Home শীর্ষ খবর বরিশাল মহানগর আ.লীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা: স্থান পেলেন দক্ষ ও পরীক্ষিত নেতারা

বরিশাল মহানগর আ.লীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা: স্থান পেলেন দক্ষ ও পরীক্ষিত নেতারা

স্টাফ রিপোর্টার ॥

বরিশাল মহানগর আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়েছে। শুরুতেই এ কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম ঘোষণা করা হয়েছিলো। এবার পূর্ণ কমিটি ঘোষণা করা হলো। গত ১ জানুয়ারি আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশক্রমে ৭৫ সদস্যের এ কমিটির অনুমোদন দিয়েছেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। রাজনৈতিক পর্যবেক্ষক মহলের মতে বরিশাল মহানগর কমিটি গঠন করা হয়েছে ত্যাগী, পরীক্ষিত ও দক্ষ নেতাদের সমন্বয়ে। ক্ষেত্রে অতীত বর্তমান ও ভবিষৎ রাজনীতির সম্ভাব্য গতিধারাকে বিবেচনায় রাখা হয়েছে।

রাজনীতিকে বিবেচনায় নেয়া হয়েছে। ফলে নগর রাজনীতিতে আওয়ামী লীগের ভিত আরো শক্তিশালী হয়েছে বলে মনে করছেন অভিজ্ঞ মহল। শুধু তাই নয়, গত উপজেলা নির্বাচনে প্রার্থী হয়েও দলের সিদ্ধান্তে সড়ে দাড়ানোর পুরস্কার পেয়েছেন ভিপি আনোয়ার। পাশাপাশি শওতক হোসেন হিরনের দক্ষিণ হস্ত হিসেবে আলোচিত-সমালোচিত অ্যাডভোকেট আফজালুল করিমও সম্মানজনক স্থান পেয়েছেন কমিটিতে। এবং সহ-সভাপতি হিসেবে সর্বশেষ তথা ১১তম স্থানে রয়েছেন জেবুন্নেসা আফরোজ।
গত রোববার (৩ জানুয়ারি) রাত ৯টায় এক বার্তায় বিষয়টি নিশ্চিত করেছেন বরিশাল মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ। উল্লেখ্য, ২০১৯ সালের ৮ ডিসেম্বর বরিশাল নগরের বঙ্গবন্ধু উদ্যানে মহানগর অওয়ামী লীগের সম্মেলনে অ্যাডভোকেট এ কে এম জাহাঙ্গীরকে সভাপতি এবং বিসিসি মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহকে সাধারণ সম্পাদক করা হয়।

অনুমোদিত ৭৫ সদস্যের কমিটিতে সহ-সভাপতি মনোনীত হয়েছেন অ্যাডভোকেট আফজালুল করিম, অ্যাডভোকেট কে বি এস আহম্মেদ কবির, গাজী নঈমুল হোসেন লিটু, আনোয়ার হোসাইন (ভিপি আনোয়ার), আমীর হোসেন তালুকদার, সাইদুর রহমান রিন্টু, ইঞ্জিনিয়ার হেমায়েত উদ্দিন খান, নজরুল ইসলাম, অ্যাডভোকেট নাসির আহম্মেদ বাবুল, আবুল ফারুক হুমায়ুন ও জেবুন্নেসা আফরোজ। যুগ্ম সাধারণ সম্পাদক হয়েছেন হাসান মাহমুদ বাবু, কাজী মুনির উদ্দিন তারিক ও অ্যাডভোকেট গোলাম সরোয়ার রাজিব।

সম্পাদক
কমিটির আইন বিষয়ক সম্পাদক হয়েছেন অ্যাডভোকেট সৈয়দ গোলাম মাসউদ বাবলু, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক মো. হুমায়ুন কবির, তথ্য ও গবেষণা সম্পাদক রাশেদ শাহনেওয়াজ খান রানা, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক মোয়াজ্জেম হোসেন ফিরোজ, ধর্ম বিষয়ক সম্পাদক মাওলানা সাইদুর রহমান কাশেমী, প্রচার ও প্রকাশনা সম্পাদক জিয়াউর রহমান জিয়া, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মো. চান মিয়া, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট রফিকুল ইসলাম ঝন্টু, মহিলা বিষয়ক সম্পাদক অধ্যাপক শাহনাজ পারভীন মিতা, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক এ এম জি কবির ভুলু, যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক মো. সাইফুল ইসলাম, শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক মো. মাসুদ খন্দকার, শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক নিরব হোসেন টুটুল, শ্রম সম্পাদক কায়সার হোসেন শিপন, সাংস্কৃতিক সম্পাদক মো. মিজানুর রহমান, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক জহুরুল হক, সাংগঠনিক সম্পাদক সৈয়দ নুর উদ্দিন শাহিন, এম জাহিদুল রহমান মনির ও শেখ সাইদ আহম্মেদ মান্না। উপ-দপ্তর সম্পাদক পাপ্পা দাস, উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক জাহিদুল ইসলাম জনি ও কোষাধ্যক্ষ সম্পাদক তৌহিদুল ইসলাম।
সদস্য
কমিটিতে ৩৬ জন সদস্য রাখা হয়েছে। তারা হলেন, গোলাম আব্বাস চৌধুরী দুলাল, আমিনুল ইসলাম তোতা, আমান সেরনিয়াবাত, কাজী নজরুল ইসলাম মনু, অ্যাডভোকেট আনিচ উদ্দিন শহিদ, অ্যাডভোকেট রফিকুল ইসলাম খোকন, নিজামুল ইসলাম নিজাম, অ্যাডভোকেট গোলাম কবির বাদল, এস এম জাকির হোসেন, ফরাদ বিন আলম জাকির, মেহেদী হাসান চৌধুরী (বাদল),ফজলুল করিম শাহিন, মেজবাহ উদ্দিন জুয়েল, পরিমল চন্দ্র দাস, কামরুজ্জামান কারুন, মোস্তাফিজুর রহমান টুটু, কামরুল আহসান, আজিম সরোয়ার দিদার, আখতারুজ্জামান গাজী হিরু, অ্যাডভোকেট সামছুন্নাহার মুক্তি, লিপি আব্দুল্লাহ, মাহাবুব মোর্শেদ শামিম, মীর মিজানুর রহমান সোহেল, এটিএম শহিদুল্লাহ কবির, হারুন অর রশিদ, নজরুল ইসলাম নিলু, শারিফ মো. আনিছুর রহমান, শেখ মিজানুর রহমান দিপু, মজিবুর রহমান মৃধা, মজিবুর রহমান পনু, মোস্তফা কামাল, একেএম মোস্তফা সেলিম, কবির হোসেন, আফতাব হোসেন, মো. মেহেদী পারভেজ খান আবির ও শেখ আরাফাত হোসেন বাবু।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

ঢাকা বিশ্ববিদ্যালয়ে ছাত্র-শিক্ষক রাজনীতি নিষিদ্ধ

দখিনের সময় ডেস্ক: ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ছাত্র, শিক্ষক ও কর্মকর্তা-কর্মচারীদের সব ধরনের রাজনৈতিক কর্মকাণ্ড বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। আজ বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের সর্বোচ্চ নীতি-নির্ধারণী ফোরাম...

মানহানির মামলায় খালাস পেলেন তারেক রহমান

দখিনের সময় ডেস্ক: বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান হবিগঞ্জে মানহানির একটি মামলা থেকে খালাস পেয়েছেন । বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) সকালে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আবদুল আলীম...

সাবেক ছাত্রলীগ নেতাকে হত্যা: ৮ শিক্ষার্থী বহিষ্কার

দখিনের সময় ডেস্ক: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী ও ছাত্রলীগ নেতা শামীম মোল্লাকে পিটিয়ে হত্যা করার ঘটনায় অভিযুক্ত বিশ্ববিদ্যালয়ের আটজন শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার করেছে কর্তৃপক্ষ। সাময়িক...

বাউফলে শিক্ষার্থীদের সড়ক অবরোধ

বাউফল প্রতিনিধিঃ পটুয়াখালীর বাউফলে কালাইয়া-বাউফল ও বরিশাল সড়ক অবরোধ করেছেন কয়েকশ বিক্ষুব্ধ শিক্ষার্থী। আজ বৃহস্পতিবার বেলা ১১ টা থেকে দুপুর ১ পর্যন্ত দুই ঘন্টা দাশপাড়া...

Recent Comments