Home অন্যান্য অপরাধ ও দূর্নীতি বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও তার পরিবারের উপর হামলা

বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও তার পরিবারের উপর হামলা

কাজী হাফিজ ॥
বরিশাল বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী আমির হামজা ও তার মা-বড় বোন স্থানীয় কিছু সন্ত্রাসীদের হাতে বর্বর নির্যাতনের শিকার হয়েছেন। তাদেরকে মারার পর রক্তাক্ত অবস্থায় ফেলে রেখে চলে যায় সন্ত্রাসীরা। কেউ সাহায্য না করায় আহত ওই শিক্ষার্থী নিজেই তার মা ও বোনকে স্থানীয় হাসপাতালে নিয়ে যান। তার মা গুরুতর আহত হওয়ায় ঢাকায় পাঠানোর পরামর্শ দিয়েছেন হাসপাতাল কর্তৃপক্ষ।
নির্যাতনের শিকার ওই শিক্ষার্থীর বাড়ি যশোর জেলার ঝিকরগাছা থানার কুলিয়া গ্রামে। এ ঘটনায় এখন পর্যন্ত পুলিশ কোন ব্যবস্থা নেয়নি বলে জানান, ওই শিক্ষার্থী। আমির হামজা বলেন, আমাদের বাড়ি সংলগ্ন পাশের জমিতে একটা অব্যবহৃত একটি পাকা বাড়ি আছে সেখানে এলাকার প্রভাবশালী যুবক-কিশোর এসে মাদকদ্রব্য সেবন করে। নেশাগ্রস্ত হয়ে হৈচৈ এবং অশ্লীল কথাসহ বিভিন্নভাবে আমাদেরকে হেনস্থা করে। তাদেরকে কিছু বললে তারা আমার পরিবারকে মারার হুমকি দেয়। কারন আমার পরিবারে বাবার আত্মীয় বলতে কেউ নেই, তিনিও মানসিক ভাবে অসুস্থ। তাই তাকে সবাই পাগল বলে, আমাকেও পাগলের ছেলে বলে উপহাস করে।
আজ (২৫ আগষ্ট) সকালে তাদের পরিকল্পনা অনুযায়ী বখাটেরা আমার মায়ের গায়ে ইচ্ছাকৃতভাবে ফুটবল নিক্ষেপ করে অথচ আমার মা যেখানে বসা ছিলো সেখানে ফুটবল আসার কথা ছিলো না। এতে মা তাদেরকে ফুটবল নিয়ে কথা বলা মাত্রই দশ-পনেরজন লাঠি-সোটা নিয়ে মাকে লাথি মেরে বেধরক পেটাতে থাকে?, আমার বড় বোন (এম এম কলেজ ছাত্রী) মাকে বাঁচাতে গেলে তাকেও নির্মমভাবে পিটিয়ে যখম করে ।
আমি ও আমার ভাই তখন ঘুমিয়ে ছিলাম। চিৎকার শুনে উঠে দেখি আমার বড় বোন ও মাকে সবাই মিলে এমনভাবে পেটাচ্ছে, মনে হচ্ছিল তাদেরকে আর বাঁচিয়ে রাখবে না। এরপর আমাকে ও আমার ভাইকেও বেঁধে পেটাতে থাকে । এতে ভাই ও আমার মাথা ফেঁটে রক্ত বের হতে থাকে। পরে অনেক আকুতি করলে তারা আমাদের ছেড়ে দেয়। ওইখানে অনেক মানুষ ছিলো সবাই চয়ে চেয়ে দেখে কিন্তু কেউ আমার মা-বোনকে বাঁচাতে এগিয়ে আসেনি। আমি কাছে গিয়ে দেখি আমার মা, বড় বোনের শরীর থেকে রক্তের ঢলক নামছে। আমার মা-বোন আধা ঘন্টার মতো সেখানে পড়ে থাকলেও কেউ একটা এম্বুলেন্স বা গাড়িও ডাকেনি। তাদেরকে হাসপাতালে নেওয়ার কোন মানুষ পায়নি। আমি নিজেই আহত অবস্থায় তাদেরকে কোলে, পিঠে নিয়ে ইজি বাইকে করে হাসপাতালে নিয়ে আসি।
ওই শিক্ষার্থী তার মাকে বাঁচানোর আকুতি জানিয়ে বলেন, আমার মাকে এমন ভাবে পেটনো হয়েছে সঠিক চিকিৎসা না পেলে তিনি হয়তো মারা যাবেন। আমার বোনকে পৈশাচিকভাবে পিটিয়ে পাঁজরের হাড় ভেঙ্গে দিয়েছে। আমি এর বিচার চাই। আমার কাছে বৃত্তির তিন হাজার টাকা ছিলো সে টাকা দিয়ে মা-বোনকে হাসপাতালে নিয়ে এসেছি। এখন আমার কাছে টাকাও নেই। পরিবারের আর আয়ের কেউ নেই। মাকে বাঁচাতে এখন অনেক টাকা লাগবে। একদিনে ফার্মেসীতে সাত হাজার টাকা বিল এসেছে। কিন্তু আমার কাছে কোনো টাকা-পয়সা নেই।
এ বিষয়ে ঝিকরগাছা উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আরাফাত রহমান তার নিকট অভিযোগ আসেনি বলে জানান। যারা এ কাজ করেছে তারা ফৌজদারি অপরাধ করেছে। অভিযোগের ভিত্তিতে পুলিশি সহযোগিতা এবং নির্যাতিতদের চিকিৎসায় সহযোগিতা করা হবে জানিয়েছেন ইউএনও।
এদিকে বরিশাল বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. সুব্রত কুমার দাস বলেন, আমি সংশ্লিষ্ট থানায় যোগাযোগ করেছি। সিনিয়র এএসপির সাথে আমার কথা হয়েছে। তিনি আমাকে পরবর্তীতে মেসেজও করেছেন বিষয়টি সর্বোচ্চ গুরুত্ব দেওয়া হবে। এছাড়াও বিষয়টি অবহিত হওয়ার সাথে সাথে কিছু আর্থিক সহায়তা করেছেন বলেও জানান প্রক্টর ড. সুব্রত কুমার দাস।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

স্বচ্ছতা বৃদ্ধির জন্য সঠিক তথ্য গুরুত্বপূর্ণ: ডক্টর আবদুল মালেক

দখিনের সময় ডেস্ক: প্রধান তথ্য কমিশনার ডক্টর আবদুল মালেক বলেছেন, শুদ্ধ ও প্রকৃত তথ্য জনগণের জন্য আবশ্যক। স্বচ্ছতা ও জবাবদিহিতা বৃদ্ধিকল্পে সঠিক তথ্য প্রদান গুরুত্বপূর্ণ...

নিয়োগ দিচ্ছে ইউএস-বাংলা এয়ারলাইন্স

দখিনের সময় ডেস্ক: ইউএস-বাংলা এয়ারলাইন্স নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। প্রতিষ্ঠানটি মেডিকেল টেকনোলজিস্ট পদে একাধিক জনবল নিয়োগের জন্য এ বিজ্ঞপ্তি দিয়েছে। ১৪ মে থেকেই আবেদন নেওয়া...

ডিএফপির মহাপরিচালক হলেন আকতার হোসেন

দখিনের সময় ডেস্ক: চলচ্চিত্র ও প্রকাশনা অধিদপ্তরের (ডিএফপি) মহাপরিচালক হলেন তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের (সংযুক্ত) মহাপরিচালক (গ্রেড-২) আকতার হোসেন। মঙ্গলবার(১৪ মে) তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের...

র‍্যানসমওয়্যার হামলায় মুক্তিপণ দেওয়ার হার বেড়েছে

দখিনের সময় ডেস্ক: র‍্যানসমওয়্যার হামলায় মুক্তিপণ দেওয়ার হার গড়ে ৫০০ শতাংশ বৃদ্ধি পেয়েছে। ২০২৩ সালে র‍্যানসমওয়্যার সাইবার হামলায় ভুক্তভোগী প্রতিষ্ঠানগুলো গড়ে ৪ লাখ থেকে ২০...

Recent Comments