Home নির্বাচিত খবর বরিশালে ঈদ যাত্রায় ভোগান্তি লাঘবে বিসিসি মেয়রের ফ্রি বাস সার্ভিস

বরিশালে ঈদ যাত্রায় ভোগান্তি লাঘবে বিসিসি মেয়রের ফ্রি বাস সার্ভিস

 কাজী আসিফ

ঈদ ঘরমুখো যাত্রীদের ভোগান্তি লাঘবের মাধ্যমে ঈদ যাত্রাকে শোভনীয় করার জন্য অন্যন্য উদ্যোগ গ্রহণ করেছেন বরিশাল সিটি কর্পোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ।
গভীর রাতে বরিশাল নৌবন্দরে আসা যাত্রীদের শহরের দুইপ্রান্তে দুটি বাসস্ট্যান্ডে নথুল্লাবাদ ও রুপাতলী পৌছে দিতে তিনি ফ্রি বাস সার্ভিস চালু করেছেন ।

গতকাল  বুধবার (২৭ এপ্রিল) থেকে এই বাস সার্ভিস চালু হয়েছে  এবং ঈদের পরেও রাজধানী ঢাকামুখী যাত্রীদের নৌবন্দরে নিয়ে আসতে এই সার্ভিস চালু থাকবে। এতে যাত্রীদের মাঝে অনেকটা স্বস্তির নিশ্বাস এবং মেয়রের এ কার্যক্রমে কৃতজ্ঞতা প্রকাশ করেছেন ঘরমুখো যাত্রীরা।

গত রবিবার নগরীর বরিশাল ক্লাবের হলরুমে আয়োজিত ঈদ ব্যবস্থাপনা বিষয়ক সমন্বয় সভায় এই ঘোষণা দিয়েছিলেন মেয়র সাদিক আবদুল্লাহ।

বরিশাল সিটি কর্পোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ বলেন, “ঈদের মৌসুমে ঢাকা থেকে বরিশাল নদীবন্দরে লঞ্চগুলো পৌঁছে মধ্যরাতের পর। ওই সময় বরিশাল বিভাগের ৬ জেলার বাসিন্দাদের নিজ নিজ গন্তব্যে পৌঁছাতে নানা বিড়ম্বনায় পড়তে হয়। একসঙ্গে অনেকগুলো যাত্রীবাহী লঞ্চ নদীবন্দরে নোঙর করায় যাত্রীদের চাপ সৃষ্টি হয়। এর ফলে নদীবন্দর থেকে নগরীর রুপাতলী ও নথুল্লাবাদ বাস টার্মিনালসহ স্বল্প দূরত্বে যেতে সিএনজি অটোরিকশা, অটোরিকশা, রিকশা সংকটে পড়েন যাত্রীরা। বিপদে পড়েন নারী, শিশু ও বয়স্ক যাত্রীরা। এই সমস্যার সমাধানে যাত্রীদের স্বাচ্ছন্দে গন্তব্যে যেতে নদীবন্দর থেকে দুই বাস টার্মিনাল পর্যন্ত ফ্রি বাস সার্ভিসের ব্যবস্থা করা হয়েছে।”

সিটি মেয়রের এমন উদ্যোগকে সাধুবাদ জানিয়েছে সুশীল মহল। অবশ্য সিটি মেয়র নির্বাচিত হওয়ার পরে ২০১৮ সালের ঈদেও তিনি ঘরমুখো যাত্রীদের সেবায় ফ্রি বাস সার্ভিসের ব্যবস্থা করেও বেশ প্রশংসা কুড়িয়েছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

গভীর গুহায় মৃদু আলো

সম্প্রতি ব্যারিস্টার সুমন তার প্রাপ্ত অর্থের পরিমাণ তুলে ধরে নিজের নির্বাচনি এলাকায় যে বক্তব্য দিয়েছেন তা রাষ্ট্রব্যবস্থার গভীরে কালো গুহায় মৃদু আলো ফেলেছে বলে...

২৩ বছর পর রাজনী‌তিতে ফেরার ইঙ্গিত দিলেন আবুল হাসান চৌধুরী

দখিনের সময় ডেস্ক: রাজনী‌তি‌তে ফেরার ইঙ্গিত দি‌য়ে‌ছেন সা‌বেক পররাষ্ট্র প্রতিমন্ত্রী আবুল হাসান চৌধুরী কায়ছার। শ‌নিবার (৪ মে) সন্ধ‌্যায় মধুপুর পৌরসভার কাঁঠালতলা এলাকায় উপ‌জেলা প‌রিষদ নির্বাচ‌নের...

সন্দেশখালিতে ধর্ষণের অভিযোগ সাজানো, পশ্চিমবঙ্গের রাজনীতি সরগরম

দখিনের সময় ডেস্ক: সন্দেশখালিতে তৃণমূল নেতাদের দ্বারা ধর্ষণের অভিযোগ পুরোটাই সাজানো ঘটনা এবং এর পেছনে পশ্চিমবঙ্গের বিজেপি নেতা শুভেন্দু অধিকারীর সংশ্লিষ্টতা রয়েছে, এমনটাও উঠে এসেছে...

বরিশালে বাস টার্মিনালে শ্রমিকদের তাণ্ডব, সড়ক অবরোধ

দখিনের সময় ডেস্ক: বাসচালক ও সহকারীকে মারধরের প্রতিবাদে বরিশালের নথুল্লাবাদ বাস টার্মিনালে দফায় দফায় হামলা, ভাঙচুর ও সড়ক অবরোধ করেছেন শ্রমিকরা। তবে শ্রমিক সংগঠন ও...

Recent Comments