Home নির্বাচিত খবর দুবাইয়ের শাসকের ৬ হাজার কোটি টাকার বিবাহবিচ্ছেদ

দুবাইয়ের শাসকের ৬ হাজার কোটি টাকার বিবাহবিচ্ছেদ

দখিনের সময় ডেস্ক:

সংযুক্ত আরব আমিরাতের প্রধানমন্ত্রী ও দুবাইয়ের শাসক শেখ মোহাম্মদ বিন রশিদ আল-মাখতুমের বিবাহবিচ্ছেদ চূড়ান্ত হয়েছে। বিচ্ছেদের জন্য স্ত্রী প্রিন্সেস হায়া বিনতে আল-হুসেইনকে ৫৫ কোটি পাউন্ড (বাংলাদেশি মুদ্রায় প্রায় ৬ হাজার ২১৫ কোটি টাকায়) পরিশোধ করতে হবে। যুক্তরাজ্যের হাইকোর্ট বিচ্ছেদের জন্য অর্থের এই পরিমাণ ঠিক করে দেন। খবর সূত্র: বিবিসি।

বিশ্ব ইতিহাসে অন্যতম ব্যয়বহুল বিবাহবিচ্ছেদ বলা হচ্ছে এটিকে। এর আগে ২০১৯ সালে আমাজনের প্রতিষ্ঠাতা ধনকুবের জেফ বেজোস ও স্ত্রী ম্যাকেনজি বেজোসের বিচ্ছেদ হয়। এ জন্য ধনকুবেরকে গুনতে হয় প্রায় ৩ হাজার ৮০০ কোটি ডলার।

উল্লেখ্য, ৪৭ বছর বয়সী প্রিন্সেস হায়া জর্ডানের সাবেক বাদশাহ হুসেইন বিন-তালালের মেয়ে। ৭২ বছর বয়সী ধনকুবের রশিদ আল-মাখতুমের ছয় স্ত্রীর মধ্যে তিনি কনিষ্ঠতম। দুই সন্তান নিয়ে ২০১৯ সালে দুবাই ছেড়ে যুক্তরাজ্যে পাড়ি জমান প্রিন্সেস হায়া। তিনি এখন যুক্তরাজ্যের দক্ষিণ-পূর্বাঞ্চলের সুরিতে একটি বিলাসবহুল বাড়িতে সন্তানদের নিয়ে বাস করছেন। যুক্তরাজ্যের হাইকোর্ট জানিয়েছেন, বিবাহবিচ্ছেদের জন্য প্রিন্সেস হায়াকে ২৫ কোটি ১৫ লাখ পাউন্ড প্রদান করতে হবে দুবাই শাসকের। এ ছাড়া লন্ডনে ব্রিটিশ রানি দ্বিতীয় এলিজাবেথের কেনসিংটন প্রাসাদের পাশের একটি বিলাসবহুল বাড়ি ও সুরির বাড়িটির নিয়ন্ত্রণ থাকবে হায়ার হাতে।

জীবন সংশয়ের আশঙ্কা প্রকাশ করে প্রিন্সেস হায়া সংবাদমাধ্যমকে বলেছেন, ভিন্নমতের কারণে রশিদ আল-মাখতুম তার দুই মেয়ে শেখ লতিফা ও শেখ শামসাকে জোর করে আটকে রেখেছেন। বিবাহবিচ্ছেদের পর তার ভাগ্যেও এমন কিছু ঘটতে পারে। এমনকি দুবাই ছাড়ার পরও তাকে এবং তার সন্তানদের অপহরণের হুমকি দিয়েছেন রশিদ আল-মাখতুম।

এ জন্য প্রিন্সেস হায়াকে নিজের ও সন্তানদের নিরাপত্তা জোরদার করতে হয়েছে। বিচ্ছেদের জন্য দীর্ঘদিন ধরে আইনি লড়াই চালিয়ে যাচ্ছেন প্রিন্সেস হায়া। এর আগে চলতি বছর এক রায়ে যুক্তরাজ্যের হাইকোর্ট বলেছিলেন, দুবাইয়ের শাসক রশিদ আল-মাখতুম প্রিন্সেস হায়া, তার নিরাপত্তা রক্ষায় নিয়োজিত ব্যক্তি এবং আইনজীবীদের মুঠোফোন স্পাইওয়ার পেগাসাস ব্যবহার করে বেআইনিভাবে হ্যাক করেছেন। তবে অভিযোগ অস্বীকার করেছেন রশিদ আল-মাখতুম। সেই সময় তিনি বলেছিলেন, প্রিন্সেস হায়ার ক্ষতিসাধনের ইচ্ছে তার নেই।

বিচ্ছেদের শুনানিতে বিচারপতি মুর বলেন, যুক্তরাজ্যে অবস্থানরত প্রিন্সেস হায়া ও তার সন্তানেরা ঝুঁকিতে রয়েছেন। তারা বাইরের কোনো উৎস থেকে নয়, বরং নিজেদের পরিবারের পক্ষ থেকে হুমকি পাচ্ছেন। এই মুহূর্তে তাদের কঠোর নিরাপত্তার প্রয়োজন রয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

শ্রীলঙ্কার নতুন প্রেসিডেন্ট অনুড়া কুমারা দিশানায়েকে

দখিনের সময় ডেস্ক: শ্রীলঙ্কার প্রেসিডেন্ট নির্বাচনে দ্বিতীয়বারের মতো ভোট গণনায় জনতা বিমুক্তি পেরামুনা (জেভিপি) দলের নেতা ও ন্যাশনাল পিপলস পাওয়ার (এনপিপি) জোটের প্রার্থী অনুড়া দিশনায়েকে...

সাবেক পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক শামিম গ্রেপ্তার

দখিনের সময় ডেস্ক: সাবেক পানিসম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুক শামিমকে গ্রেপ্তার করা হয়েছে। তিনি বরিশাল- ৫ আসনের সংসদ সদস্য ছিলেন। রোববার (২২ সেপ্টেম্বর) সন্ধ্যায় রাজধানীর...

ডেঙ্গুতে আরও ৬ জনের মৃত্যু, হাসপাতালে নতুন ভর্তি ৯২৬

দখিনের সময় ডেস্ক: বর্ষা মৌসুম শুরুর পর থেকেই এডিস মশাবাহিত রোগটিতে আক্রান্তের হার বৃদ্ধির সঙ্গে তাল মিলিয়ে বাড়ছে মৃত্যুর ঘটনাও।গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আরও ৬...

বরিশালে দুই যুবককে কুপিয়ে হত্যা চেষ্টার অভিযোগ!

দখিনের সময় ডেস্ক: বরিশাল নগরীর ৬ নং ওয়ার্ড গগন গলি এলাকায় ইসমাইল শিকদারের ছেলে সোহাগ মাহমুদ সিকদার ও তার ছোট ভাই প্রিন্স মাহমুদ সোহেল কে নির্মমভাবে কুপিয়ে...

Recent Comments