Home অন্যান্য অপরাধ ও দূর্নীতি বাবুগঞ্জে সরকারী ঘর দেয়ার কথা বলে মুক্তিযোদ্ধার সম্পত্তি আত্নসাতের অভিযোগ

বাবুগঞ্জে সরকারী ঘর দেয়ার কথা বলে মুক্তিযোদ্ধার সম্পত্তি আত্নসাতের অভিযোগ

খালিদ হাসান নাইম: 
বরিশালের বাবুগঞ্জ উপজেলার সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান রিফাত জাহান তাপসীর বিরুদ্ধে সরকারী ঘর দেয়ার কথা বলে মুক্তিযোদ্ধার পরিবারের সম্পত্তি আত্নসাতের অভিযোগ উঠেছে। শনিবার (৫ই সেপ্টেম্বর) বরিশাল শহীদ আব্দুর রব সেরনিয়াবাত প্রেসক্লাবে এ বিষয়ে লিখিত সংবাদ সম্মেলন করেছেন মুক্তিযোদ্ধা পরিবারের প্রতিবন্ধী ছেলে মোঃ নজরুল ইসলাম হাওলাদার ও তার মা মনোয়ারা বেগম।
সংবাদ সম্মেলনে বীর মুক্তিযোদ্ধার প্রতিবন্ধী ছেলে জানান, বাবুগঞ্জ উপজেলার দক্ষিন রাকুদিয়া গ্রামের বীর মুক্তিযোদ্ধা মরহুম মিলন হাওলাদারের স্ত্রী ও তার প্রতিবন্ধী ছেলে মোঃ নজরুল ইসলাম হাওলাদারকে বিগত ২৯ জুলাই সন্ধা ৭ টায় সরকারী ঘর পাইয়ে দেবার কথা বলে বাবুগঞ্জ উপজেলার সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান রিফাত জাহান তাপসী তার সরকারী কোয়ার্টারে ডেকে নিয়ে বলেন, তোমাদের সরকারী ঘর বরাদ্দ পেতে হলে ষ্টাম্পে স্বাক্ষর দিতে হবে। তাই ১০০ টাকার ২ টি ননজুডিশিয়াল ব্লাংক ষ্টাম্পে মা ও ছেলের স্বাক্ষর নেন।
পরবর্তীতে বীর মুক্তিযোদার প্রতিবন্ধী ছেলে মুক্তিযোদ্ধা অফিসে খোঁজ নিয়ে জানতে পারেন যে, সরকারী ঘর পেতে ষ্টাম্পে স্বাক্ষর দেয়া লাগেনা এবং রিফাত জাহান তাপসী ঘর দেয়ার কেউ না। এর প্রেক্ষিতে প্রতিবন্ধী নজরুল ইসলাম, সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান রিফাত জাহান তাপসীর কাছে গিয়ে তার ষ্টাম্প ফেরত চান। এ সময় তাপসী তাদের কাছে ৪ লাখ টাকা দাবী করে এবং টাকা না দিলে তাদের জমি বিক্রি করে টাকা আদায় করে নেয়া হবে।
মুক্তিযোদ্ধার পরিবার টাকা দিতে অস্বীকার করলে রিফাত জাহান তাপসী ক্ষুব্ধ হয়ে মুক্তিযোদ্ধার পরিবারকে হুমকি ধামকি দিয়ে উজিরপুর উপজেলার কালিবাজার এলাকায় তাদের কিছু জমি আছে সেই জমি মামলার ৫ নং স্বাক্ষী রিয়াজের কাছে বিক্রি করার পায়তারা চালিয়েছে। পরে ৩১ আগষ্ট সোমবার সকাল ১০ টার দিকে রিফাত জাহান তাপসীর বাসায় গিয়ে তাকে অনুনয় বিনয় করে ষ্ট্রাম্প দুইটি ফেরত চাইলে তিনি ষ্ট্রাম্পের কথা অস্বীকার করেন এবং বলেনন আমি ষ্ট্রাম্প দিবনা তোরা পারলে আমার কিছু করিস এই বলে ভয়ভীতি দেখায়। সে প্রেক্ষিতে বিগত ১ সেপ্টেম্বর মুক্তিযোদ্ধার ছেলে প্রতিবন্ধী নজরুল ইসলাম হাওলাদার বরিশাল বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট আদালতে ষ্টামফেরতের মামলা দায়ের করেন। মামলা নং৬৮/২০২০ (বিমান বন্দর)।
আদালত মামলাটি আমলে নিয়ে আগামী ২৭ সেপ্টেম্বর রিফাত জাহান তাপসীকে আদালতে হাজির হয়ে কারন দর্শাতে বলেছেন। সংবাদ সম্মেলনে আরো জানা গেছে,বাবুগঞ্জ উপজেলার সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান রিফাত জাহান তাপসীর স্বামী মোঃ মুনিরুজ্জামান মনির হাওলাদার ও বিষয়টি জানেন। তিনিও তাদের ষ্ট্রাম্প ফিরিয়ে দেয়ার জন্য অনেক অনুরোধ করেছেন। সে তার স্বামীর কথাও শোনেনাই। তাই তার স্বামী মোঃ মনিরুজ্জামান মনির হাওলাদারকে অত্র মামলার ৪ নং স্বাক্ষী রাখা হয়েছে। মূলত রিফাত জাহান তাপসীর অনৈতিক এবং উসৃঙ্খল জীবন যাপনের বিরোধীতা করেন তার স্বামী।
এছাড়াও ইতিপূর্বে বাবুগঞ্জ উপজেলার সাবেক এক উপজেলা নির্বাহী অফিসারকে মাছ চুরির মিথ্যা অপবাদ দিয়ে ক্ষমতার অপব্যাবহার করে মারধর করেছে রিফাত জাহান তাপসী। তার উশৃংখল জীবনযাপনে বাধা দেওয়ায় তার স্বামী মনির কেও সে পরিবার থেকে বিচ্ছিন্ন রেখেছে। আর তার ছেলে ও ভাইয়েরা এলাকায় একটি মাদকাসক্ত সন্ত্রাসী বাহিনী তৈরী করেছে। তাদের দিয়ে সে সবাই কে ভয়ভীতি প্রদর্শন করে।
গত ০৫ মে তাপসী তার নিজের ছেলে জিদান কে মাদকাসক্ত বলে পুলিশের কাছে ধরিয়ে দেন। আর সে সময় তার ছেলে বলছে তার মা ই তাকে মাদকাসক্ত বানিয়েছে। তার নানা অপকর্মের প্রতিবাদ করায় সেদিন তার একমাত্র ছেলেকে পুলিশের হাতে তুলে দিয়েছিলেন এই তাপসী। দিন দিন এলাকার মানুষকে সে তার সন্ত্রাসী বাহীনী দিয়ে নানা ভাবে হয়রানি করে। বাবুগঞ্জ এলাকায় ত্রাসের রাজত্ব কায়েম করেছে। কেউ তার অপকর্ম ও অন্যায়ের প্রতিবাদ করলে তাকে খুন করার হুমকি দিয়ে মুখ বন্ধ করে দেয়। রিফাত জাহান তাপসীর ভাই মিলন হাং বিগত ২০১৯ সালের ১ সেপ্টেম্বর বরিশাল নথুল্লাবাদ লুৎফর রহমান সড়কে হোটেল শরীফের ৪র্থ তলায় ১২৬ নং কক্ষে বিথি আক্তার নামের এক মেয়েকে নিয়ে পুলিশের হাতে ধরা খেয়েছে।
জানা গেছে,ঐ মেয়েকে বিয়ের প্রলোভন দেখিয়ে উক্ত হোটেলে নিয়া আসে এবং অনৈতিক কাজ করে।পরবর্তীতে সেই মেয়েকে বিবাহ না করায় সেই মেয়ে তারভাই মিলনের বিরুদ্ধে এয়ারপোর্ট থানায় একটি মামলা দিয়েছে। মামলা নং ০৩ জিআর -২৪৪/২০১৯ তারিখ:০১/০৯/২০১৯। মামলার চার্জশিট হয়েগেছে বর্তমানে মামলাটি চলমান রয়েছে। এভাবে রিফাত জাহান তাপসী ও তার পরিবাবের সদস্যরা একের পর এক অন্যায় করেও কোন এক অদৃশ্য কারনে পার পেয়ে যাচ্ছে। এদিকে বীর মুক্তিযোদ্ধার প্রতিবন্ধী ছেলে রিফাত জাহান তাপসীর বিরুদ্ধে মামলা দেয়ায় তাপসী তাকে খুন করার হুমকি দেয়ায় বর্তমানে মুক্তিযোদ্ধার পরিবারটি পলাতক রয়েছেন বলে জানাগেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

এইচএসসি পাসেই চাকরি দিচ্ছে ইসলামী ব্যাংক হাসপাতাল

দখিনের সময় ডেস্ক: ইসলামী ব্যাংক হাসপাতাল নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। প্রতিষ্ঠানটি কম্পিউটার অপারেটর পদে একাধিক জনবল নিয়োগের জন্য এ বিজ্ঞপ্তি দিয়েছে। ১০ জুলাই থেকেই আবেদন...

এপেক্সে নিয়োগ, পাবেন পিক অ্যান্ড ড্রপসহ অনেক সুবিধা

দখিনের সময় ডেস্ক: এপেক্স ফুটওয়্যার লিমিটেড নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। প্রতিষ্ঠানটির ই-কমার্স (মার্কেটিং) বিভাগ এক্সিকিউটিভ পদে জনবল নিয়োগের জন্য এ বিজ্ঞপ্তি দিয়েছে। ০৯ জুলাই থেকেই...

বেশি এমএএইচ মানেই কি ভালো ব্যাটারি? যা বলছেন বিশেষজ্ঞরা

দখিনের সময় ডেস্ক: বাজার থেকে নতুন ফোন কেনার সময় একজন ক্রেতা পরীক্ষা করে থাকেন তার ফোনে কত এমএএইচের ব্যাটারি ইনস্টল করা আছে। সাধারণত বেশি এমএএইচের...

রাতে আম খেলে কী হয়?

দখিনের সময় ডেস্ক: এখন আমের সময়। বাহারি নাম ও স্বাদের আম পাওয়া যাচ্ছে বাজারে। সেসব আমের স্বাদ না নিলে কি হয়! আম-দুধ দিয়ে ভাত খাওয়া...

Recent Comments