Home বিশেষ প্রতিবেদন ‘সম্পাদক পরিষদ বরিশাল’-এর ক্রীড়া সম্পাদক হলেন আবরার হাসনাইন

‘সম্পাদক পরিষদ বরিশাল’-এর ক্রীড়া সম্পাদক হলেন আবরার হাসনাইন

দখিনের সময় ডেস্ক ॥
নবগঠিত ‘সম্পাদক পরিষদ বরিশাল’-এর ক্রীড়া সম্পাদকের দায়িত্ব পেলেন দৈনিক দখিনের সময়-এর ভারপ্রাপ্ত সম্পাদক আবরার হাসনাইন। মাস্টার্স অব ল ডিগ্রি অর্জনকারী আবরার হাসনাইন বিশিষ্ট ক্রীড়া সংগঠক হিসেবে পরিচিত। তার পৈত্রিক বাড়ি সদর উপজেলার ১নং রায়পাশা-কড়াপুর ইউনিয়নের ধর্মাদী গ্রামে। তিনি বিশিষ্ট সাংবাদিক ও কলামিষ্ট আলম রাযহানের একমাত্র সন্তান।
পেশার পাশাপাশি আবরার হাসনাইন বিভিন্ন সামাজিক কর্মকান্ডের সঙ্গে সম্পৃক্ত। তিনি বিভিন্ন সামাজিক কর্মকান্ডে জড়িত। এদিকে স্কুল জীবন থেকেই তিনি বিভিন্ন বিষয়ে লেখালেখি করে আসছেন। সাংবাদিকতার সঙ্গে জড়িত হয়েছেন বিশ্ববিদ্যালয়ে আইনের ছাত্র থাকাকালেই।
আবরার হাসনাইনের বেড়ে ওঠা এবং লেখাপড়া ঢাকায়। তিনি রাজধানীর উত্তরা হাই স্কুল থেকে এসএসসি এবং মাইলস্টোন কলেজ থেকে এইচএসসি পাস করেন। পরবর্তীতে তিনি স্টামফোর্ড বিশ্ববিদ্যালয় বাংলাদেশ থেকে আইন বিষয়ে স্নাতক ডিগ্রি লাভ করেন ২০১৪ সালে। একই বছর The Legal Circle (a well renewed corporate Law Firm)-এ ইন্টার্নি হিসাবে কাজ শুরু করেন। পরবর্তী তিনি এই চেম্বার এই এস্যোসিয়েট হিসেবে নিয়োগ প্রাপ্ত হন। সাউথইস্ট বিশ্ববিদ্যালয় বাংলাদেশ থেকে ২০১৬ সালে আবরার মাস্টার্স অব ল ডিগ্রি অর্জন করে।
আবরার হাসনাইন দেশি-বিদেশী বিভিন্ন ধরণের কোম্পানির কর্পোরেট এবং কমপ্লাইনস সম্পর্কিত পরামর্শ দেন। তিনি সুপ্রিম কোর্টের এ্যাডভোকেট এবং The Legal Circle-এর প্রতিষ্ঠাতা ব্যারিষ্টার আনিতা ইসলাম গাজীর জুনিয়র। এ ছাড়াও তার আর একজন সিনিয়ার হচ্ছেন, সুপ্রিম কোর্ট ডিভিশনের এ্যাডভোকেট ব্যারিষ্টার মহিবুল হাসান চৌধুরি। বর্তমানে তিনি চট্টগ্রাম ৮ আসনের মাননীয় সাংসদ সদস্য এবং মাননীয় শিক্ষা উপমন্ত্রী।
জনাব আবরার এলসিএলআর নামে একটি ল রিপোর্ট এ প্রকাশনায় কাজ করেছেন। যার কর্ণধার ব্যারিষ্টার আনিতা গাজী ইসলাম। এছাড়া তিনি শিক্ষা উপমন্ত্রী ব্যারিষ্টার মহিবুল হাসান চৌধুরি সাথে ২০১৭ থেকে ২০১৮ পর্যন্ত জাপান আন্তর্জাতিক উন্নয়ন সংস্থা ‘জাইকা’য় কাজ করেছেন।

সম্পাদক পরিষদ বরিশাল-এর কমিটি

সভাপতি: দৈনিক আজকের বার্তার সম্পাদক ও শহীদ আব্দুর রব সেরনিয়াবাত বরিশাল প্রেসক্লাবের সাবেক সভাপতি কাজী নাসির উদ্দিন বাবুল। সাধারণ সম্পাদক: দৈনিক দখিনের মুখ’র সম্পাদক ও শহীদ আব্দুর রব সেরনিয়াবাত বরিশাল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এসএম জাকির হোসেন। সিনিয়র সহ–সভাপতি: দৈনিক বরিশাল প্রতিদিন’র সম্পাদক কাজী মফিজুল ইসলাম কামাল। সহ–সভাপতি: মতবাদের আব্দুর রাজ্জাক ভূঁইয়া, দৈনিক আমাদের বরিশাল’র সম্পাদক অ্যাডভোকেট এস.এম রফিকুল ইসলাম, দৈনিক বরিশালের আজকাল’র সম্পাদক শারমিন আক্তার ও দৈনিক ভোরের অঙ্গিকার’র সম্পাদক এম. রহমান। সহ–সাধারণ সম্পাদক: দৈনিক সকালের বার্তার সম্পাদক শেখ শামীম হোসেন ও দৈনিক বরিশালের সময়’র সম্পাদক কে.এম. তারেকুল আলম অপু। অর্থ সম্পাদক: দৈনিক আজকের তালাশ’র সম্পাদক মারুফ হোসেন। দপ্তর সম্পাদক: বরিশালের কথা’র সাইদুর রহমান মাসুদ, ক্রীড়া সম্পাদক: দৈনিক দখিনের সময়’র ভারপ্রাপ্ত সম্পাদক আবরার হাসনাইন। সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক: দৈনিক তারুণ্যের বার্তার সম্পাদক নাছির আহম্মেদ রনি। প্রচার সম্পাদক: দৈনিক হিরন্ময়’র সম্পাদক মো. জসিম উদ্দিন। তথ্য ও গবেষণা সম্পাদক: দৈনিক বরিশালের আলো’র সম্পাদক মো. মোস্তফা কামালকে।
নির্বাহী সদস্য: দৈনিক প্রথম সকাল’র সম্পাদক কাজী আল মামুন, দৈনিক ভোরের আলো’র সম্পাদক সাইফুর রহমান মিরণ, দৈনিক বরিশাল বার্তার আলহাজ্ব নুরুল আমিন, দৈনিক দখিনের খবর’র  সম্পাদক কাজী মো. জাহাঙ্গীর ও দৈনিক সংবাদ সকাল’র ইমরানুল হক। সাধারণ সদস্য: দৈনিক সত্য সংবাদের অ্যাড. মহসিন মন্টু, দৈনিক বরিশাল সমাচার’র ফারজানা চৌধুরী, দৈনিক বরিশালের কাগজ পত্রিকার ডা. মো. নজরুল ইসলাম, দৈনিক ন্যায় অন্যায় পত্রিকার সরদার খালেদ হোসেন স্বপন, দৈনিক দখিনের কাগজ’র মো. হাবিবুর রহমান, দৈনিক কলমের কণ্ঠ’র আমিনুল ইসলাম তুহিন ও দৈনিক দখিনের কণ্ঠ’র তাওহিদুল ইসলাম।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

কাদের ভাই বলতেন, এখনো সময় হয় নাই

বলা প্রয়োজন, ওবায়দুল কাদেরের প্রতি প্রধানমন্ত্রীর বিশ্বাসের ভিত্তি নিশ্চয়ই একদিনে সৃষ্টি হয়নি। এ প্রসঙ্গে ওয়ান ইলেভেনের সেই সময়কার পরিস্থিতিতে ওবায়দুল কাদেরের ভূমিকা অনেকেরই স্মরণে...

বেনজীর ও তাঁর পরিবারের দুর্নীতি তদন্তে দুদকের কমিটি গঠন

দখিনের সময় ডেস্ক: পুলিশের সাবেক মহাপরিচালক (আইজিপি) বেনজীর আহমেদ ও তাঁর পরিবারের দুর্নীতি তদন্তে কমিটি গঠন করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। এর আগে, পুলিশের সাবেক...

৬০ কিলোমিটার বেগে ঝড়ের আভাস

দখিনের সময় ডেস্ক: সারা দেশে সতর্কতামূলক হিট অ্যালার্ট অবস্থার মধ্যেই দেশের ময়মনসিংহ এবং সিলেট অঞ্চলের ওপর দিয়ে ঘণ্টায় ৬০ কিলোমিটার বেগে ঝড় বয়ে যাওয়ার পূর্বাভাস...

হাইকোর্টে আবারও জামিন আবেদন সেই মিন্নির

দখিনের সময় ডেস্ক: হাইকোর্টে আবারও জামিন আবেদন করেছেন বরগুনার আলোচিত রিফাত শরীফ হত্যা মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি আয়শা সিদ্দিকা মিন্নি। রবিবার(২১ ‍এপ্রিল) বিচারপতি মো. রুহুল কুদ্দুসের...

Recent Comments