Home শীর্ষ খবর স্থানীয় নির্বাচনে আ. লীগ মনোনীত প্রার্থীর বিরুদ্ধে স্বতন্ত্র প্রার্থী দিতেন পঙ্কজ, ১১...

স্থানীয় নির্বাচনে আ. লীগ মনোনীত প্রার্থীর বিরুদ্ধে স্বতন্ত্র প্রার্থী দিতেন পঙ্কজ, ১১ জনকে হত্যার অভিযোগ

দখিনের সময় ডেস্ক:

অভিযোগ রয়েছে, প্রতিটি স্থানীয় নির্বাচনে জেলা আওয়ামী লীগের মনোনীত প্রার্থীর প্রতিদ্বন্দ্বী হিসেবে স্বতন্ত্র প্রার্থী দিতেন পঙ্কজ দেবনাথ। এই কোন্দলের সূত্র ধরে সহিংসতায় বেশ কয়েকটি প্রাণহানির ঘটনাও ঘটেছে।

সর্বশেষ ২৮ আগস্ট দুপুরে ছাত্রলীগ কর্মী রিমন ও তার চার বন্ধুকে হাসপাতালে ঢুকে কুপিয়ে জখম করেন পঙ্কজ দেবনাথের অনুসারী কাউন্সিলর সোহল মোল্লা ও তার সহযোগীরা।  সংসদ সদস্য পঙ্কজ দেবনাথের অনুসারী না হওয়ায় এই হামলা চালান তারা।

এদিকে মেহেন্দীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও বরিশাল জেলা পরিষদের প্রশাসক মইদুল ইসলাম ২০১৭ সালের ২৩ মে জেলা পরিষদ কার্যালয়ে সংবাদ সম্মেলন করে অভিযোগ করেন, ২০১৪ সালের ২ ডিসেম্বর শাহবাগে নিজের মালিকানাধীন বিহঙ্গ পরিবহনে পঙ্কজ দেবনাথ মদদে পেট্রল বোমা নিক্ষেপ করা হয়। এতে বাসের চালকসহ ১১ জন নিহত হন।

মইদুল ইসলাম অভিযোগ করেন, পঙ্কজ দেবনাথ হাওয়া ভবনের আশীর্বাদপুষ্ট নেতা। তিনি আওয়ামী লীগ সহ্য করতে পারেন না। এজন্য এলাকায় দলীয় নেতা-কর্মীদের নির্যাতন চালান।

মেয়রকে কোপানোর নির্দেশ

মেহেন্দীগঞ্জ পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কামাল খানকে কোপানোর নির্দেশ দেওয়ার একটি অডিও ক্লিপ গত জুলাই মাসে বিভিন্ন মাধ্যমে ছড়িয়ে পড়ে। চলতি বছরের ৫ জুলাই দলীয় নেতা-কর্মীদের এই নির্দেশ দেন- এমন তথ্য জানিয়ে পঙ্কজ দেবনাথ মেহেন্দীগঞ্জ থানার পুলিশ পরির্দশক তৌহিদুজ্জামানকে মুঠোফোনে অবহিত করছিলেন। সেই অডিও ক্লিপটি ফাঁস হয়ে যাওয়ার পরে স্থানীয় আওয়ামী লীগ এমপির বিরুদ্ধে বিক্ষোভ কর্মসূচিও পালন করে। কথোপকথনের অডিও ক্লিপটি তার নিজের বলে স্বীকার করেন পঙ্কজ দেবনাথ।

অঢেল সম্পত্তির মালিক

পঙ্কজ দেবনাথের বিরুদ্ধে উপজেলার বিভিন্ন ইউনিয়নের চর দখল করে নিজের আত্মীয়-স্বজনের মাধ্যমে কোটি কোটি টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ রয়েছে। শিক্ষাপ্রতিষ্ঠানে নিয়োগ বাণিজ্য, টেন্ডারবাজি, গোডাউন সিন্ডিকেট, জেলা পরিষদের ঘাট দখলের অভিযোগও রয়েছে তার বিরুদ্ধে।

কাজিরহাট থানা আওয়ামী লীগের সহ-প্রচার ও প্রকাশনা সম্পাদক সঞ্জয় চন্দ্র বলেন, আমি চাই তার দুর্নীতির বিষয়ে তদন্ত করা হোক। দুদক অনুসন্ধানে নামলেই বেড়িয়ে আসবে এমপি পঙ্কজ দেবনাথের কালো টাকার সন্ধান। অমি যতদূর জানি তিনি ধানমন্ডিতে বিলাসবহুল ফ্ল্যাট, উত্তরায় বিলাসবহুল ১০ তলা বাড়ি, মালিবাগে গার্মেন্টস, পরিবহন ব্যবসা, গ্রামে বিলাসবহুল বাড়ি, নিজের নামে লাল পাজেরো গাড়ি, একটি প্রাইভেট কার, চার কোটি টাকা মূল্যের নোভা মার্সিটিজ ব্যবহার করেন। দেশের অন্য কোনো এমপি এত দ্রুত এত টাকা আয় করতে পারেননি। দুর্নীতি না করে তিনি এসব করতে পারেননি। দুর্নীতির দায়ে পৃথক দুটি মামলায় তিনি ১৬ বছরের দণ্ডপ্রাপ্তও হয়েছেন।

দলের অভ্যন্তরে কোন্দল সৃষ্টি

পঙ্কজ দেবনাথ জেলা আওয়ামী লীগের উপদেষ্টা হলেও তিনি প্রকাশ্যেই জেলা আওয়ামী লীগের নেতৃত্বের বিরুদ্ধাচরণ করতেন। এমনকি জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের কর্মকাণ্ডের সমালোচনা প্রকাশ্যে করতেন। এ নিয়ে হিজলা-মেহেন্দীগঞ্জে স্থানীয় আওয়ামী লীগ দুটি ধারায় বিভক্ত হয়ে পড়ে। একটি এমপির অনুসারী অপরটি জেলা আওয়ামী লীগ অনুসারী।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

কোথাও সরকারিভাবে ইন্টারনেট বন্ধ করা হয়নি, দেশকে অশান্ত করার ষড়যন্ত্র চলছে

দখিনের সময় ডেস্ক: সরকারিভাবে ইন্টারনেট বন্ধ করা হয়নি জানিয়ে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়ের উপদেষ্টা মো. নাহিদ ইসলাম। তিনি বলেন, দেশের পাহাড়ি এলাকাতেও বহুমুখী ষড়যন্ত্র থেমে...

দ্রুত প্রণয়ন করা হবে বিচারক নিয়োগ নীতিমালা: প্রধান বিচারপতি

দখিনের সময় ডেস্ক: প্রধান বিচারপতি সৈয়দ রেফাত আহমেদ বলেছেন, সুপ্রিম কোর্টে বিচারক নিয়োগে নীতিমালা দ্রুত প্রণয়ন করা হবে। একই সঙ্গে সুনির্দিষ্ট আইনও করা হবে বলে...

গায়েবি মামলার কালচার থেকে বেরিয়ে আসতে হবে: আসিফ নজরুল

দখিনের সময় ডেস্ক: অন্তর্বর্তী সরকারের আইন উপদেষ্টা ড. আসিফ নজরুল বলেছেন, বিচার বিভাগ ব্যবহার করে মানুষকে হয়রানি করার সংস্কৃতি থেকে বের হয়ে আসতে হবে। বিগত...

ইসরায়েলে মশাবাহিত ‘ওয়েস্ট নাইল’ ভাইরাসে নিহত ৭০, আক্রান্ত ৯১৩

দখিনের সময় ডেস্ক: মধ্যপ্রাচ্যের দু’টি দেশ লেবানন ও ফিলিস্তিনে দাপিয়ে বেড়াচ্ছে ইসরায়েল। গাজায় যুদ্ধ শেষ করতে না করতেই, দেশটি নতুনভাবে লেবাননে যুদ্ধ শুরু করেছে। এদিকে, মশাবাহিত...

Recent Comments