Home খেলাধূলা প্রথম বলেই সাকিবের উইকেট, জয়ে দিয়ে আসর শুরু কলকাতা নাইট রাইডার্সের

প্রথম বলেই সাকিবের উইকেট, জয়ে দিয়ে আসর শুরু কলকাতা নাইট রাইডার্সের

দখিনের সময় ডেক্স:

শেষ দিকে নেমে ব্যাট হাতে তেমন কিছু করতে পারেননি সাকিব। মাত্র ৫ বলে খেলে ৩ রান করে আউট হয়ে গেছেন। আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের প্রথম ম্যাচে সাকিব আল হাসান এরপর বোলিংয়ে কী করেন, সেটি ছিল দেখার।

তৃতীয় ওভারে বোলিংয়ে এসেই প্রথম বলে উইকেট তুলে নেন বাঁহাতি অলরাউন্ডার। কিন্তু শুরুর সেই দারুণ কিছুর ইঙ্গিত শেষ পর্যন্ত আর থাকেনি। ৪ ওভারে ৩৪ রান দিয়েছেন সাকিব, উইকেট ওই একটিই। তবে তাঁর দল কলকাতার জিততে শেষ পর্যন্ত তেমন বেগ পেতে হয়নি।আগে ব্যাট করে ছয় উইকেটে ১৮৭ রান করে কলকাতা। জবাবে পাঁচ উইকেটে ১৭৭ রান করে হায়দ্রাবাদ।

নিতিশ রানা ও শুভমান গিলের ওপেনিং জুটি ভালো সূচনা এনে দেন নাইটদের। পাওয়ার প্লেতে আসে ৫০ রান। তবে আক্রমণে এসে প্রথম ওভারেই গিলকে আউট করেন আফগান লেগি রশিদ খান।

এরপর চিদাম্বরমে ঝড় তোলেন নিতিশ রানা ও রাহুল ত্রিপাঠি। দ্বিতীয় উইকেটে তারা গড়েন ৯৩ রানের জুটি। ৩৭ বলে ফিফটি তুলে নেন রানা। ত্রিপাঠি ছিলেন আরো আগ্রাসী। তার ফিফটি আসে ২৮ বলে।

এই দুজনের জোড়া ফিফটিতে কেকেআর এগোতে থাকে দলীয় ২০০ রানের পথে। তবে ইনিংসের ১৬তম ওভারে নাটরাজনের বলে আউট হন ত্রিপাঠি।

এরপর কেকেআর দ্রুত কিছু উইকেট হারালে রান তোলার গতি কমে যায়। নিতিশ রানা ফিরে যান ৮০ রানে। ১ উইকেটে ১৪৬ থেকে ১৫ বলের ব্যবধানে তাদের স্কোর দাঁড়ায় পাঁচ উইকেটে ১৬০।

শেষ দিকে আগ্রাসী খেলেন দিনেশ কার্তিক। ৯ বলে ২২ রান করেন এই অভিজ্ঞ ব্যাটসম্যান। সাকিব ব্যাটিংয়ে নামলেও পাঁচ বলে ৩ রান করেন। কেকেআর পায় ১৮৭ রানের চ্যালেঞ্জিং স্কোর।

বড় টার্গেট তাড়া করতে নেমে শুরুটা ভালো করতে পারেনি সানরাইজার্স। একবার জীবন পাওয়া ডেভিড ওয়ার্নার দ্বিতীয় ওভারে আউট হন ৩ রানে।

আক্রমণে এসেই নিজের জাত চেনান সাকিব আল হাসান। প্রায়  দুই  বছর পর আইপিএলে খেলতে নেমে প্রথম বলেই তিনি আউট করেন ঋদ্ধিমান সাহাকে। ১০ রানে দুই উইকেট হারিয়ে চাপে পড়ে যায় হায়দ্রাবাদ।

তবে তৃতীয় উইকেটে মানিশ পান্ডে ও জনি বেয়ারস্টো জুটি স্বপ্ন দেখাতে থাকে হায়দ্রাবাদকে। ৯২ রান যোগ করে এই জুটি।

৫৫ রানে ফিরে যান বেয়ারস্টো। মোহাম্মদ নবী-বিজয় শংকররা চেষ্টা করে গেছেন কিন্তু দলের জয়ের জন্য তা যথেষ্ট ছিল না। অভিজ্ঞ মনিশ পান্ডের ৬১ রানও বৃথাই যায়। হায়দ্রাবাদের ইনিংস থামে ১৭৭ রানে। দারুণ জয়ে আসর শুরু করে কেকআর।

একই ভেন্যুতে মঙ্গলবার আসরের বর্তমান চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ান্সের মুখোমুখি হবে কলকাতা নাইট রাইডার্স।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

বরিশাল বিশ্ববিদ্যালয়ে প্রফেশনাল এমবিএ প্রোগ্রাম চালু

কাজী হাফিজ: বর্তমান বিশ্বে মাস্টার্স অব বিজনেস এডমিনিস্ট্রেশন (এমবিএ) প্রোগ্রামকে ব্যবসা এবং ব্যবস্থাপনার সর্বোচ্চ মর্যাদাসম্পন্ন কোর্স হিসেবে বিবেচনা করা হচ্ছে। এ বিষয়ে শিক্ষার্থীদের চাহিদার কথা...

গাড়িতে আসার বিষয়ে ব্যাখ্যা দিলেন রনোভাই

প্রায় দুই দশক আগে এসটিভি ইউএস নামে একটি টেলিভিশন আমেরিকা থেকে সম্প্রচারিত হতো। কিন্তু কার্যক্রম পরিচালিত হতো বাংলাদেশ থেকে। এতে মুখোমুখি নামে একটি টকশো...

মাছ ধরার সময় শ্বাসনালিতে বাইন মাছ

দখিনের সময় ডেস্ক: ঝুঁকিপূর্ণ দেখে তিন ঘণ্টার চেষ্টায় শ্বাসনালি কেটে বাইন মাছটি বের করা হয়। এরপর রোগী সুস্থ হলে ৭-৮ দিন পর তার শ্বাসনালিতে বসানো...

অধ্যক্ষের রুমে ঢুকে শিক্ষক পেটানো সেই ছাত্রলীগ নেতা বহিষ্কার

দখিনের সময় ডেস্ক: কলেজে অধ্যক্ষের রুমে ঢুকে শিক্ষক পেটানো ছাত্রলীগ নেতাকে বহিষ্কার করেছে কেন্দ্রীয় ছাত্রলীগ। শিক্ষককে পেটানো বহিষ্কৃত এ ছাত্রলীগ নেতা হলেন মো. সাফাতুন নুর...

Recent Comments