Home শীর্ষ খবর কৌশলে টিকা নিচ্ছেন ৪০ বছরের কম বয়সীরাও!

কৌশলে টিকা নিচ্ছেন ৪০ বছরের কম বয়সীরাও!

দখিনের সময় ডেক্স ॥

করোনার ভ্যাকসিনের জন্য নিবন্ধন করতে পরিচয় যাচাইয়ের তালিকায় রয়েছে ১৯টি ধরন। এর মধ্যে প্রথম ধরনেই লেখা আছে নাগরিক নিবন্ধন (৪০ বছর বা তদূর্ধ্ব)। অর্থাৎ সাধারণ নাগরিকদের বেলায় ৪০ বছর বা এর বেশি বয়স হলেই শুধু তারা নিবন্ধন করে টিকা নিতে পারবেন।

তবে সাধারণ নাগরিক হয়েও ৪০ বছরের কম বয়সী ব্রাহ্মণবাড়িয়া পৌর এলাকার এক যুবক নিবন্ধন করে গত সোমবার সকালে টিকা নিয়েছেন। কথা হলে জানালেন, ওয়েবসাইটে পরিচয় যাচাইয়ের নিবন্ধনের যে ১৯টি ধরন দেওয়া আছে এর একটিতেও তিনি পড়েন না।

টিকা নেওয়া জরুরি মনে করে ভিন্ন পথ অবলম্বনের মাধ্যমে তিনি নিবন্ধন প্রক্রিয়া সারেন।
অনুসন্ধানে জানা গেছে, ওই যুবকের মতো ৪০ বছরের নিচের আরো অনেকেই ‘কৌশলে’ নিবন্ধন করে টিকা নিয়ে নিচ্ছেন। অনুমোদিত বেসরকারি ও প্রাইভেট স্বাস্থ্য পরিবার পরিকল্পনা কর্মকর্তা-কর্মচারী, মৃতদেহ সৎকারকার্যে নিয়োজিত ব্যক্তিসহ একাধিক ধরনের নিজেদের পরিচয় দিয়ে অনেকেই নিবন্ধন করে টিকা নিচ্ছেন।

৩৬ বছর বয়সী ব্রাহ্মণবাড়িয়ার এক গণমাধ্যম কর্মী সঠিক পরিচয় দিয়ে নিবন্ধন করতে চাইলে বয়সসংক্রান্ত কারণে সেটা সম্ভব নয় বলে উল্লেখ করা হয়। পরক্ষণেই অনুমোদিত বেসরকারি ও প্রাইভেট স্বাস্থ্য পরিবার পরিকল্পনা কর্মকর্তা-কর্মচারী পরিচয়ে তাঁর নিবন্ধন সম্পন্ন করা যায়। সোমবার ওই গণমাধ্যমকর্মীর টিকা নেওয়ার কথা থাকলেও ব্যস্ততার কারণে সংশ্লিষ্ট কেন্দ্রে তিনি যেতে পারেননি। গত সোমবার বিকেলে পৌনে পাঁচটার দিকে ২৬ বছর বয়সী এক সংবাদকর্মীও একই ধরনের পরিচয়ে নিবন্ধন করেছেন।
জেলা সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা গেছে, গত ৭ ফেব্রুয়ারি থেকে ২৫০ শয্যাবিশিষ্ট ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালসহ ৯টি কেন্দ্রে একযোগে টিকা দেওয়া শুরু হয়। গত শনিবার নাগাদ টিকা নেন ২৩ হাজারের বেশি মানুষ। গত সোমবার দুই হাজারের বেশি মানুষ টিকা নেওয়ার কথা রয়েছে।
ইংরেজিতে সুরক্ষা ডট গভ ডট বিডি (www.surokkha.gov.bd) নামে নির্দিষ্ট ওয়েব সাইটে গিয়ে নিবন্ধন করতে হয়। নিবন্ধনের পরিচয় যাচাইয়ের প্রথমেই লেখা আছে নাগরিক নিবন্ধন (৪০ বছর ও তদুর্ধ)।

এরপর লেখা আছে, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের সব কর্মকর্তা-কর্মচারী, অনুমোদিত বেসরকারি ও প্রাইভেট স্বাস্থ্য, স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা-কর্মচারী, প্রত্যক্ষভাবে সম্পৃক্ত সব সরকারি ও বেসরকারি স্বাস্থ্যসেবা কর্মকর্তা-কর্মচারী, বীরমুক্তিযোদ্ধা ও বীরাঙ্গনা, সম্মুখসারির আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, সামরিক বাহিনী, রাষ্ট্র পরিচালনার নির্মিত অপরিহার্য কার্যালয়, সম্মুখসারির গণমাধ্যমকর্মী, নির্বাচিত জনপ্রতিনিধি, সিটি করপোরেশন ও পৌরসভার সম্মুখ সারির কর্মকর্তা-কর্মচারী, ধর্মীয় প্রতিনিধি (সব ধর্মের), মৃতদেহ সৎকারকার্যে নিয়োজিত ব্যক্তি, জরুরি বিদ্যুৎ, পানি গ্যাস, পয়োনিষ্কাশন ও ফায়ার সার্ভিসের সম্মুখসারির সরকারি কর্মকর্তা-কর্মচারী, রেলস্টেশন, বিমানবন্দর ও নৌবন্দরের সরকারি কর্মকর্তা-কর্মচারী, জেলা ও উপজেলাসমূহে জরুরি জনসেবায় সম্পৃক্ত সরকারি কর্মকর্তা-কর্মচারী, ব্যাংক কর্মকর্তা-কর্মচারী, প্রবাসী অদক্ষ শ্রমিক, জাতীয় দলের খেলোয়াড়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

বরিশাল বিশ্ববিদ্যালয়ে প্রফেশনাল এমবিএ প্রোগ্রাম চালু

কাজী হাফিজ: বর্তমান বিশ্বে মাস্টার্স অব বিজনেস এডমিনিস্ট্রেশন (এমবিএ) প্রোগ্রামকে ব্যবসা এবং ব্যবস্থাপনার সর্বোচ্চ মর্যাদাসম্পন্ন কোর্স হিসেবে বিবেচনা করা হচ্ছে। এ বিষয়ে শিক্ষার্থীদের চাহিদার কথা...

গাড়িতে আসার বিষয়ে ব্যাখ্যা দিলেন রনোভাই

প্রায় দুই দশক আগে এসটিভি ইউএস নামে একটি টেলিভিশন আমেরিকা থেকে সম্প্রচারিত হতো। কিন্তু কার্যক্রম পরিচালিত হতো বাংলাদেশ থেকে। এতে মুখোমুখি নামে একটি টকশো...

মাছ ধরার সময় শ্বাসনালিতে বাইন মাছ

দখিনের সময় ডেস্ক: ঝুঁকিপূর্ণ দেখে তিন ঘণ্টার চেষ্টায় শ্বাসনালি কেটে বাইন মাছটি বের করা হয়। এরপর রোগী সুস্থ হলে ৭-৮ দিন পর তার শ্বাসনালিতে বসানো...

অধ্যক্ষের রুমে ঢুকে শিক্ষক পেটানো সেই ছাত্রলীগ নেতা বহিষ্কার

দখিনের সময় ডেস্ক: কলেজে অধ্যক্ষের রুমে ঢুকে শিক্ষক পেটানো ছাত্রলীগ নেতাকে বহিষ্কার করেছে কেন্দ্রীয় ছাত্রলীগ। শিক্ষককে পেটানো বহিষ্কৃত এ ছাত্রলীগ নেতা হলেন মো. সাফাতুন নুর...

Recent Comments