Home শীর্ষ খবর দেশে দ্রুত হারে বাড়ছে করোনা সংক্রমণ

দেশে দ্রুত হারে বাড়ছে করোনা সংক্রমণ

দখিনের সময় ডেস্ক:

গেল ২৪ ঘন্টায় দেশের ৮৫২টি ল্যাবে আন্টিজেন টেস্টসহ ১৯ হাজার ৯৮০ জনের নমুনা পরীক্ষায় নতুন করে ৬৭৪ জনের শরীরে করোনার উপস্থিতি শনাক্ত হয়েছে। সারা দেশে এ পর্যন্ত মোট শনাক্ত হওয়া করোনা রোগীর সংখ্যা ১৫ লাখ ৮৭ হাজার ১৪০ জনে দাঁড়াল।  আজ সোমবার(৩জানুয়ারী) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের করোনা সংক্রান্ত নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

এতদিন নমুনা পরীক্ষা বিবেচনায় করোনা শনাক্তের হার ৩ শতাংশের নিচে থাকলেও আজ তা ৩ শতাংশের উপরে উঠেছে। সবশেষ গত বছরের ৬ই অক্টোবর আজকের চেয়ে বেশি করোনা রোগী শনাক্ত হয়। সেদিন ৭০৩ জনের শরীরে করোনার উপস্থিতি নিশ্চিত হয়। স্বাস্থ্য অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে জানান হয়, গেল ২৪ ঘন্টায় করোনায় আক্রান্ত হয়ে আরও চারজনের মৃত্যু হয়েছে। মৃতের তালিকায় যুক্ত হওয়া চারজনের মধ্যে একজন পুরুষ এবং বাকি তিনজনই নারী। এছাড়া চারজনের মধ্যে দুইজন ঢাকা বিভাগের এবং বাকি দু’জনের একজন রাজশাহী বিভাগের এবং একজন খুলনা বিভাগের বাসিন্দা। নতুন চারজনসহ এ পর্যন্ত দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মোট মৃতের সংখ্যা দাঁড়াল ২৮ হাজার ৮১ জনে।

স্বাস্থ্য অধিদপ্তরের পাঠানো তথ্যানুযায়ী, ২৪ ঘন্টায় নমুনা পরীক্ষা বিবেচনায় করোনা শনাক্তের হার ৩ দশমিক ৩৭ শতাংশ। আর এ পর্যন্ত করোনা শনাক্তের হার ১৩ দশমিক ৭৫ শতাংশ। গত ২৪ ঘণ্টায় ২১৪ জনসহ এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৫ লাখ ৪৯ হাজার ৭৭১ জন। শনাক্ত বিবেচনায় দেশে সুস্থতার হার ৯৭ দশমিক ৬৫ শতাংশ। আর শনাক্ত বিবেচনায় দেশে মৃত্যুর হার ১ দশমিক ৭৭ শতাংশ।

এর আগে, গতকাল স্বাস্থ্য অধিদপ্তরের পাঠানো তথ্যানুযায়ী, নমুনা পরীক্ষা বিবেচনায় করোনা শনাক্তের হার ছিল ২ দশমিক ৯১ শতাংশ। আর গতকাল একজনের মৃত্যু তথ্য নিশ্চিত করে অধিদপ্তর। অর্থাৎ ২৪ ঘন্টার ব্যবধানে মৃত্যু ও শনাক্ত দু’টির সংখ্যাই বৃদ্ধি পেয়েছে।

এদিকে, গেল ২৭ ডিসেম্বর থেকে ২রা জানুয়ারি পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে ১৭ জনের মৃত্যু হয়। মৃতদের মধ্যে ১২ জনই করোনার ভ্যাকসিন নেননি। আর বাকি ৫ জনের মধ্যে ২ জন ভ্যাকসিনের প্রথম ডোজ এবং ৩ জন দু’টি ডোজই সম্পন্ন করেন।

অন্যদিকে, ওয়ার্ল্ডমিটারের তথ্যানুযায়ী সারা বিশ্বে এ পর্যন্ত করোনা শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ২৯ কোটি ৭ লাখ ৬ হাজার ৯৮৫ জনে। আর বিশ্বব্যাপী করোনায় মৃত্যু হয়েছে ৫৪ লাখ ৬১ হাজার ৮৭৯ জনের। এছাড়া বিশ্বে করোনা আক্রান্ত হওয়ার পর সুস্থতার সংখ্যা দাঁড়িয়েছে ২৫ কোটি ৪৬ লাখ ৪৮ হাজার ২২২ জনে।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহান শহরে প্রথম করোনার সংক্রমণ দেখা দেয়। কয়েক মাসের মধ্যে এ ভাইরাস বিশ্বজুড়ে ছড়িয়ে পড়ে। বাংলাদেশে প্রথম করোনার সংক্রমণ শনাক্ত হয় গত বছরের ৮ই মার্চ। ওইদিন তিনজন করোনা রোগী শনাক্ত হওয়ার কথা জানিয়েছিলো স্বাস্থ্য অধিদপ্তর। তবে প্রথম মৃত্যুর খবর জানানো হয় একই বছরের ১৮ই মার্চ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

শিবিরের ঢাবি শাখার পূর্ণাঙ্গ কমিটির ঘোষণা শিগগিরই: শিবির সভাপতি

দখিনের সময় ডেস্ক ইসলামী ছাত্রশিবিরের সভাপতি মঞ্জুরুল ইসলাম বলেছেন, দু-একদিনের মধ্যে সেক্রেটারিসহ ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) শাখার পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হবে। গতকাল শনিবার রাতে গণমাধ্যমকে...

সাবেক অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল মেহেদী হাসান গ্রেপ্তার

দখিনের সময় ডেস্ক সাবেক অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল ব্যারিস্টার মেহেদী হাসান চৌধুরীকে রাজধানীর আদাবর থানার একটি হত্যা মামলায় গ্রেপ্তার দেখানোর আদেশ দিয়েছেন আদালত। আজ রবিবার রাজধানীর...

শিশুর বস্তাবন্দি লাশ উদ্ধার

দখিনের সময় ডেস্ক: কক্সবাজারের টেকনাফ শাহপরীর দ্বীপে বাড়ির সামনে থেকে তাহমিনা আক্তারের (৭) নামে এক শিশুর বস্তাবন্দি লাশ উদ্ধার করা হয়েছে। শনিবার (২১ সেপ্টেম্বর) রাত...

স্ত্রীকে কুপিয়ে হত্যা, থানায় এসে স্বামীর আত্মসমর্পণ

দখিনের সময় ডেস্ক: রাজধানীর পল্লবীতে শামসুন্নাহার (৫২) নামের এক নারীকে নিজ হাতে বটি দিয়ে কুপিয়ে হত্যা করেছেন তার স্বামী। ঘাতক স্বামীর নাম মোখলেছুর রহমান (৫২)।...

Recent Comments