Home শীর্ষ খবর আরো ১০ দিনের রিমান্ডে পি কে হালদার

আরো ১০ দিনের রিমান্ডে পি কে হালদার

দখিনের সময় ডেস্ক:

এনআরবি গ্লোবাল ব্যাংক ও রিলায়েন্স ফাইন্যান্স লিমিটেডের সাবেক এমডি পি কে হালদারসহ ৬ জনকে আবারও ১০দিনের রিমান্ডে পাঠিয়েছে কলকাতার আদালত। এদিকে ঢাকায় নিযুক্ত দেশটির হাইকমিশনার বিক্রম দোরাইস্বামী আজ মঙ্গলবার (১৭ মে) জানিয়েছেন, পি কে হালদারকে বাংলাদেশের কাছে হস্তান্তরে সময় লাগতে পারে।

তিন দিনের রিমান্ড শেষে আজ মঙ্গলবার কলকাতার ব্যাঙ্কশাল আদালতে তোলা হয় ভারতের কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেট ইডি- এর হাতে গ্রেপ্তার হওয়া পি কে হালদার ও তার ভাই প্রাণেশ হালদারসহ মোট ছয় জনকে।

বাংলাদেশ থেকে হাজার কোটি টাকা আত্মসাতের দায়ে পিকে হালদারসহ আটক অন্য ৫ সহযোগীর বিরুদ্ধে অর্থপাচারের মামলা দায়ের করে  ইডি। এই মামলায় বেআইনি অর্থের উৎস সম্পর্কে কোনো সঠিক তথ্য দিতে না পারায় পি কে হালদারের সর্বোচ্চ ৭ বছরের এবং সর্বনিম্ন ৩ বছরের জেল হতে পার।

পিকে হালদার চক্রান্তের শিকার বলে জানিয়েছেন তার ভাই  প্রাণেশ হালদার । তাকে ফাঁসানো হচ্ছে বলেও অভিযোগ করেন তিনি।  এদিকে, গোপনে দেশ ছাড়ার পর পি কে হালদারের বিষয়ে স্বপ্রণোদিত হয়ে রুল জারি করে হাইকোর্ট। মঙ্গলবার এই রুলের শুনানি হয় বিচারপতি নজরুল ইসলাম তালুকদারের নেতৃত্বাধীন হাইকোর্ট বেঞ্চে। এ সময় পি কে হালদারের পাচার করা অর্থ কোন দেশে আছে তা জানতে চায় আদালত। একই সাথে পি কে হালদারের বিরুদ্ধে করা মামলার অগ্রগতি জানাতে দুদককে নির্দেশ দেয়া হয়েছে। আগামী ১২ই জুন এ বিষয়ে আবার শুনানি হবে।

এছাড়া মঙ্গলবার পি কে হালদার চক্রের অন্যতম সহযোগী রতন কুমারের বিরুদ্ধে দুদকের উপ পরিচালক গুলশান আনোয়ার হোসেন প্রধান মামলা করেন। মামলার এজাহারে বলা হয়েছে, রতন কুমারের ৫ কোটি ৮২ লাখ টাকার সম্পদের বৈধ কোনো উৎসই পাওয়া যায়নি।

জানা গেছে, পিকে চক্রের আরো কয়েকজন সদস্যদের সম্পদের উৎস খতিয়ে দেখছে দুদক। তদন্তে পিকে সিন্ডিকেটের আরো দুর্নীতির তথ্য বেরিয়ে আসবে বলে আশা করা হচ্ছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

ইন্টারনেট ছাড়াই হোয়াটসঅ্যাপে পাঠানো যাবে ছবি-ফাইল

দখিনের সময় ডেস্ক: বর্তমানে বিশ্বের জনপ্রিয় যোগাযোগ মাধ্যমগুলোর মধ্যে অন্যতম মেসেজিং প্ল্যাটফর্ম হোয়াটসঅ্যাপ। অনেকেই ব্যক্তিগত বা অফিসের প্রয়োজনীয় কাজে নিয়মিত এই প্ল্যাটফর্ম ব্যবহার করেন। প্রতিদিন...

এই গরমে স্মার্টফোনের বিস্ফোরণ এড়াতে যা করবেন

দখিনের সময় ডেস্ক: আজকাল প্রায়ই স্মার্টফোন বিস্ফোরণ ও আগুন ধরে যাওয়ার খবর শোনা যায়। বিশেষ করে বর্তমান সময়ে বেশি তাপমাত্রার কারণে স্মার্টফোনের ব্যাটারি বিস্ফোরণের মতো...

উবারে যাত্রীরা কোন জিনিস ভুলে বেশি রেখে যান

দখিনের সময় ডেস্ক: উবারের লস্ট অ্যান্ড ফাউন্ড ইনডেক্সের ৮ম সংস্করণ প্রকাশ করা হয়েছে। উবার ব্যবহারকারীরা কোন জিনিসগুলো গাড়িতে সবচেয়ে বেশি ফেলে রেখে গেছেন এবং দিনের...

ব্যথা দূর করবে এই ৩ মসলা

দখিনের সময় ডেস্ক: দাঁতে ব্যথা, পিঠে ব্যথা বা শরীরে কোনো ধরনের ব্যথা হলে আপনি প্রথমে কী করবেন? এক্ষেত্রে আমরা বেশিরভাগই ব্যথানাশক ওষুধ খেয়ে ফেলি, তাই...

Recent Comments