Home অন্যান্য অপরাধ ও দূর্নীতি সাংবাদিক শেখ শামীমকে হত্যার হুমকি, ৬ জনের বিরুদ্ধে থানায় জিডি

সাংবাদিক শেখ শামীমকে হত্যার হুমকি, ৬ জনের বিরুদ্ধে থানায় জিডি

দখিনের সময় ডেস্ক :

বরিশাল বিভাগীয় সাংবাদিক ক্লাবের সভাপতি, দৈনিক সকালের বার্তার প্রকাশক ও সম্পাদক, বাংলাদেশ সম্পাদক ফোরাম বরিশালের সহ-সাধারণ সম্পাদক, মোহনা টেলিভিশনের বরিশাল বিভাগীয় প্রধান ও বরিশাল টেলিভিশন মিডিয়া এসোসিয়েশনের যুগ্ম সাধারণ সম্পাদক শেখ শামীমকে খুন ও জখমের হুমকি প্রদান করেছে ভুয়া নেত্রী নিগার সুলতানা হনুফা ও মৌজে আলী বাহিনী।

এ ঘটনায় সাংবাদিক শেখ শামীম বাদী হয়ে কোতয়ালী মডেল থানায় ৬ জনের নাম উল্লেখ করে ও অজ্ঞাতনামা ১০/১৫ জনকে আসামী করে একটি সাধারণ ডায়েরী করেন। সাধারণ ডায়েরী নং ৫৮৬/২০২১। এ বিষয়ে বরিশাল মেট্রোপলিটান পুলিশ কমিশনার মো: শাহাবুদ্দিন খান জানান, অপরাধ করে থাকলে আইনগত ব্যবস্থা নেয়া হবে। কোতয়ালী মডেল থানার ওসি জানান, অভিযোগ পাওয়া গেছে। আইনগত ব্যবস্থা নেয়া হবে বলে জানান তিনি। এ ব্যাপারে অভিযুক্তদের সাথে সাংবাদিকরা কথা বলতে চাইলে সাংবাদিকদের সাথে কথা বলতে রাজি হননি।

ডায়েরী সূত্রে জানা গেছে, বাদী সাংবাদিক শেখ শামীম বরিশাল নগরীর চাঁদমারী মাদ্রাসা সড়কের বিআইপি পিছনের গেট এলাকায় তার বাড়ি ও জমি রয়েছে। দীর্ঘদিন যাবৎ ওই বাড়ীতে বাদী বর্তমানে পরিবার নিয়ে বসবাস করেন।  যা বাদী দীর্ঘ ১৮ বছর যাবৎ ভোগ দখলে বিদ্যমান আছেন। যার এস.এ দাগ নং- ৬২২২, ৬২২৩, ৬২২৪, ৬২২৫, বর্তমান বি.এস জরিপের দাগ নং – ১৯৪৩২, ১৯৪১০, ১৯৪১১, ১৯৪১৩, ১৯৪১৪।

উক্ত জমির মধ্যে বাদী শেখ শামীম ও তার চাচী মুকুল বেগমের ২টি বিল্ডিং রয়েছে। ওই জমি অভিযুক্ত আসামী ১১নং ওয়ার্ডের চরের বাড়ী এলাকার আনোয়ারুল হকের ছেলে মো: সামসুল হক, ১১নং ওয়ার্ডের আলেকান্দা মৃধা বাড়ির মৃত: আমজেদ আলী খানের ছেলে মৌজে আলী খান, ১৪নং ওয়ার্ডের হযরত কালুশাহ সড়কের সৈয়দ মোহাম্মদ আলী সিদ্দিকি’র স্ত্রী মরিয়ম আক্তার, ৭নং ওয়ার্ডের কাউনিয়া মৃত সোনামদ্দি মিয়ার মেয়ে নিগার সুলতানা হনুফা, ১১নং ওয়ার্ডের আলেকান্দা মৃধা বাড়ির মাকসুদা আক্তার মিতু ও ১১নং ওয়ার্ডের চরের বাড়ী এলাকার সামসুল হকের ছেলে রাজুসহ অজ্ঞাতনামা ১০/১৫ জন জমি ও বাড়ি অবৈধ ভাবে দখল নেওয়ার জন্য দীর্ঘ দিন যাবৎ পায়তারা করছে। ওই জমিত কাজ করতে গেলে আসামীরা বাদী শেখ শামীম ও তার চাচীকে বাধাঁ প্রদান করে।

এছাড়া ওই জমিতে নির্মানাধীন বিল্ডিংয়ের কাজ করতে গেলে বাদী ও তার চাচীকে খুন ও জখমের হুমকি প্রদান করাসহ নানাভাবে হয়রানি করে আসছে। এরমধ্যে ১ নং আসামী সামসুল হক চাদাঁবাজী মামলার আসামী।

বর্তমানে বরিশাল জর্জ কোর্টে ওই মামলার সাক্ষ্য গ্রহন চলছে। ওই বিরোধকে কেন্দ্র করে বিবাদীরা বিভিন্ন তারিখ ও সময়ে বাদী শেখ শামীমকে খুন জখমের হুমকি প্রদান করে আসছে। উক্ত বিরোধকে কেন্দ্র করে বিবাদীরা বাদীর বিল্ডিং এর পানির লাইন বন্ধ করে দেওয়ার পায়তারা করছে। বিবাদীরা বাদীর বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে হয়রানী করার হুমকি প্রদান করছে বলে জিডিতে উল্লেখ করা হয়েছে।

বর্তমানে উক্ত বিবাদীরা স্থানীয় এবং রাজনৈতিক প্রভাব খাঁটিয়ে বাদীর নির্মানকৃত বিল্ডিং ভাংচুর করে অবৈধ ভাবে দখল করার পায়তারা করছে। বর্তমানে বাদীর জমির মধ্যে বিল্ডিং এর নির্মানাধীন কাজ চলমান আছে।

গত ৪ সেপ্টেম্বর সকাল আনুমানিক ১১টার সময় বাদী শেখ শামীমের বাড়ীর সামনে গিয়ে সকল বিবাদীরা পরস্পর যোগসাজসে একত্রিত হয়ে ঝগড়া বিবাদ শুরু করে। এ সময় শেখ কবিরের ছেলে সাংবাদিক শেখ শামীমকে সকলের সামনে বিভিন্নভাবে ভয়ভীতি, মিথ্যা মামলা দিয়ে হয়রানি করাসহ খুন নানান হুমকি প্রদান করে আসামী সামসু, হনুফা, মৌজে আলী, মরিয়ম, মিতু ও রাজুসহ ১০/১৫ জন সন্ত্রাসী।

এদিকে, বরিশাল মহানগর মহিলা আওয়ামী লীগের নেত্রী দাবি করে নিগার সুলতানা হনুফা ও মাকসুদা আক্তার মিতুর বিরুদ্ধে জমি দখল করার বিষয়ে মহানগর আওয়ামী লীগের সভাপতি এ্যাড. একেএম জাহাঙ্গীর জানান, অপরাধ প্রমানিত হলে দলীয় আইন অনুসারে ব্যবস্থা নেয়া হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

চিরনিদ্রায় শায়িত হলেন গণপিটুনিতে নিহত তোফাজ্জল

দখিনের সময় ডেস্ক: ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) শিক্ষার্থীদের গণপিটুনিতে নিহত মাসুদ কামাল তোফাজ্জলের জানাজা শেষে বরগুনার পাথরঘাটায় পারিবারিক কবরস্থানে দাফন সম্পন্ন করা হয়েছে। শুক্রবার (২০ সেপ্টেম্বর) সকালে...

অতিরিক্ত ডিআইজি মশিউর গ্রেফতার

দখিনের সময় ডেস্ক: চট্টগ্রাম থেকে বাংলাদেশ পুলিশের চট্টগ্রাম রেঞ্জের অতিরিক্ত ডিআইজি মশিউর রহমান গ্রেফতার হয়েছেন। গতকাল বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) তাকে আটক করা হয়। নিউমার্কেট থানার...

ঢাকা বিশ্ববিদ্যালয়ে ছাত্র-শিক্ষক রাজনীতি নিষিদ্ধ

দখিনের সময় ডেস্ক: ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ছাত্র, শিক্ষক ও কর্মকর্তা-কর্মচারীদের সব ধরনের রাজনৈতিক কর্মকাণ্ড বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। আজ বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের সর্বোচ্চ নীতি-নির্ধারণী ফোরাম...

মানহানির মামলায় খালাস পেলেন তারেক রহমান

দখিনের সময় ডেস্ক: বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান হবিগঞ্জে মানহানির একটি মামলা থেকে খালাস পেয়েছেন । বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) সকালে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আবদুল আলীম...

Recent Comments