গুণধর ইউএনও!

দখিনের সময় ডেক্স:

“উপজেলা কি বাপ-দাদার পৈত্রিক সম্পত্তি মনে করেন মিয়া? এখানে ঘাস খেয়ে আসিনি। পাঁচ বছরের জন্য চেয়ারম্যান হয়ে ভাব দেখান নাকি? একবার আমরা ক্ষেপলে সরকারের চেয়ার থাকে না আপনি তো দুই পয়সার উপজেলা চেয়ারম্যান।” এভাবেই লালমনিরহাটের আদিতমারী উপজেলা চেয়ারম্যান ফারুক ইমরুল কায়েসকে উদ্দেশ্য করে উপজেলা পরিষদের মূখ্য নির্বাহী কর্মকর্তা মনসুর উদ্দিন শাসিয়েছেন। খবর সূত্র: ডিবিসি।

এদিকে গত বৃহস্পতিবার অশোভন-অপেশাদার, উচ্ছৃঙ্খল আচরণ ও মারপিটের হুমকি দেওয়ার অভিযোগ তুলে উপজেলা চেয়ারম্যান ফারুক ইমরুল কায়েসের বিরুদ্ধে অধঃস্তন ১৮ কর্মকর্তার পক্ষে জেলা প্রশাসক বরাবর লিখিত অভিযোগ করেন ইউএনও মনসুর উদ্দিন। এদিকে, উপজেলা চেয়ারম্যান ফারুক ইমরুল কায়েস ইউএনওকে হত্যার হুমকি দিয়েছে অভিযোগ তুলে একটি সাধারণ ডায়েরী করেছেন ইউএনও মনসুর উদ্দিন। পাশাপাশি পরিষদের সরকারী চেক বইয়ের ১৯টি পাতা ছিড়ে ফেলার অভিযোগ এনে ইউএনওর সুপারিশে সাঁট-মুদ্রাক্ষরিক কাম-কম্পিউটার অপারেটর হাবিবুর রহমানের একটি আবেদন থানায় সাধারণ ডায়েরিভূক্ত করা হয়েছে।

উপজেলা পরিষদ চেয়ারম্যান ইমরুল কায়েস ফারুক রোববার নিজ বাসভবনে সংবাদ সম্মেলন করে এসব কথা বলেন লিখিত বক্তব্যে তিনি আরো বলেন, মনসুর উদ্দিন এই উপজেলায় নির্বাহী কর্মকর্তা হিসেবে যোগদানের পর উপজেলাটিকে দুর্নীতির আখড়া বানিয়েছেন। প্রত্যেকটি কাজেই উৎকোচ আদায় করেন তিনি। তার অনিয়ম দুর্নীতিতে ঠিকাদার, ইউপি চেয়ারম্যান, অধ:স্তন কর্মকর্তারা অতিষ্ট হয়ে উঠেছেন। কিস্তু ভয়ে কেউ-ই মুখ খোলার সাহস পাচ্ছেন না। ইউএনও মনসুর উদ্দিন কাল্পনিক প্রকল্প দেখিয়ে এবং একই প্রকল্প বারবার দেখিয়ে সরকারের অপ্রত্যাশিত খাতের টাকা নিজের খেয়াল খুশিমত ব্যক্তিগত কাজে খরচ করছেন। পূর্বের গাড়িচালক আজিজুলকে দুর্নীতির হাতিয়ার হিসেবে বেছে নিয়ে তার মাধ্যমে উপজেলা চত্ত্বরের গাছ কেটে সাবার করেছেন। তার মাধ্যমে সরকারী গাড়ি ব্যবহার করে চাকুরির প্রলোভন, ঠিকাদারি কাজ দেয়ার কথা বলে বিভিন্ন ব্যক্তির কাছে আর্থিক অনিয়ম করেছেন। পরবর্তীতে নিজের পিঠ বাঁচাতে গাড়ি চালক আজিজুলকে সাময়িক বহিস্কার করে নিজে বহাল তবিয়তে রয়েছেন।

শুধু তাই নয়, হাট-বাজারের ইজারার ২০ শতাংশ টাকা ইউনিয়ন পরিষদের উন্নয়নমূলক কাজে ব্যয় করার নিয়ম থাকলেও সেই টাকা তহবিলে রেখে তাদের হয়রানি করেন। পরে মোট টাকার ১০ শতাংশ টাকা কমিশন নিয়ে ছাড় করেন তিনি। প্রত্যেকটি উন্নয়ন কাজে নিজের পছন্দসই ঠিকাদার নিয়োগ ও কোন কোন কাজের ঠিকাদারি নিজেই করেন। এক্ষেত্রে কোন নিয়মের তোয়াক্কা করেন না। বর্তমানে কোন রেজুলেশন ছাড়া উপজেলা কোয়ার্টার মেরামতের কাজ তিনি নিজেই করছেন।

এছাড়াও, মুজিবশতবর্ষ উদযাপনের কথা বলে বিভিন্ন জনপ্রতিনিধি, ব্যবসায়ী, ঠিকাদার, সরকারের কর্মকর্তা-কর্মচারীদের কাছ থেকে মোটা অঙ্কের চাঁদাবাজি করে সেই টাকা নিজে আত্মসাৎ করেছেন ইউএনও। এসবের প্রতিবাদ করায় ইউএনও তার ওপর ক্ষিপ্ত হয়ে অন্যান্য দপ্তর প্রধানদের উষ্কে দিয়ে পরিকল্পিতভাবে ১২নভেম্বর জেলা প্রশাসকের নিকট তার বিরুদ্ধে মিথ্যা বানোয়াট, কাল্পনিক অভিযোগ দিয়েছে বলে দাবি করেন চেয়ারম্যান ফারুক ইমরুল কায়েস।

আদিতমারী উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা চেয়ারম্যানের মধ্যকার দ্বন্দ তুঙ্গে ওঠেছে। দুপক্ষের বিরোধ নিয়ে সর্বত্র চলছে সমালোচনার ঝড়। একে একে বেড়িয়ে আসছে চাঞ্চল্যকর সব দুর্নীতির তথ্য।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

শ্রীলঙ্কার নতুন প্রেসিডেন্ট অনুড়া কুমারা দিশানায়েকে

দখিনের সময় ডেস্ক: শ্রীলঙ্কার প্রেসিডেন্ট নির্বাচনে দ্বিতীয়বারের মতো ভোট গণনায় জনতা বিমুক্তি পেরামুনা (জেভিপি) দলের নেতা ও ন্যাশনাল পিপলস পাওয়ার (এনপিপি) জোটের প্রার্থী অনুড়া দিশনায়েকে...

সাবেক পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক শামিম গ্রেপ্তার

দখিনের সময় ডেস্ক: সাবেক পানিসম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুক শামিমকে গ্রেপ্তার করা হয়েছে। তিনি বরিশাল- ৫ আসনের সংসদ সদস্য ছিলেন। রোববার (২২ সেপ্টেম্বর) সন্ধ্যায় রাজধানীর...

ডেঙ্গুতে আরও ৬ জনের মৃত্যু, হাসপাতালে নতুন ভর্তি ৯২৬

দখিনের সময় ডেস্ক: বর্ষা মৌসুম শুরুর পর থেকেই এডিস মশাবাহিত রোগটিতে আক্রান্তের হার বৃদ্ধির সঙ্গে তাল মিলিয়ে বাড়ছে মৃত্যুর ঘটনাও।গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আরও ৬...

বরিশালে দুই যুবককে কুপিয়ে হত্যা চেষ্টার অভিযোগ!

দখিনের সময় ডেস্ক: বরিশাল নগরীর ৬ নং ওয়ার্ড গগন গলি এলাকায় ইসমাইল শিকদারের ছেলে সোহাগ মাহমুদ সিকদার ও তার ছোট ভাই প্রিন্স মাহমুদ সোহেল কে নির্মমভাবে কুপিয়ে...

Recent Comments