Home অন্যান্য করোনা ভাইরাস ৫ থেকে ১১ বছরের শিশুদের ফাইজার ভ্যাকসিন দেওয়ার অনুমতি দিলো যুক্তরাষ্ট্র 

৫ থেকে ১১ বছরের শিশুদের ফাইজার ভ্যাকসিন দেওয়ার অনুমতি দিলো যুক্তরাষ্ট্র 

দখিনের সময় ডেস্ক :

২৮ মিলিয়ন তরুণকে দ্রুত টিকা দেয়ার লক্ষ্যে শুক্রবার যুক্তরাষ্ট্র ৫ থেকে ১১ বছর বয়সী শিশুদের জন্য ফাইজার কোভিড ভ্যাকসিন অনুমোদন দিয়েছে আমেরিকার। পার্শ্বপ্রতিক্রিয়ার ঝুঁকির চেয়ে ইতিবাচক ফলাফল বিবেচনা করে একটি উচ্চ পর্যায়ের মেডিকেল প্যানেল চলতি সপ্তাহে সরকারকে পরামর্শ দেয়ার পর এই সিদ্ধান্ত নেয়া হয়।

খাদ্য ও ওষুধ প্রশাসনের ভারপ্রাপ্ত প্রধান জ্যানেট উডকক এক বিবৃতিতে বলেছেন, “একজন মা এবং একজন চিকিৎসক হিসেবে আমি জানি যে পিতামাতা, যত্নশীলরা, স্কুলস্টাফ এবং শিশুরা এই অনুমোদনের অপেক্ষায় রয়েছে।”

ফাইজার এবং তার শরিক বায়োএনটেক চলতি সপ্তাহে ঘোষণা দিয়েছে যে, যুক্তরাষ্ট্র সরকার শিশুদের এমনকি ৫ বছরের কম বয়সের শিশুদের সুরক্ষায় আরো ৫০ মিলিয়ন ডোজ ভ্যাকসিন কিনেছে।

 “ছোট বাচ্চাদের কোভিড-১৯ এর বিরুদ্ধে টিকা দেওয়ায় তারা আমাদের আরো বেশী কাছাকাছি আসবে এবং স্বাভাবিকতার অনুভূতি ফিরে আসবে।”

তিনি বলেন, ক্লিনিকাল সুপারিশের ব্যাপারে সেন্টার ফর ডিজিজ কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশনের একটি প্যানেলের মঙ্গলবার আরো আলোচনার পরেই ভ্যাকসিন প্রদান শুরু করা উচিত।

চীন, চিলি, কিউবা এবং সংযুক্ত আরব আমিরাতসহ কয়েকটি দেশে শিশুদের বিভিন্ন টিকাদানের  অনুসরণে যুক্তরাষ্ট্র এই সিদ্ধান্ত নিয়েছে।

ক্লিনিকাল পরীক্ষায় ২,০০০ এর বেশী অংশ নেয়, এতে দেখা যায় রোগ প্রতিরোধে এটি ৯০ শতাংশের বেশী কার্যকর। ৩,০০০ এর বেশী শিশুর ওপর ভ্যাকসিন নিরাপত্তা পর্যবেক্ষণ করে দেখা যায় এতে গুরুতর কোন পার্শ্বপ্রতিক্রিয়া নেই।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

দুর্নীতিবাজ কর্মকর্তাদের প্রতি কোনো সহানুভূতি দেখানো হবে না: মন্ত্রিপরিষদ সচিব

দখিনের সময় ডেস্ক: দুর্নীতিবাজ কর্মকর্তাদের প্রতি কোনো সহানুভূতি দেখানো হবে না বলে দাবি করেছেন মন্ত্রিপরিষদ সচিব মো. মাহবুব হোসেন। আজ সোমবার (১ জুলাই) সচিবালয়ে মন্ত্রিসভা...

বেপরোয়া এক পুলিশ কনস্টেবল, বরিশাল শহরে মুক্তিযোদ্ধার বাড়ি দখল

আলম রায়হান, অতিথি প্রতিবেদক: বেনজিরের মতো দাপটের আইজি নন, আছাদুজ্জামান মিয়ার মতো ডিএমপির কমিশনার নন, এমনকি জামিল হাসানের মতো বরিশাল রেঞ্জের সাবেক ডিআইজিও নন; পুলিশের...

মানুষের জন্য ভয়ংকর দশ প্রাণীর মধ্যে মশা ‍এক নম্বরে, সাপের অবস্থান তিনে

দখিনের সময় ডেস্ক: সাপ নিয়ে সারাদেশে তোলপার চলছে। কিন্তু ভংকর দশ প্রানীর তাীরকায় ‍এই সাপের অবস্থান তিনে। ‍এক নম্বরে রয়েছে মিশা। পৃথিবীতে প্রতিবছর সবচেয়ে বেশি মানুষ...

সংসদ সদস্য ব্যারিস্টার সুমনকে হত্যার চক্রান্ত, থানায় জিডি

দখিনের সময় ডেস্ক: অজ্ঞাতনামা একটি শক্তিশালী মহল হত্যার জন্য টিম নিয়ে মাঠে নেমেছে- এমন তথ্যে থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেছেন মংসদ সদস্য সুপ্রিম কোর্টের...

Recent Comments