Home অন্যান্য ফেসবুক কর্ণার এগিয়ে যাবে ঢাকা প্রকাশ

এগিয়ে যাবে ঢাকা প্রকাশ

মো: আসাদুজ্জামান:
বিজয়ের মাসে যাত্রা শুরু করবে দেশ বরেণ্য সাংবাদিক সাহিত্যিক অলংকৃত লেখক মোস্তফা কমালের সম্পাদনায় দ্বিভাষিক মাল্টিমিডিয়া অনলাইন নিউজ পেপার ঢাকা প্রকাশ। সততাই শক্তি এবং সু-সাংবাদিকতায় মুক্তি এই স্লোগান নিয়ে পাঠকের কাছে মুহুর্তেই বস্তুুনিষ্ঠ সংবাদ পৌছে দিতে ঢাকা প্রকাশের আগমনী বার্তা ইতোমধ্যে দেশে ও দেশের বাইরে পাঠকদের কাছে ছড়িয়ে পড়েছে। ব্যাপক আগ্রহ ও উদ্দীপনা নিয়ে পাঠকরা উদ্বোধনী আয়োজনের মাধ্যমে যাত্রা শুরুর মাহিন্দ্রক্ষনের অপেক্ষায় আছেন। বাংলাদেশের মন্ত্রী. এমপি. প্রশাসন. লেখক. সাহিত্যিক.সাংবাদিক. চলচিত্র শিল্পি. ও দেশের বিশিষ্ট নাগরিক গনসহ সকল শ্রেনী পেশার মানুষ মাল্টিমিডিয়া অনলাইন নিউজ পেপার ঢাকা প্রকাশকে স্বাগত জানিয়ে অগ্রিম শুভেচ্ছা দিয়েছেন।

উদ্বেধনী অয়োজনে ই-ম্যাগাজিনে থাকছে দেশের ৩০ বিশিষ্ট নাগরিকের লেখা। বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশের জন্য দেশের মানুষ ইতোপুর্বেও সাংবাদিক মোস্তফা কামালের লেখার প্রতি আস্থা রেখেছিলেন। দীর্ঘ্য ৩০ বছরের আস্থার স্থপতি থেকেই প্রধান সম্পাদক মোস্তফামালের সম্পাদনায় প্রকাশিত মাল্টিমিডিয়া অনলাইন দ্বিভাষিক নিউজ পেপার ঢাকা প্রকাশ এর প্রতি পাঠকরা আস্থা রাখতে চায়।
অপসাংবাদিকতা অন্যায় অপরাধ ও অনিয়ম দুর্নীতির বেড়াজাল ছিন্ন ভিন্ন করে বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশ করে পাঠকের অন্তরে জায়গা করে নিবে ঢাকা প্রকাশ। পাঠকদের প্রত্যাসা এমনই। আর এটা কেবল ক্ষনজন্মা খ্যাতিমান সাংবাদিক মেস্তফা কামালের সম্পাদনায় প্রকাশিত সংবাদ পত্রেই সম্ভব।
সততাই শক্তি এবং সু-সাংবাদিকতায় মুক্তি এই স্লোগানকে সামনে রেখে এগিয়ে যাবে ঢাকা প্রকাশ।
শুভ কামনা।
সাংবাদিক সাহিত্যিক মোস্তফা কামাল এর আগে দৈনিক কালের কণ্ঠের ভারপ্রাপ্ত সম্পাদক ছিলেন। ২০১২ সাল থেকে ২০২০ সালের জুন পর্যন্ত তিনি পত্রিকাটির নির্বাহী সম্পাদক ও ভারপ্রাপ্ত সম্পাদকের দায়িত্ব পালন করেন।
মোস্তফা কামাল ছাত্রজীবন থেকেই বিভিন্ন পত্রিকায় কন্ট্রিবিউটর হিসেবে কাজ করেন। ১৯৯১ সালে রিপোর্টার হিসেবে সাংবাদিকতাকে পেশা হিসেবে বেছে নেন তিনি। বিগত ৩০ বছরের পেশাগত জীবনে তিনি জাতীয় দৈনিক ‘সংবাদ’, ‘প্রথম আলো’ ও ‘কালের কণ্ঠে’ বিভিন্ন গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন। সংবাদ সম্পাদক আহমদুল কবির ও ভারপ্রাপ্ত সম্পাদক বজলুর রহমান এবং প্রথম আলো সম্পাদক মতিউর রহমানের নেতৃত্বে তিনি কূটনৈতিক প্রতিবেদক ও বিশেষ প্রতিনিধি হিসেবে টানা ১৬ বছর ‘কূটনৈতিক বিটে’ কাজ করেন। ওয়ান-ইলেভেনের সেই বিভীষিকাময় দিনগুলিতে তিনি প্রথম আলোর চিফ রিপোর্টার হিসেবে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন। তিনি আফগানিস্তানের যুদ্ধোত্তর পরিস্থিতি, নেপালের রাজতন্ত্রবিরোধী গণঅভ্যুত্থান, শ্রীলঙ্কায় তামিল গেরিলা সংকট, পাকিস্তানে বেনজীর ভুট্টো হত্যাকান্ডের সংবাদ কভার করেন এবং দক্ষিণ এশিয়ার প্রতিটি দেশের আর্থ-সামাজিক ও রাজনৈতিক পরিস্থিতি নিয়ে তৃণমূল পর্যায়ে কাজ করেন।  এছাড়াও তিনি বিশ্বের বিভিন্ন প্রান্তে আন্তর্জাতিক সম্মেলন, সেমিনার ও কর্মশালায় যোগ দেন এবং অসংখ্য প্রতিবেদন ও নিবন্ধ লিখে ব্যাপকভাবে আলোচিত হন।

মোস্তফা কামাল বাংলাদেশের দুটি প্রধান দৈনিক ‘প্রথম আলো’ ও ‘কালের কণ্ঠ’ পত্রিকার জন্মলগ্ন থেকেই দায়িত্ব পালন করেন। সাহিত্যিক হিসেবেও তিনি প্রতিষ্ঠিত। তিনি লেখালেখির জগতে প্রবেশ করেন ১৯৮৪ সালে। তার প্রথম বই প্রকাশিত হয় ১৯৯৩ সালে। সাহিত্যের প্রায় সব শাখাতেই রয়েছে তার অবাধ বিচরণ। এ পর্যন্ত তার প্রকাশিত বইয়ের সংখ্যা ১১৪টি। তার সাড়া জাগানো উপন্যাস, ‘অগ্নিকন্যা’, ‘অগ্নিপুরুষ’, ‘অগ্নিমানুষ’, ‘১৯৭৫’, ‘জননী’, ‘জনক জননীর গল্প’, ‘পারমিতাকে শুধু বাঁচাতে চেয়েছি’, ‘জিনাত সুন্দরী ও মন্ত্রীকাহিনী’, ‘হ্যালো কর্নেল’ ‘মানবজীবন’, ‘অপরাজিতা’ প্রভৃতি।

২০১৮ সালে ভারতের নোশন প্রেস থেকে বেরিয়েছে তার তিনটি উপন্যাসের ইংরেজি সংকলন ‘থ্রি নভেলস্’। ২০১৯ সালের জানুয়ারি মাসে লন্ডনের অলিম্পিয়া পাবলিশার্স থেকে প্রকাশিত হয় ‘দ্য মাদার’।
মোস্তফা কামালের জন্ম বরিশালের আন্ধার মানিক গ্রামে। সেখানেই কাটে কৈশোর ও শৈশব। তারপর থেকে ঢাকায় নানান চড়াই-উৎরাইয়ের মধ্যদিয়ে এগিয়ে চলা। উচ্চশিক্ষা ইংরেজি সাহিত্য ও রাষ্ট্রবিজ্ঞানে।
পেশাগত দায়িত্ব পালনের জন্য মোস্তফা কামাল যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, অস্ট্রেলিয়া, বেলজিয়াম, চীন, জাপান, মালয়েশিয়া, কাতার, সংযুক্ত আরব আমিরাত, সিঙ্গাপুর, থাইল্যান্ড, ভারত, শ্রীলঙ্কা, পাকিস্তান, আফগানিস্তান, নেপাল ও ভুটান সফর করেন।  তিনি দেশে-বিদেশে সহস্রাধিক জাতীয় ও আন্তর্জাতিক সম্মেলন, সেমিনার ও কর্মশালায় অংশ নেন।
কলামিস্ট হিসেবেও রয়েছে তার বিশেষ খ্যাতি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

জগদ্দল পাথর স্বাস্থ্য খাত

মেয়াদ বিবেচনায় স্বাস্থ্যমন্ত্রীদের অভিজ্ঞতা খুব একটা সুখকর নয়। তবে সাফল্যের বরপুত্র হিসেবে বিবেচনা করা যায় কর্নেল মালেক-পুত্র জাহিদ মালেক স্বপনকে। শুধু তাই নয়, তিনি...

শখের বাইক কলেজ ছাত্র যাচ্ছিলো কক্সবাজার, চলেগেলো প্রাণ

দখিনের সময় ডেস্ক: শখের বাইক কেড়ে নিলো চট্টগ্রামের পটিয়ার তানভির জামান (২৩) নামের এক কলেজ শিক্ষার্থীর প্রাণ। বৃহস্পতিবার (১৮ এপ্রিল) রাত ১১টার দিকে পটিয়া থেকে...

চুয়াডাঙ্গায় হিট অ্যালার্ট জারি

দখিনের সময় ডেস্ক: তাপমাত্রা বাড়তে থাকায় চুয়াডাঙ্গায় হিট অ্যালার্ট জারি করা হয়েছে। জরুরি প্রয়োজন ছাড়া বাড়ির বাইরে যেতে নিষেধ করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার তীব্র গরমের...

জাতিসংঘে ফিলিস্তিনের সদস্যপদের বিষয়ে যুক্তরাষ্ট্রের ভেটো

দখিনের সময় ডেস্ক: জাতিসংঘে রাষ্ট্র হিসেবে ফিলিস্তিনের পূর্ণ সদস্যপদ পাওয়ার পথ আটকে দিয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র। গতকাল বৃহস্পতিবার নিরাপত্তা পরিষদে এ সংক্রান্ত প্রস্তাবের ওপর ভোটাভুটিতে ভেটো...

Recent Comments