিতে। রাজনীতি আমাদের ভিশন। রাজনীতি করি দেবার জন্য, লাভ নেবার জন্য নয়। আমরা তরুণরা যে পরিশ্রম করতে পারি. তা একজন প্রবীনের পক্ষে সম্ভব নয়। আবার প্রবীনরা অভিজ্ঞতায় সমৃদ্ধ। এই দুইয়ের সমন্বয়ে আওয়ামী লীগের রাজনীতি এগিয়ে নেয়া সময়ের দাবী। এ প্রসঙ্গে তিনি বলেন, রাজনীতি কিভাবে প্রফেশন হয়! আরিফিন মোল্লা বলেন, আগে রাজীতিতে নেতারা বিভিন্ন ইস্যুতে নিজেরা বসতেন। চুলচেড়া আলাপ আলোচনা করতেন। এটি রাজনীতিতে অনেকটাই অতীতের বিষয় হয়ে গেছে বলে মনে হয়। এর বদলে জেঁকে বসেছে নিজেদের মধ্যে কাঁদা ছোড়াছুড়ির প্রবনতা।
আরিফিন মোল্লা বলেন, ১৫ আগস্টের শোককে শক্তিতে পরিনত করতে হবে। যাদের আত্মত্যাগের মধ্য দিয়ে বাংলাদেশ পেয়েছি তাদের রক্ত বৃথা যেতে পারে না। বঙ্গবন্ধুর আহবানে নয় মাসের মধ্যে যেমন আমরা স্বাধীনতা অর্জন করেছি তেমনই বঙ্গবন্ধু কন্যার গতিশীল নেতৃতে বাংলাদেশকে উন্নয়ন ও সমৃদ্ধির শীখড়ে নিয়ে যেতে হবে। এ প্রসঙ্গে কিছুটা ক্ষোভের সঙ্গে আরিফিন মোল্লা বলেন, এক সময় প্রশাসনে আমলাতান্ত্রিক জটিলতার কথা বহুল শ্রুত ছিলো। এখন আমলাতান্ত্রিক জটিলতার ছায়া পড়েছে রাজনীতিতেও! এমনই মনে হয় কখনো কখনো। তিনি বলেন, আওয়ামী লীগ দীর্ঘ দিন ক্ষমতায় আছে। এর প্রভাবে আমরা অনেকেই ষড়যন্ত্রকারীদের কথা ভুলে গেছি। আত্মঘাতী বিস্মৃতির এই ধারা থেকে উঠে আসতে হবে বলে মন্তব্য করেন আওয়ামী লীগ কেন্দ্রীয় উপ-কমিটির সদস্য যুববন্ধু আরিফিন মোল্লা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

মাদকের নতুন ডিজি মোস্তাফিজুর, বরিশালের কৃতি সন্তান

দখিনের সময় ডেস্ক: মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের নতুন মহাপরিচালক (ডিজি) পদে নিয়োগ পেয়েছেন অতিরিক্ত সচিব খন্দকার মোস্তাফিজুর রহমান। বর্তমানে তিনি গৃহায়ণ কর্তৃপক্ষের চেয়ারম্যানের দায়িত্বে আছেন। মোস্তাফিজুর...

কুর্মিটোলা জেনারেল হাসপাতালে চাকরি, নেবে ৮৫ জন

দখিনের সময় ডেস্ক: কুর্মিটোলা জেনারেল হাসপাতাল নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। প্রতিষ্ঠানটির ছয়টি শূন্য পদে ৮৫ জনকে নিয়োগের জন্য এ বিজ্ঞপ্তি দিয়েছে। ১৬ মে থেকে আবেদন...

চ্যাটজিপিটির নতুন চমক, ব্যবহার করা যাবে বিনামূল্যে

দখিনের সময় ডেস্ক: প্রযুক্তি বিশ্বে এখন সবচেয়ে আলোচিত বিষয় ওপেনআই আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স (এআই) বা কৃত্রিম বুদ্ধিমত্তার চালিত চ্যাটবট চ্যাটজিপিটি। এবার প্রযুক্তির দুনিয়ায় আরো একটি আমূল...

ভারতে আইকনিক নিনজা ৪০০’র উৎপাদন কেন বন্ধ করল কাওয়াসাকি

দখিনের সময় ডেস্ক: ভারতে আইকনিক নিনজা ৪০০’র উৎপাদন বন্ধ করে দিয়েছে কাওয়াসাকি। বাজারে নিনজা ৫০০ লঞ্চের মাত্র কয়েক মাসের মধ্যেই আইকনিক নিনজা ৪০০-র যুগের অবসান...

Recent Comments