Home রাজনীতি আন্দোলনের কৌশল নিয়ে বিএনপিতে মতবিরোধ

আন্দোলনের কৌশল নিয়ে বিএনপিতে মতবিরোধ

দখিনের সময় ডেস্ক:

চলমান বিভিন্ন ইস্যুতে সরকারবিরোধী আন্দোলনের কৌশল নিয়ে বিএনপির নেতাকর্মীদের মধ্যে মতবিরোধ দেখা দিযেছে।  দলটির কর্মীরা চাইছেন কঠোর কর্মসূচি। তাতে সায় আছে স্থায়ী কমিটির সদস্যদের। তবে ধীরে চলো নীতিতে অটল বিএনপি মহাসচিব।

সোমবার (৮ আগস্ট) বিকেলে নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে জাতীয়তাবাদী যুব দলের সমাবেশে এমন চিত্রই উঠে এসেছে। জ্বালানি তেলের বাড়ার প্রতিবাদে হরতাল অবরোধের মতো কঠোর কর্মসূচি চাইলেও মহাসচিব বলেছেন, ধাপে ধাপে আন্দোলন। পরে বিক্ষোভ সমাবেশ থেকে, জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির প্রতিবাদে সারাদেশে দু’দিনের বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বিএনপির মহাসচিব মির্জা জানান, জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির প্রতিবাদে আগামী বৃহস্পতিবার রাজধানীর নয়াপল্টনে ও শুক্রবার সারাদেশে বিক্ষোভ কর্মসূচি পালন করবে বিএনপি।

ভোলায় ছাত্রদল ও স্বেচ্ছাসেবক দলের দুই নেতার মৃত্যু ও জ্বালানি তেলের দাম বাড়ার প্রতিবাদে নয়াপল্টনে যুবদলের বিক্ষোভ কর্মসূচিতে যোগ দেন বিএনপি মহাসচিবসহ সিনিয়র নেতারা। সেখানে দেয়া বক্তব্যে, সরকার পতনের লক্ষে হরতাল অবরোধের মতো কর্মসূচি দিতে দলের মহাসচিবের উপর চাপ তৈরি করেন স্থায়ী কমিটির নেতারা। তারা বলেন, হরতাল-অবরোধ ছাড়া সরকারের পতন হবে না। আগামী দিনে সরকার পতন আন্দোলনে মিছিলের সামনের সারিতে থাকার প্রত্যয়ও জানান তারা।

সিনিয়র নেতাদের এমন বক্তব্যের পর, আপাতত প্রতিবাদ বিক্ষোভেই নেতা কর্মীদের আরও সক্রিয় হতে বলেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, লুটপাট ও চুরি করে সরকার এই দেশকে ‘ফোকলা’ করে দিয়েছে। বর্তমান সরকারের সময় ফুরিয়ে এসেছে বলেও মন্তব্য করেন তিনি। মির্জা ফখরুল বলেন, আজকের এই সমাবেশে জনসমাগমের মধ্য দিয়ে এটা প্রমাণিত হয়েছে যে, তাদের (সরকার) দিন ফুরিয়ে এসেছে, তাদের পক্ষে আর সম্ভব হবে না।

বিএনপির মহাসচিব মির্জা বলেন, আপনারা দেখেছেন কুইক রেন্টাল পাওয়ার প্ল্যান্টের নামে তারা কীভাবে হাজার হাজার কোটি টাকা লুট করেছে এবং তাদের নিজস্ব লোকজনদের মুনাফা পাইয়ে দিয়েছে। এক্সপোর্ট প্রমোশন ব্যুরোর হিসেব অনুযায়ী গত ৭ বছরে এদেশ থেকে রপ্তানি হয়েছে ২৭০ দশমিক ৮১ মিলিয়ন ডলার। বাংলাদেশ ব্যাংকের হিসেবে আছে ২৩৯ দশমিক ৯৬ মিলিয়ন ডলার। বাকি ৩০ দশমিক ৪০ মিলিয়ন ডলার কোথায় গেলো? আজকে জাতি এটা জানতে চায়। এটা একটা বিরাট শুভঙ্করেরে ফাঁকি, বিরাট একটা লুটের চিত্র।

ফখরুল বলেন, জ্বালানি তেলের মূল্য বৃদ্ধি, লোডশেডিং এবং সকল পণ্যের মূল্য বৃদ্ধির প্রতিবাদে বিএনপি বৃহস্পতিবার (১১ আগস্ট) ঢাকায় নয়া পল্টনের কার্যালয়ের সামনে দুপুর ২টায় প্রতিবাদ সমাবেশ করবে এবং শুক্রবার (১২ আগস্ট) সারাদেশে মহানগর ও জেলা পর্যায়ে প্রতিবাদে সমাবেশ করবে। এরপর আমরা আরো বৃহত্তর কর্মসূচির দিকে এগিয়ে যাব। এর আগে কর্মীরা বিএনপি মহাসচিবের দৃষ্টি আকর্ষণ করে হরতালের দাবিতে মিছিল করলেও তিনি বলেছিলেন, রাজপথ দখলে নিতে পারলেই কেবল কঠোর কর্মসূচিতে যাবে বিএনপি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

কাদের ভাই বলতেন, এখনো সময় হয় নাই

বলা প্রয়োজন, ওবায়দুল কাদেরের প্রতি প্রধানমন্ত্রীর বিশ্বাসের ভিত্তি নিশ্চয়ই একদিনে সৃষ্টি হয়নি। এ প্রসঙ্গে ওয়ান ইলেভেনের সেই সময়কার পরিস্থিতিতে ওবায়দুল কাদেরের ভূমিকা অনেকেরই স্মরণে...

বেনজীর ও তাঁর পরিবারের দুর্নীতি তদন্তে দুদকের কমিটি গঠন

দখিনের সময় ডেস্ক: পুলিশের সাবেক মহাপরিচালক (আইজিপি) বেনজীর আহমেদ ও তাঁর পরিবারের দুর্নীতি তদন্তে কমিটি গঠন করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। এর আগে, পুলিশের সাবেক...

৬০ কিলোমিটার বেগে ঝড়ের আভাস

দখিনের সময় ডেস্ক: সারা দেশে সতর্কতামূলক হিট অ্যালার্ট অবস্থার মধ্যেই দেশের ময়মনসিংহ এবং সিলেট অঞ্চলের ওপর দিয়ে ঘণ্টায় ৬০ কিলোমিটার বেগে ঝড় বয়ে যাওয়ার পূর্বাভাস...

হাইকোর্টে আবারও জামিন আবেদন সেই মিন্নির

দখিনের সময় ডেস্ক: হাইকোর্টে আবারও জামিন আবেদন করেছেন বরগুনার আলোচিত রিফাত শরীফ হত্যা মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি আয়শা সিদ্দিকা মিন্নি। রবিবার(২১ ‍এপ্রিল) বিচারপতি মো. রুহুল কুদ্দুসের...

Recent Comments