Home আন্তর্জাতিক রাশিয়ার বিশ্ববিদ্যালয়ে গুলিতে নিহত ৮

রাশিয়ার বিশ্ববিদ্যালয়ে গুলিতে নিহত ৮

দখিনের সময় ডেস্ক : 

রাশিয়ার একটি বিশ্ববিদ্যালয়ে এক ছাত্রের ছোড়া এলোপাথাড়ি গুলিতে অন্তত আটজন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও ছয়জন। রাশিয়ার আইন প্রয়োগকারী সংস্থার বরাতে এ তথ্য জানায় কাতারভিত্তিক গণমাধ্যম আলজাজিরা।

সোমবার (২০ সেপ্টেম্বর) সকালে পারম স্টেট ইউনিভার্সিটিতে হামলার পর সন্দেহভাজন ওই শিক্ষার্থীকে আটক করা হয়। রাশিয়ার তদন্ত কমিটি জানায়, সন্দেহভাজন হামলাকারী বিশ্ববিদ্যালয়ের ছাত্র। এ ঘটনায় তদন্ত শুরু হয়েছে।

স্থানীয় গণমাধ্যমের ফুটেজে দেখা যায়, হামলার সময় শিক্ষার্থীরা পালানোর চেষ্টা করছিলেন। অনেককে এক তলা থেকে লাফ দিতে দেখা যায়।

সেমন কারিয়াকিন নামের এক শিক্ষার্থী রয়টার্সকে বলেন, ক্লাসে অন্তত ৬০ জনের মতো শিক্ষার্থী ছিল। আমরা ক্লাসরুমের দরজা বন্ধ করি এবং চেয়ার দিয়ে ব্যারিকেড তৈরি করেছিলাম।

পারম অঞ্চলের স্বাস্থ্য মন্ত্রণালয় জানায়, হামলায় ১৪ জনের মতো আহত হয়েছে। আহতদের সংখ্যা নিয়ে রাশিয়ার তদন্ত কমিটি ও পারম অঞ্চলের স্বাস্থ্য মন্ত্রণালয়ের দেওয়া তথ্য ভিন্ন। তবে কোন সংখ্যাটি সঠিক তা নিশ্চিত হওয়া যায়নি।

রাশিয়ার বন্দুকের মালিকানা সংক্রান্ত আইন অত্যন্ত কঠোর।এ ছাড়া দেশটিতে বিদ্যালয়ে এবং বিশ্ববিদ্যালয়ে গুলির ঘটনা অত্যন্ত বিরল। চলতি বছরের ১১ মে এক কিশোরের গুলিতে সাত শিশু ও দুই শিক্ষক নিহত হলে বন্দুক মালিকানা সংক্রান্ত আইন কঠোর করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

শিবিরের ঢাবি শাখার পূর্ণাঙ্গ কমিটির ঘোষণা শিগগিরই: শিবির সভাপতি

দখিনের সময় ডেস্ক ইসলামী ছাত্রশিবিরের সভাপতি মঞ্জুরুল ইসলাম বলেছেন, দু-একদিনের মধ্যে সেক্রেটারিসহ ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) শাখার পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হবে। গতকাল শনিবার রাতে গণমাধ্যমকে...

সাবেক অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল মেহেদী হাসান গ্রেপ্তার

দখিনের সময় ডেস্ক সাবেক অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল ব্যারিস্টার মেহেদী হাসান চৌধুরীকে রাজধানীর আদাবর থানার একটি হত্যা মামলায় গ্রেপ্তার দেখানোর আদেশ দিয়েছেন আদালত। আজ রবিবার রাজধানীর...

শিশুর বস্তাবন্দি লাশ উদ্ধার

দখিনের সময় ডেস্ক: কক্সবাজারের টেকনাফ শাহপরীর দ্বীপে বাড়ির সামনে থেকে তাহমিনা আক্তারের (৭) নামে এক শিশুর বস্তাবন্দি লাশ উদ্ধার করা হয়েছে। শনিবার (২১ সেপ্টেম্বর) রাত...

স্ত্রীকে কুপিয়ে হত্যা, থানায় এসে স্বামীর আত্মসমর্পণ

দখিনের সময় ডেস্ক: রাজধানীর পল্লবীতে শামসুন্নাহার (৫২) নামের এক নারীকে নিজ হাতে বটি দিয়ে কুপিয়ে হত্যা করেছেন তার স্বামী। ঘাতক স্বামীর নাম মোখলেছুর রহমান (৫২)।...

Recent Comments