Home ফিচার পুরুষরা পরকীয়ায় জড়িয়ে পড়ে যেসব কারণে

পুরুষরা পরকীয়ায় জড়িয়ে পড়ে যেসব কারণে

দখিনের সময় ডেস্ক:

‘পরকীয়া’ শব্দটি এখন অতি পরিচিত। বর্তমান বিশ্বের পাশাপাশি আমাদের দেশেও এই পরকীয়া সম্পর্কের প্রবণতা প্রবল বৃদ্ধি পেয়েছে। বর্তমানে মোবাইল ফোন, ফেসবুক, হোয়াটসঅ্যাপের মতো বিভিন্ন প্রযুক্তি মানুষের হাতের মুঠোতে, তাই পুরুষরা পরকীয়ায় জড়িয়ে পড়ে অতি সহজেই। নারী বা পুরুষ উভয়েই জড়িয়ে পড়ছে পরকীয়ায়। আসলে কী কারণে এই পরকীয়া সম্পর্ক, কেন পরকীয়ায় জড়িয়ে পড়ে পুরুষ? পুরুষদের এই পরকীয়া সম্পর্কে জড়িয়ে পড়ার জন্য নারী পুরুষ উভয়েই অঙ্গাঙ্গিভাবে যুক্ত।

পারিবারিক অশান্তি:

সংসার জীবনে বিভিন্ন সমস্যার কারণে স্বামী-স্ত্রীর মধ্যে দাম্পত্য কলহ দেখা দেয়, স্ত্রীর সাথে সম্পর্ক হয়তো মধুর থাকে না। অনেক সময় সে ক্ষেত্রে পুরুষ পরকীয়ায় জড়িয়ে পড়ে।

একঘেঁয়ে সম্পর্কে হাঁপিয়ে ওঠা:

বেশিরভাগ মানুষই প্রেম বা বিয়ের সম্পর্ক বেশিদিন আঁকড়ে রাখতে পারে না। হয়তো জীবনভর সংসার বন্ধনে আবদ্ধ হয়ে একই ছাদের তলায় কাটিয়ে নেন। কিন্তু মনে মনে হাঁপিয়ে ওঠেন। আর তাই পুরুষরা আকৃষ্ট হয় অন্য নারীর প্রতি, জড়িয়ে পড়ে পরকীয়ায়।

সঙ্গীনির প্রতি আকর্ষণ হারিয়ে ফেলা:

অনেক পুরুষ নিজের স্ত্রী বা সঙ্গীনির প্রতি আকর্ষণ হারিয়ে ফেলে। প্রতিদিন একই চেহারা, একই নারী মনে হতে থাকে। তাই অন্য নারীর প্রতি আকৃষ্ট হয়।

পুরানো অভ্যাস:

বিয়ের আগেও অনেক পুরুষের অভ্যাস থাকে একাধিক সম্পর্ক বয়ে চলা। এই বদ অভ্যাস বিয়ের পরও থেকে যায়। তাই পুরুষরা অভ্যাসবশতঃ পরকীয়ায় জড়িয়ে পড়ে।

শারীরিক চাহিদা:

শারীরিক সম্পর্ক মানুষের একটি শরীরবৃত্তীয় চাহিদা। পুরুষের চাহিদা অনুযায়ী সব নারীর শারীরিক চাহিদা, শারীরিক সক্ষমতা এক থাকে না। ফলে সেখানে স্বামী-স্ত্রীর যৌন সম্পর্কে অতৃপ্তি থাকে। তাই স্বামী-স্ত্রীর যৌন জীবন যদি দুর্বল হয় পুরুষরা পরকীয়ায় জড়িয়ে পড়ে।

প্রত্যাশা পূরণ না হওয়া:

অনেক সময় পুরুষের তাঁর সঙ্গীনির বা স্ত্রীর কাছে থেকে অনেক প্রত্যাশা ছিল। অনেক আশা নিয়ে বিয়ে করে ও আশা না পূরণ হওয়ায় পুরুষরা অন্য নারীর প্রতি আসক্ত হয়।

নতুন স্বাদের খোঁজে:

অনেক পুরুষ নিজের জীবনে একজন নারী থাকা সত্ত্বেও অন্য নারী বা অন্য কারোর স্ত্রীর মধ্যে নতুন স্বাদের সন্ধান খোঁজ করে। আর পরকীয়া সম্পর্কে জড়িয়ে পড়ে।

সম্পর্কে দূরত্ব:

সাংসারিক কোনো কারণে স্বামী-স্ত্রীর মধ্যে দূরত্ব তৈরি হলে। স্ত্রীর থেকে ঠিকমতো ভালোবাসা, যতœ না পেয়ে পুরুষরা পরকীয়ায় জড়িয়ে পড়ে।

সুন্দরের প্রতি আকর্ষণ:

অনেক সময় পুরুষরা যদি নিজের মনের মতো বউ না পায়। সেক্ষেত্রে নিজের স্ত্রীর থেকে সুন্দর অন্য কোনো নারীর প্রতি আকর্ষণ তৈরি হয়। ফলে পুরুষরা পরকীয়ায় জড়িয়ে পড়ে।

সন্তান হওয়ার পর:

সন্তান হওয়ার পর অনেক মেয়ে স্থূল হয়ে যায়। পুরুষরা তাই অন্য নারীর দিকে ঝুঁকে পড়ে। অন্যের স্ত্রী বা অন্য নারীর সঙ্গে পরকীয়া সম্পর্কে জড়িয়ে পড়ে পুরুষরা।

সঙ্গীনির উদাসীনতা:

নারীর উদাসীনতা ও পুরুষকে পরকীয়া সম্পর্কে যুক্ত করে।

লিপ্সা থেকে পরকীয়া:

অনেক পুরুষের মধ্যে শখ থাকে আরেকটা শরীর কেমন সেটা জানার। একটি মেয়েকে একজন পুরুষ এত ভালবাসে মেয়েটির মধ্যে কি এমন আছে যে সে তার পুরুষ সঙ্গী তাকে নিয়ে এত সুখী। এই লিপ্সা থেকে পুরুষের মনে আসে অন্যের স্ত্রীর প্রতি, অন্য নারীর প্রতি আসক্তি।

ফাঁদে পড়ে পরকীয়া:

অনেক সময় নিজের প্রেমিক বা স্বামী থাকা সত্ত্বেও অনেক নারী চেষ্টা করে অন্য পুরুষকে নিজের প্রতি আকর্ষণ করানোর। ফলে পুরুষরা ফাঁদে পড়ে ওইসব নারীর সাথে পরকীয়া সম্পর্কে জড়িয়ে পড়ে।

সঙ্গীনির দূরে থাকা:

চাকরিসূত্রে যদি জীবন সঙ্গীনি বা স্ত্রী দূরে থাকে। শুধু স্বামী-স্ত্রীর যৌনসম্পর্ক না তাদের মধ্যে যোগাযোগটাও ঠিক মতো হয়ে ওঠে না। স্ত্রীর স্বামীর সাথে দাম্পত্য জীবনের বাক্যালাপটা ও ঠিক মতো হয় না। সেখানে পুরুষরা পরকীয়ায় জড়িয়ে পড়ে।

দায়বদ্ধতা না থাকা:

পুরুষরা অন্যের স্ত্রী বা অন্য নারীর সাথে পরকীয়া সম্পর্ক করতে পারে অতি সহজেই। যেহেতু সেখানে কোনো দায় দায়িত্ব থাকে না। কোনো কমিটমেন্ট করতে হয় না।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

মামুনুল হকের নামে ৪১টি মামলা, ধর্ষণ মামলা বেশি আলোচিত

দখিনের সময় ডেস্ক: বাংলাদেশের কওমী মাদরাসা ভিত্তিক সংগঠন হেফাজতে ইসলামের সাবেক যুগ্ম মহাসচিব মামুনুল হক কারামুক্তির পর নেতাকর্মী ও অনুসারীরা হেফাজতে ইসলামের সাবেক যুগ্ম মহাসচিব...

জামিনে কারাগামুক্ত হেফাজতের মামুনুল হক

দখিনের সময় ডেস্ক: জামিনে মুক্তি পেয়ে কারাগার থেকে বের হয়েছেন হেফাজতে ইসলামের সাবেক কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মামুনুল হক। শুক্রবার (৩ মে)  কাশিমপুর হাই সিকিউরিটি কেন্দ্রীয়...

আশ্চর্যজনক ছাগল, বিড়ালের মতো ঘরে পোষা যায়

দখিনের সময় ডেস্ক: পরিণত বয়সী ছাগলের উচ্চতা মাত্র ১ ফুট। এগুলো দেশি-বিদেশি অন্যান্য জাতের ছাগলের মতো নয়। এ জাতের ছাগলগুলো মানুষের সঙ্গে খুবই বন্ধুত্বসুলভ আচরণ...

রাজনীতিতে পথহারা বিএনপি

বিএনপি নিয়ে ক্ষমতাসীনদের খিস্তিখেউড় প্রতিনিয়ত চলে বিভিন্ন অনুষ্ঠানে। একটা নাটক আছে না, চলিতেছে সার্কাস। সরকারের অন্তত দুজন মন্ত্রী বিএনপি নিয়ে আল্লাহর ত্রিশ দিন কথা...

Recent Comments