Home নির্বাচিত খবর অস্বচ্ছল ক্রীড়াবিদদের মাঝে অনুদানের চেক বিতরণ

অস্বচ্ছল ক্রীড়াবিদদের মাঝে অনুদানের চেক বিতরণ

স্টাফ রিপোর্টার ॥ অস্বচ্ছল ক্রীড়াবিদদের মাঝে আর্থিক অনুদানের চেক বিতরণ অনুষ্ঠানে করেছেন পানি সম্পদ মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুক শামীম-এমপি। এ সময় তিনি বলেন, যারা অস্বচ্ছল খেলোয়ার আছেন তাদের সহায়তা করা হচ্ছে।

গতকাল শুক্রবার দুপুরে সার্কিট হাউজ মিলনায়তনে জেলা প্রশাসনের আয়োজনে বঙ্গবন্ধু ক্রীড়াসেবী কল্যান ফাউন্ডেশন হতে প্রদত্ত অস্বচ্ছল ক্রীড়াবিদদের মাঝে আর্থিক অনুদানের চেক বিতরণ অনুষ্ঠানে এ কথা বলেন পানি সম্পদ মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী ।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বরিশালের জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দার। এ-সময় বিসিবি পরিচালক আলমগীর খান আলো, মহানগর যুবলীগের যুগ্ম আহ্বায়ক আলহাজ্ব মাহমুদুল হক খান মামুন, সদর উপজেলা ভাইস চেয়ারম্যান মাহবুবুর রহমান মধু উপস্থিত ছিলেন।

প্রতিমন্ত্রী তার বক্তৃতায় বলেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা সবসময় দুখী মানুষের পাশে দাড়ানোর চেষ্টা করেন। প্রধানমন্ত্রী তাদের দুঃখ-কষ্ট লাঘব করার জন্য চেষ্টা করেন। তিনি বলেন, বাংলাদেশ একটি ছোট দেশ, এই ছোট দেশে ১৬ কোটি জনসংখ্যা, অর্থাৎ বিপুল জনসংখ্যা। এখানে আমরা যদি সকলে কর্মঠ না হই, তাহলে বিপুল পরিমান জনগনকে সাহায্য দেয়া সরকারের একার পক্ষে সম্ভব হবে না।

এই সহযোগীতার সাথে সাথে আপনাদের খেলার প্রতি আরো মনযোগী হতে হবে, আবার শুধু খেলায় নয়; আপনাদের নিজের পরিবারের আর্থিক উন্নয়নের জন্য চেষ্টাও করতে হবে। সরকারের ভাতার দিকে তাকিয়ে না থেকে নিজেকে স্বাবলম্বী করার প্রতিও গুরুত্বারোপ করেন পানি সম্পদ প্রতিমন্ত্রী। তিনি বলেন, যুব সমাজ খেলাধুলায় যতো বেশি অংশগ্রহন করবে, দেশ থেকে মাদক ততো তারাতারি দূর হবে।

এসময় প্রতিমন্ত্রী জেলা প্রশাসককে খেলোয়ারদের জন্য স্থানীয়ভাবে ফান্ড গঠনের অনুরোধ জানিয়ে বলেন, যারা বিত্তশালী রয়েছেন তাদের সহায়তায় স্থানীয়ভাবে ফান্ড গঠন করা যেতে পারে। এক্ষেত্রে বঙ্গবন্ধু ট্রাস্টের সাথে সাথে জেলা প্রশাসন থেকেও খেলোয়ারদের সহায়তা করা যেতে পারে।এতে সাহায্যের পরিমান যেমন বাড়লো, সেইসাথে বিভিন্ন খেলায় দুর্ঘটনা ঘটে খেলোয়ারদের হাত-পা ভাঙ্গে, সেসময়েও খেলোয়ারদের সহায়তা করা যেতে পারে।

প্রতিমন্ত্রী সিনিয়র খেলোয়ারদের উদ্দেশ্যে বলেন, সরকার আপনাদের প্রতি সহানুভুশীল হয়েছে, আপনাদেরও একটা দায়িত্ব কর্তব্য আছে। তাই আপনাদের খেলার মানটা উন্নয়ন করতে হবে। এছাড়া যারা খেলাধুলায় আসেনি বা নতুন এসেছে তাদেরও উদ্ভুদ্ধ করতে হবে – উৎসাহ দিতে হবে যাতে তারা ভালো মানের খেলোয়ার হতে পারে। তিনি বলেন, মাঠের খেলাধুলায় তাদের আকৃষ্ট করতে না পারলে আপনার-আমার ছেলেমেয়েরা একসময় মাদকাসক্ত হবে। যে ছেলে একবার মাদকের দিকে আকৃষ্ঠ হয়, সেই পরিবার কিন্তু ধ্বংস হয়ে যায়।তাই যুব সমাজকে খেলাধুলায় উৎসাহ দিতে হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

কঠিন বাস্তবতায় বিএনপি

বাঁচতে হলে পানি পান করতেই হবে। এটি সব প্রাণীর জন্য সত্য। জীবজগৎ পানিনির্ভর। পানি ছাড়া পৃথিবী অচল। পানির প্রয়োজন সবার। তবে এ প্রয়োজনের মাত্রা...

মানবিক মুখোশের আড়ালে দানব মিল্টন, অসহায় মানুষের অঙ্গপ্রত্যঙ্গ বিক্রি

দখিনের সময় ডেস্ক: মানবিক মুখোশের আড়ালে নানা অপকর্মের অভিযোগে ‘চাইল্ড অ্যান্ড ওল্ড এইজ কেয়ার’ আশ্রমের চেয়ারম্যান মিল্টন সমাদ্দারকে গ্রেপ্তার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ।...

চীনে অ্যাপ স্টোর থেকে হোয়াটসঅ্যাপ সরিয়ে নিল অ্যাপল

দখিনের সময় ডেস্ক: মার্কিন টেক জায়ান্ট অ্যাপল সম্প্রতি তাদের নিজস্ব অ্যাপ্লিকেশন ডাউনলোড সাইট অ্যাপ স্টোর থেকে মেটার মালিকানাধীন দুটি জনপ্রিয় প্ল্যাটফর্ম হোয়াটসঅ্যাপ এবং থ্রেডস অ্যাপ...

ফ্রিতে এআই ব্যবহার করে ছবি-ভিডিও এডিট করবেন যেভাবে

দখিনের সময় ডেস্ক: কৃত্রিম বুদ্ধিমত্তা বা আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স (এআই) প্রযুক্তি বেশ দাপটের সাথে রাজত্ব করেছে প্রযুক্তিবিশ্বে। যেকোনো জায়গায় যেকোনো কাজে মানুষের প্রতিদ্বন্দ্বী হয়ে উঠছে এই...

Recent Comments