Home অন্যান্য অপরাধ ও দূর্নীতি বহুরূপী প্রতারক ‘ইশরাত রফিক ঈশিতা’কে আটক করছে র‍্যাব

বহুরূপী প্রতারক ‘ইশরাত রফিক ঈশিতা’কে আটক করছে র‍্যাব

দখিনের সময় ডেস্ক:

আন্তর্জাতিক ও দেশি-বিদেশি বিভিন্ন সংস্থার প্রতিনিধি ও বিশেষজ্ঞ চিকিৎসক পরিচয়ে প্রতারণার অভিযোগে ইশরাত রফিক ঈশিতা নামে এক নারীকে গ্রেপ্তার করেছে র‍্যাব।

ওই নারী নিজেকে তরুণ চিকিৎসাবিজ্ঞানী ও গবেষক, বিশিষ্ট আলোচক ওরফে ডিপ্লোম্যাট, ব্রিগেডিয়ার জেনারেল ও বিশেষজ্ঞ চিকিৎসক পরিচয় দিতেন বলে জানিয়েছে র‍্যাব।

রোববার (১ আগস্ট) বিষয়টি নিশ্চিত করেছেন র‍্যাব সদরদপ্তরের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের সহকারী পরিচালক এএসপি আ ন ম ইমরান খান।

তিনি বলেন, রাজধানীর মিরপুরে অভিযান চালিয়ে বিভিন্ন আন্তর্জাতিক এবং দেশি ও বিদেশি সংস্থার প্রতিনিধি পরিচয়ে প্রতারণার অভিযোগে কথিত তরুণ চিকিৎসাবিজ্ঞানী ও গবেষক ওরফে বিশিষ্ট আলোচক ওরফে ডিপ্লোম্যাট ওরফে ব্রিগেডিয়ার জেনারেল ওরফে বিশেষজ্ঞ চিকিৎসক ইশরাত রফিক ঈশিতাকে (আইপিসি) গ্রেপ্তার করা হয়েছে। তার এক সহযোগীকেও গ্রেপ্তার করা হয়।

র‍্যাবর সংবাদ বিজ্ঞপ্তি বলছে, ইশরাত জাহান একটি বেসরকারি মেডিকেল কলেজ থেকে এমবিবিএস ডিগ্রি নেওয়ার পর ২০১৪ সালে রাজধানীর মিরপুরের একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসক হিসেবে যোগ দেন। সে বছরই একটি সরকারি সংস্থায় চুক্তিভিত্তিক চিকিৎসক হিসেবে নিয়োগ পান ইশরাত।

পরে শৃঙ্খলাভঙ্গের কারণে তিনি চাকরিচ্যুত হন। এরপর থেকে চিকিৎসাশাস্ত্রের বিভিন্ন বিষয়ে বিশেষজ্ঞ দাবি করতেন তিনি। তাঁর ভুয়া ডিগ্রিগুলোর মধ্যে আছে এমপিএইচ, এমডি, ডিও ইত্যাদি।

এ ছাড়া নিজেকে তিনি ক্যানসার বিশেষজ্ঞ দাবি করে বিভিন্ন মতবাদ প্রচার করতেন। কেবল তা–ই নয়, ইশরাত বিভিন্ন সাইটে চিকিৎসাশাস্ত্রে গবেষণাধর্মী প্রবন্ধ প্রকাশ করতেন। জিজ্ঞাসাবাদে ইশরাত জানিয়েছেন, বিভিন্ন গবেষণাধর্মী প্রকাশনা সম্পাদনা করে তিনি প্রকাশনাগুলো প্রস্তুত করতেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

হোয়াটসঅ্যাপ ভয়েস চ্যাটে নতুন ফিচার

দখিনের সময় ডেস্ক: বিশ্বের অন্যতম জনপ্রিয় মেসেজিং প্ল্যাটফর্ম হোয়াটসঅ্যাপে আসছে নিত্যনতুন ফিচার। অনেক আগেই অ্যাপটিতে যুক্ত হয়েছে প্রযুক্তির অন্যতম সেরা আবিষ্কার কৃত্রিম বুদ্ধিমত্তা (এআই)। তবে...

প্রতিবার খাবারের সঙ্গে শসা খাবেন যে কারণে

দখিনের সময় ডেস্ক: শসা হলো এমনই একটি সবজি যা প্রতিটি বাড়িতে সালাদ হিসেবে খাওয়া হয়। এই সবজি বিভিন্ন স্বাস্থ্য উপকারিতা দেয়। আপনি যদি ওজন কমানোর...

অবসরের ঘোষণা দিলেন সাকিব

দখিনের সময় ডেস্ক সাকিব আল হাসান ক্যারিয়ার শেষের ইঙ্গিতটা দিয়ে রেখেছিলেন অনেক দিন আগেই। গেল বছরের নভেম্বরে ভারতের মাঠে ওয়ানডে বিশ্বকাপ খেলতে যাওয়ার আগেই বলেছিলেন,...

বিশ্বকাপ খেলতে দেশ ছেড়েছে বাংলাদেশ দল

দখিনের সময় ডেস্ক নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের এবারের আসর বসার কথা ছিল বাংলাদেশে। তবে শেষ মুহূর্তে সরে যায় ভেন্যু। আসরটি অনুষ্ঠিত হতে যাচ্ছে সংযুক্ত আরব আমিরাতের...

Recent Comments