Home বিনোদন অভিনেতা মাসুম আজিজ আর নেই

অভিনেতা মাসুম আজিজ আর নেই

দখিনের সময় ডেস্ক

একুশে পদকপ্রাপ্ত অভিনয়শিল্পী, নাট্যকার মাসুম আজিজ মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। আজ সোমবার বিকেল সাড়ে ৩টায় রাজধানীর স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন। বিষয়টি নিশ্চিত করেছেন অভিনয় শিল্পী সংঘের সভাপতি আহসান হাবীব নাসিম। তার মৃত্যুতে সাংস্কৃতিক অঙ্গনে শোকের ছায়া নেমে এসেছে। মৃত্যুর আগে তিনি স্ত্রী এবং দুই সন্তান রেখে গেছেন।
এর আগে, হৃদরোগজনিত সমস্যার কারণে গত ৩ অক্টোবর হাসপাতালের আইসিইউতে ভর্তি করা হয় বরেণ্য এই অভিনেতাকে। সেসময় তার স্ত্রী সাবিহা জামান জানান, চলতি বছরের শুরুর দিকে মাসুম আজিজের ফুসফুসে ক্যানসার ধরা পড়ে। ১০ মাস ধরে তার চিকিৎসা চলছে। এর মধ্যে কয়েক দফায় হাসপাতালেও ভর্তি ছিলেন এই অভিনেতা।

মঞ্চ ও টিভি নাটকের গুণী এই অভিনয়শিল্পী ক্যানসারের পাশাপাশি দীর্ঘদিন ধরে হার্টের সমস্যায়ও ভুগছিলেন। ২০১৭ সালে তার হার্টে চারটি ব্লক ধরা পড়লে অস্ত্রোপচার করা হয়।
এদিকে, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি গোলাম কুদ্দুছ জানান, আজ সোমবার স্কয়ার হাসপাতালে রাখা হবে অভিনেতা মাসুম আজিজের মরদেহ। আগামী কাল মঙ্গলবার বেলা ১১টা থেকে সাড়ে ১২টা পর্যন্ত অভিনেতা মাসুম আজিজের মরদেহ নিয়ে যাওয়া হবে কেন্দ্রীয় শহীদ মিনারে ৷ সর্বস্তরের জনগণ শ্রদ্ধা নিবেদন শেষে তার মরদেহ নিয়ে যাওয়া হবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় জামে মসজিদে। সেখানে অনুষ্ঠিত হবে তার প্রথম জানাজা। তবে মাসুম আজিজের দাফনের বিষয়ে এখনো কোনো সিদ্ধান্ত হয়নি।
উল্লেখ্য, অভিনয়ের পাশাপাশি মাসুম আজিজ চিত্রনাট্যকার ও নাট্যনির্মাতা হিসেবে পরিচিত। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নকালীন তিনি থিয়েটারে কাজের মাধ্যমে অভিনয়ে আত্মপ্রকাশ করেন। এরপর ১৯৮৫ সালে প্রথম টিভি নাটকে অভিনয় করেন। হুমায়ূন আহমেদের ‘উড়ে যায় বকপক্ষী’, সালাউদ্দিন লাভলুর ‘তিন গ্যাদা’সহ অসংখ্য টিভি নাটকে অভিনয় করেছেন তিনি।

‘ঘানি’ সিনেমায় অভিনয়ের জন্য ২০০৬ সালে শ্রেষ্ঠ পার্শ্ব অভিনেতা হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন মাসুম আজিজ। সরকারি অনুদানে নির্মিত ‘সনাতন গল্প’ সিনেমার পরিচালক তিনি। এটি ২০১৮ সালে মুক্তি পায়। ২০২২ সালে একুশে পদক পেয়েছেন মাসুম আজিজ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

যেভাবে নারীর জীবন বাঁচাল হাত ঘড়ি

দখিনের সময় ডেস্ক: আবারও ব্যবহারকারীর জীবন বাঁচিয়েছে অ্যাপল ওয়াচ। ঘটনাটি ঘটেছে ভারতে দিল্লিতে। এ যাত্রায় প্রাণে বেঁচে যাওয়ার জন্য ওই নারী ধন্যবাদ জানিয়েছে অ্যাপল সংস্থাটিকে।...

গাড়ির ‘ব্রেক ফেল’ হলে ঘাবড়াবেন না, মাথায় রাখুন ৬ উপায়

দখিনের সময় ডেস্ক: চলন্ত গাড়ি ব্রেক ফেলের ঘটনা বিভিন্ন সময় ঘটে থাকে। এতে দুর্ঘটনায় হতাহতের ঘটনাও ঘটে। তবে তাৎক্ষণিক না ঘাবড়ে মাথা ঠান্ডা রেখে কিছু...

যে কারণে ২টি ইনভেস্টমেন্ট অ্যাপ সরিয়ে নিলো গুগল

দখিনের সময় ডেস্ক: অনলাইনে লেনদেনের জনপ্রিয়তা দিন দিন বাড়ছে। সেই সঙ্গে বাড়ছে প্রতারণার ঝুঁকিও। কেননা অনলাইনে লেনদেনের ক্ষেত্রে প্রায় প্রতারণার ফাঁদ পাতা থাকে। সেই ফাঁদে...

যেভাবে বুঝবেন আপনার ডাস্ট অ্যালার্জি আছে

দখিনের সময় ডেস্ক: ডাস্ট অ্যালার্জি বেশ পরিচিত একটি সমস্যা। এর বিভিন্ন উপসর্গ শ্বাসযন্ত্রের সিস্টেম, ত্বক এবং সামগ্রিক সুস্থতাকে প্রভাবিত করে। ডাস্ট অ্যালার্জির লক্ষণ বোঝা এবং...

Recent Comments