Home আন্তর্জাতিক সুদানে আল-জাজিরার ব্যুরো প্রধান আটক

সুদানে আল-জাজিরার ব্যুরো প্রধান আটক

দখিনের সময় ডেস্ক :

সুদানে কাতারভিত্তিক সম্প্রচার মাধ্যম আল-জাজিরার এক সাংবাদিককে আটক করা হয়েছে। স্থানীয় সময় রবিবার (১৪ই নভেম্বর) এক টুইট বার্তায় বিষয়টি নিশ্চিত করে আল-জাজিরা কর্তৃপক্ষ।

তারা জানায়, সুদানের নিরাপত্তা বাহিনীর সদস্যরা আল-জাজিরার খার্তুম ব্যুারো প্রধান কাব্বাশির বাড়িতে অভিযান চালিয়ে তাকে আটক করে। তবে কি কারণে তাকে আটক করা হয়েছে তার বিস্তারিত কিছু জানায় নি গণমাধ্যমটি।

এদিকে দেশটিতে অভ্যুত্থান বিরোধী বিক্ষোভে নিরাপত্তা বাহিনীর গুলিতে পাঁচজন নিহত হওয়ার খবর পাওয়া গেছে। আহত হয়েছেন আরও অনেকে। স্থানীয় সময় শনিবার (১৩ই নভেম্বর) এ ঘটনা ঘটে। দেশটির স্বাধীন চিকিৎসকদের সেন্ট্রাল কমিটির বরাত দিয়ে বিবিসি জানিয়েছে এ তথ্য।

সেনা অভ্যুত্থানের বিরুদ্ধে আন্দোলন অব্যাহত রয়েছে দেশটিতে। শনিবারও দেশজুড়ে বিক্ষোভে অংশ নেয় হাজার হাজার মানুষ। চিকিৎসকদের সংগঠনটি জানায়, বিক্ষোভকারীদের সঙ্গে নিরাপত্তাবাহিনীর সদস্যদের সংঘর্ষে চারজন গুলিবিদ্ধ হয়ে মারা যান এবং কাঁদানে গ্যাস ছুড়লে ক্যানিস্টারের আঘাতে আরও একজনের মৃত্যু হয়।

দেশটির পুলিশ বিষয়টি অস্বীকার করেছে। রাষ্ট্রীয় টেলিভিশনের বার্তায় বলা হয়, সংঘর্ষে ৩৯ জন পুলিশ গুরুতর আহত হয়েছেন। সামরিক বাহিনীর নেতৃত্বে দেশ পরিচালনার কাউন্সিল ঘোষণার একদিন পর এ সংঘর্ষের ঘটনা ঘটলো। কাউন্সিলে জেনারেল আবদেল ফাত্তাহ আল-বুরহানের নাম কাউন্সিলের প্রধান হিসেবে বৃহস্পতিবার ঘোষণা করা হয়।

২৫শে অক্টোবর দেশটির শীর্ষ রাজনৈতিক নেতাদের বন্দি করে ক্ষমতা দখল করেন জেনারেল ফাত্তাহ আল-বুরহান। প্রধানমন্ত্রী আব্দাল্লাহ হামদককে গৃহবন্দি ও বেশ কয়েকজন মন্ত্রীকে গ্রেফতারের পাশাপাশি দেশব্যাপী জরুরি অবস্থা ঘোষণা করেন তিনি।

সূত্র: রয়টার্স, এনডিটিভি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

স্বচ্ছতা বৃদ্ধির জন্য সঠিক তথ্য গুরুত্বপূর্ণ: ডক্টর আবদুল মালেক

দখিনের সময় ডেস্ক: প্রধান তথ্য কমিশনার ডক্টর আবদুল মালেক বলেছেন, শুদ্ধ ও প্রকৃত তথ্য জনগণের জন্য আবশ্যক। স্বচ্ছতা ও জবাবদিহিতা বৃদ্ধিকল্পে সঠিক তথ্য প্রদান গুরুত্বপূর্ণ...

নিয়োগ দিচ্ছে ইউএস-বাংলা এয়ারলাইন্স

দখিনের সময় ডেস্ক: ইউএস-বাংলা এয়ারলাইন্স নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। প্রতিষ্ঠানটি মেডিকেল টেকনোলজিস্ট পদে একাধিক জনবল নিয়োগের জন্য এ বিজ্ঞপ্তি দিয়েছে। ১৪ মে থেকেই আবেদন নেওয়া...

ডিএফপির মহাপরিচালক হলেন আকতার হোসেন

দখিনের সময় ডেস্ক: চলচ্চিত্র ও প্রকাশনা অধিদপ্তরের (ডিএফপি) মহাপরিচালক হলেন তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের (সংযুক্ত) মহাপরিচালক (গ্রেড-২) আকতার হোসেন। মঙ্গলবার(১৪ মে) তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের...

র‍্যানসমওয়্যার হামলায় মুক্তিপণ দেওয়ার হার বেড়েছে

দখিনের সময় ডেস্ক: র‍্যানসমওয়্যার হামলায় মুক্তিপণ দেওয়ার হার গড়ে ৫০০ শতাংশ বৃদ্ধি পেয়েছে। ২০২৩ সালে র‍্যানসমওয়্যার সাইবার হামলায় ভুক্তভোগী প্রতিষ্ঠানগুলো গড়ে ৪ লাখ থেকে ২০...

Recent Comments