Home অন্যান্য নির্বাচিত খবর ঘনীভূত হচ্ছে সাংবাদিক তুলির মৃত্যু রহস্য

ঘনীভূত হচ্ছে সাংবাদিক তুলির মৃত্যু রহস্য

দখিনের সময় ডেস্ক:

ঘনীভূত হচ্ছে সাংবাদিক সোহানা পারভীন তুলির মৃত্যু রহস্য। এখনো পুলিশের ধারণা তুলি আত্মহত্যা করেছেন। আর তুলি আত্মহত্যা করে থাকলে এতে কারো প্ররোচনা আছে কি না তদন্ত করে দেখছে পুলিশ। তদন্ত সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, পুলিশের তদন্ত এখন পর্যন্ত এক জাগায়ই থেমে আছে।

প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে তুলি আত্মহত্যা করেছেন। তবে আত্মহত্যার পেছনে তুলির কাছের কারও প্ররোচনা আছে কি না সেটা এখন তদন্ত করছে পুলিশ। এক্ষেত্রে তুলির মোবাইল ফোনের কললিস্ট পর্যালোচনা করছে পুলিশ। এছাড়া মোবাইল ফোনের ফরেনসিকও করা হচ্ছে। এদিকে সাংবাদিক তুলির মরদেহ উদ্ধারের হওয়ার পর পুলিশের কাছে অনেক তথ্য এসেছে। যা এখন যাচাই-বাছাই করছে। তবে তুলি হত্যা করা হয়ে থাকতে পারে এমন কোনো তথ্য পুলিশের হাতে এখনো আসেনি। তথ্য না থাকলেও সম্ভাব্য সব বিষয়কে সামনে রেখেই পুলিশ তদন্ত করে যাচ্ছে। অন্যদিকে তুলির মৃত্যু আসলে কিভাবে অথবা কি কারণে হয়েছে তা নিশ্চিত হওয়ার জন্য পুলিশ ভিসেরা নমুনার রাসায়নিক পরীক্ষার ও ফরেনসিক পরীক্ষার প্রতিবেদনের অপেক্ষা করছে।

এ বিষয়ে হাজারীবাগ থানার উপ-পরিদর্শক (এসআই)সাইফুল ইসলাম বলেন, আমরা প্রাথমিকভাবে ধারণা করছি, তুলি আত্মহত্যা করে থাকতে পারেন। আর এটি নিশ্চিত হওয়ার জন্য মরদেহের ময়নাতদন্তের প্রতিবেদনের অপেক্ষায় আছি। আগামীকাল ফরেনসিক প্রতিবেদন পেতে পারি। তবে তুলি আত্মহত্যা করে থাকলে এর পেছনে কারও প্ররোচনা আছে কি না তা আমরা জানার চেষ্টা করছি। আমরা বিভিন্ন তথ্য পেয়েছি, এসব তথ্যের আলোকে আমাদের তদন্ত চলছে।

এ বিষয়ে ঢাকা মহানগর পুলিশের রমনা বিভাগের ধানমন্ডি জোনের সহকারী পুলিশ কমিশনার (এসি) আব্দুল্লাহ আল মাসুম বলেন, সাংবাদিক তুলির মরদেহ উদ্ধারের ঘটনায় আমরা এখন পর্যন্ত একজনকে ডেকে এনে কথা বলেছি। আমাদের কাছে থাকা বিভিন্ন তথ্যের যাচাই-বাছাই চলছে। তুলির মরদেহ উদ্ধারের পেছনে আসল সত্য জানার চেষ্টা করছি। এদিকে তুলির মরদেহ উদ্ধারের ঘটনায় বৃহস্পতিবার (১৪ এপ্রিল) এক সাংবাদিককে জিজ্ঞাসাবাদ করেছেন তদন্ত সংশ্লিষ্টরা।

তদন্ত সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, জিজ্ঞাসাবাদ করা ওই সাংবাদিক আর তুলির মধ্যে ২ বছর ধরে প্রেমের সম্পর্ক চলছিল। ঘটনার আগের দিন মঙ্গলবার (১২ জুলাই) ওই সাংবাদিক নিজ মোটরইকেলে করে তুলির বাসায় আসেন। পরে ১ ঘণ্টা পর ওই বাসা থেকে বের হয়ে যান। সেই বের হয়ে যাওয়ার পর তুলি তার মোবাইল ফোন থেকে ওই সাংবাদিককে ম্যাসেঞ্জারে একাধিক ম্যাসেজ করেন। কিন্তু সেগুলোর কোনো উত্তর না দিয়ে ওই সাংবাদিক ডিলিট করে ফেলেন। এতে পুলিশের মনে সন্দেহ জাগে তাদের মধ্যে কোনো মনমালিন্য হয়েছিল কি না। তবে জিজ্ঞাসাবাদে ওই সাংবাদিক মনমালিন্য হওয়ার বিষয়টি অস্বীকার করেন।

আরও জানা যায়, জিজ্ঞাসাবাদ করা ওই সাংবাদিকের খোঁজ তুলির বাসার নিরাপত্তাকর্মীর মাধ্যমে পায় পুলিশ। বাসাটির নিরাপত্তাকর্মী ওই সাংবাদিকের ব্যবহার করা মোটরসাইকেলের নম্বরটি পুলিশকে দেয়। পরে পুলিশ মোটরসাকেলের নম্বরটি সূত্র ধরে ওই সাংবাদিকের বাসার ঠিকানা সংগ্রহ করে এবং জিজ্ঞাসাবাদের জন্য বৃহস্পতিবার নিয়ে আসে। তাকে প্রায় ১ ঘণ্টা জিজ্ঞাসাবাদ করা হয়ে। এছাড়া তুলি মরদেহ উদ্ধারের ঘটনায় ডিএমপির হাজারীবাগ থানায় হওয়ায় ইউডি মামলার তদন্ত শেষে না হওয়া পর্যন্ত ওই সাংবাদিক ঢাকা না ছাড়ার জন্য নির্দেশে দেয় পুলিশ।

তদন্ত সংশ্লিষ্টরা জানায়, মামলার তদন্তের কিছু গুরুত্বপূর্ণ তথ্যের বিষয়ে ওই সাংবাদিককে জিজ্ঞাসাবাদ করা হয়ে। পুলিশের কাছে থাকা তথ্যের সঙ্গে ওই সাংবাদিককের দেওয়ার তথ্যের গরমিল পেয়েছেন তদন্ত সংশ্লিষ্টরা। তারা এসব তথ্য এখন যাচাই-বাছাই করে দেখছেন।

উল্লেখ্য, ১৩ জুলাই (বুধবার) দুপুরে রাজধানীর রায়েরবাজারের মিতালী রোডের একটি ভাড়া বাসা থেকে সোহানা পারভীন তুলির ঝুলন্ত মরদেহ উদ্ধার করে পুলিশ। তুলির মরদেহ উদ্ধারের প্রাথমিকভাবে পুলিশ জানায়, তুলি আত্মহত্যা করেছে। তুলির ঘরের দরজা ভেতর থেকে লক ছিল। বাসার অন্য কোনো জায়গা দিয়ে কোনো ব্যক্তির বের হওয়ার পথও ছিল না। এছাড়া তুলির শরীরে কোনো আঘাতের চিহ্ন পাওয়া যায়নি। ময়নাতদন্ত রিপোর্ট হাতে পেলে মৃত্যুর প্রকৃত কারণ জানা যাবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

রূপায়ন গ্রুপে চাকরি, এইচএসসি পাসেই আবেদন

দখিনের সময় ডেস্ক: রূপায়ন গ্রুপ নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। প্রতিষ্ঠানটি স্টোর কিপার পদে জনবল নিয়োগের জন্য এ বিজ্ঞপ্তি দিয়েছে। গত ২৫ সেপ্টেম্বর থেকেই আবেদন নেওয়া...

হোয়াটসঅ্যাপে এআইয়ের সঙ্গে কথাও বলা যাবে

দখিনের সময় ডেস্ক: প্রযুক্তির দুনিয়ায় একের পর এক নতুন উদ্ভাবন নিয়ে আসছে বিশ্বের অন্যতম জনপ্রিয় মেসেজিং প্ল্যাটফর্ম হোয়াটসঅ্যাপ। এই প্ল্যাটফর্মে প্রযুক্তির অন্যতম সেরা আবিষ্কার কৃত্রিম...

এই ৫ রকম তেলে হবে চুলের সব সমস্যার সমাধান

দখিনের সময় ডেস্ক: ভালো চুলের গোড়ার কথা লুকিয়ে থাকে তেলে। কারোর মতে চুলের জন্য অলিভ অয়েল ভালো, কারোর মতে কাঠবাদামের তেল। কেউ আবার চুলের যাবতীয়...

ইসরায়েলে গোলাগুলিতে গুরুতর আহত কয়েকজন সেনা

দখিনের সময় ডেস্ক: ইসরাইলের রাজধানী তেল আবিবের কাছে জাফায় গোলাগুলিতে কয়েকজন সেনা গুরুতর আহত হয়েছে। এ তথ্য জানিয়েছে আল-জাজিরা। ইসরায়েলি সেনা সূত্রে এ খবর দিয়েছে...

Recent Comments