Home শীর্ষ খবর এক সিদ্ধান্তে ছাত্রদল বেহাল, নেতাদের বিরুদ্ধে অভিযোগের পাহাড়

এক সিদ্ধান্তে ছাত্রদল বেহাল, নেতাদের বিরুদ্ধে অভিযোগের পাহাড়

দখিনের সময় ডেস্ক:

পূর্ণাঙ্গ কমিটি ঘোষণার চার দিনের মাথায় জাতীয়তাবাদী ছাত্রদলের ৩২ নেতার পদ স্থগিত করা হয়। গত ১৫ সেপ্টেম্বর বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সিদ্ধান্তে এ পদক্ষেপ নেওয়া হয়। এই এক সিদ্ধান্তের পর কমিটিতে থাকা অন্য নেতাদের বিরুদ্ধে উঠেছে অভিযোগের পাহাড়। অভিযোগের তালিকায় খোদ সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ৫৫ জন রয়েছেন।

ছাত্রদল নেতাদের বিরুদ্ধে মূলত বিয়ে করা, নির্দিষ্ট বয়সসীমা পার করা, অনৈতিক কর্মকান্ডে জড়িত থাকার অভিযোগ উঠেছে। সংগঠনের নেতারা বলছেন, যাচাই-বাছাই ছাড়া ওই ৩২ জনের বিরুদ্ধে সিদ্ধান্ত নেওয়ায় উৎসাহিত হয়ে নতুন করে অন্য নেতাদের বিরুদ্ধেও অভিযোগ তোলা হচ্ছে। পরিস্থিতির জটিলতা অনুধাবনের পর এখন অভিযুক্তদের বিরুদ্ধে খোঁজ নেওয়ার কাজ শুরু হয়েছে। ছাত্রদলের দপ্তর সূত্রে জানা গেছে, অভিযোগ ওঠা বাকি ৫৫ জনের মধ্যে ৪০ জনের বিষয়েও নতুন করে খোঁজ নেওয়া হচ্ছে। এর বাইরে প্রতিদিনই অভিযোগ আসছে।

ছাত্রদলের একজন সহসভাপতি ও একজন যুগ্ম সম্পাদক আমাদের সময়কে বলেন, যে মুহূর্তে সরকারবিরোধী আন্দোলনে ছাত্রদল গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে, সেই সময়ে যাচাই-বাছাই ছাড়া হঠাৎ ছাত্রদলের কেন্দ্রীয় কমিটির ৩২ জনের পদ স্থগিত করা হলো। এই একটি সিদ্ধান্তের পর নানা প্রান্ত থেকে ছাত্রদল নেতাদের বিরুদ্ধে নানা অভিযোগ আসতে থাকে।

ওই দুই নেতা বলেন, আমাদের জানামতে- ছাত্রদলের সাবেক সভাপতি আজিজুল বারী হেলালকে এসব অভিযোগ তদন্তের দায়িত্ব দেওয়া হয়েছে। তিনি পদ স্থগিত নেতাদের বাসাবাড়িতেও খোঁজ নিচ্ছেন। জানতে চাইলে আজিজুল বারী হেলালও ওই ৩২ নেতার বিষয়ে খোঁজ নেওয়ার কথা স্বীকার করেন।

এদিকে ছাত্রদলের একাধিক নেতা বলেন, র্পূর্ণাঙ্গ কমিটি ঘোষণার পর বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বিক্ষোভ শুরু করেন ‘পদবঞ্চিত’ কিছু নেতা ও তাদের অনুসারীরা। বিক্ষুব্ধরা যে ৩২ জনের বিরুদ্ধে নানা লিখিত অভিযোগ তোলেন, তাদের বিরুদ্ধেই ব্যবস্থা নেওয়া হয়। এর পর থেকে অভিযোগ আসতেই থাকে।

ছাত্রদল নেতারা জানান, ২০১৮ সালের ১৮ সেপ্টেম্বর গোপন ভোটে ফজলুর রহমান খোকন ছাত্রদল সভাপতি ও ইকবাল হোসেন শ্যামল সাধারণ সম্পাদক নির্বাচিত হন। এর পর গত ১৭ এপ্রিল খোকন ও শ্যামল কমিটি বিলুপ্ত করে কাজী রওনাকুল ইসলাম শ্রাবণ ও সাইফ মাহমুদ জুয়েলের নেতৃত্বে ‘সুপার ফাইভ’ কমিটি দেওয়া হয়। এ দুই কমিটিই তারেক রহমানের সরাসরি নির্দেশে পরিচালিত হয়ে আসছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

শ্রীলঙ্কার নতুন প্রেসিডেন্ট অনুড়া কুমারা দিশানায়েকে

দখিনের সময় ডেস্ক: শ্রীলঙ্কার প্রেসিডেন্ট নির্বাচনে দ্বিতীয়বারের মতো ভোট গণনায় জনতা বিমুক্তি পেরামুনা (জেভিপি) দলের নেতা ও ন্যাশনাল পিপলস পাওয়ার (এনপিপি) জোটের প্রার্থী অনুড়া দিশনায়েকে...

সাবেক পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক শামিম গ্রেপ্তার

দখিনের সময় ডেস্ক: সাবেক পানিসম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুক শামিমকে গ্রেপ্তার করা হয়েছে। তিনি বরিশাল- ৫ আসনের সংসদ সদস্য ছিলেন। রোববার (২২ সেপ্টেম্বর) সন্ধ্যায় রাজধানীর...

ডেঙ্গুতে আরও ৬ জনের মৃত্যু, হাসপাতালে নতুন ভর্তি ৯২৬

দখিনের সময় ডেস্ক: বর্ষা মৌসুম শুরুর পর থেকেই এডিস মশাবাহিত রোগটিতে আক্রান্তের হার বৃদ্ধির সঙ্গে তাল মিলিয়ে বাড়ছে মৃত্যুর ঘটনাও।গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আরও ৬...

বরিশালে দুই যুবককে কুপিয়ে হত্যা চেষ্টার অভিযোগ!

দখিনের সময় ডেস্ক: বরিশাল নগরীর ৬ নং ওয়ার্ড গগন গলি এলাকায় ইসমাইল শিকদারের ছেলে সোহাগ মাহমুদ সিকদার ও তার ছোট ভাই প্রিন্স মাহমুদ সোহেল কে নির্মমভাবে কুপিয়ে...

Recent Comments