Home জাতীয় প্রকল্পের অপচয় বন্ধে ডিসিদের নজরদারির নির্দেশ প্রধানমন্ত্রীর

প্রকল্পের অপচয় বন্ধে ডিসিদের নজরদারির নির্দেশ প্রধানমন্ত্রীর

দখিনের সময় ডেস্ক:
জেলা প্রশাসকদের উদ্দেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, যখনই কোনো প্রজেক্ট নেওয়া হয়, যে এলাকায় জন্য নেওয়া হয়, তা কতটুকু কার্যকর, মানুষ কতটুকু লাভবান হবে, অপচয় বন্ধ হবে, সেদিকে আপনাদের নজরদারি থাকতে হবে।
মঙ্গলবার (২৪ জানুয়ারি) প্রধানমন্ত্রীর কার্যালয়ের শাপলা হলে জেলা প্রশাসক সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।
প্রধানমন্ত্রী বলেন, জেলা প্রশাসক, বিভাগীয় পর্যায় এবং উপজেলা পর্যায়ের প্রত্যকের কিন্তু দেখার অধিকার আছে। আপনার এলাকায় যে কাজ হচ্ছে সেই কাজের মান, সঠিক হচ্ছে কী না, মানুষের জন্য কতটুকু কার্যকর সেই বিষয়টা তদারকি করা আপনাদের দায়িত্ব।
তিনি বলেন, যেহেতু একটা জেলার দায়িত্বে রয়েছেন স্বাভাবিকভাবে আপনারা তদারকি করতে পারেন। আমি বলছি আপনাদের, দরকার হলের আমাকে খবর দেবেন। আমি দেখব কী হলো? শুধুমাত্র পয়সার জন্য যেখানে-সেখানে প্রকল্প নেওয়া আমি পছন্দ করি না।
সরকারপ্রধান বলেন, আমরা যারা নির্বাচিত জনপ্রতিনিধি হিসেবে যতটুকু সুযোগ-সুবিধা পাই বা আপনারা সরকারি আমলা হিসেবে সুযোগ সুবিধা পান এগুলো অবদান জনগণের। জনগণের অর্থ, জনগণের ট্যাক্সের টাকা দিয়ে সব কিছু চলে।
তিনি আরও বলেন, সেই জনগণকে যদি আমরা অর্থনৈতিকভাবে সক্ষম করে তুলতে পারি, যেটা আমাদের সব সময়ের লক্ষ্য। আপনারা লক্ষ্য করেছেন, আমাদের প্রত্যেকটা পদক্ষেপে তৃণমূল থেকে দেশকে উন্নত করে আনতে চাই, সেই প্রচেষ্টা আমরা চালাচ্ছি।
শেখ হাসিনা বলেন, আমাদের উন্নয়ন রাজধানী কেন্দ্রিক বা শহরভিত্তিক হবে না। যে কারণে ইতোমধ্যে ঘোষণা দিয়েছি, আমার গ্রাম-আমার শহর। প্রত্যেকটা গ্রামের মানুষকে আমরা শহরের সুযোগ-সুবিধা দিয়ে দিতে চাই। তাতে শহরমুখী যে প্রবণতা সেটা কমে যাবে। গ্রামে অর্থনৈতিক কর্ম চাঞ্চল্য বৃদ্ধি পাবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

রোজার পণ্য আনতে পর্যাপ্ত এল‌সি খোলা হয়েছে : কেন্দ্রীয় ব্যাংক

দখিনের সময় ডেস্ক: রমজান মাস সংশ্লিষ্ট পণ্যের এলসি খুলতে পারছেন না বলে ব্যবসায়ীরা যে অভিযোগ করে আসছেন তা সঠিক নয় বলে দা‌বি ক‌রেছে বাংলাদেশ ব্যাংক।...

জিয়াউর রহমান মানুষকে ধোঁকা দিয়ে বিএনপি গঠন করেছিলেন: মতিয়া চৌধুরী

দখিনের সময় ডেস্ক: জিয়াউর রহমান দেশের মানুষকে ধোঁকা দিয়ে বিএনপি গঠন করেছিলেন মন্তব্য করে সংসদ উপনেতা মতিয়া চৌধুরী বলেছেন, তারা সরকারি টাকায় পার্টি গড়ে তুলেছে।...

প্রধানমন্ত্রী ভারত সফরে যাবেন ৯ সেপ্টেম্বর

দখিনের সময় ডেস্ক: ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আমন্ত্রণে আগামী ৯ থেকে ১০ সেপ্টেম্বর নয়াদিল্লিতে অনুষ্ঠিতব্য জি-২০ শীর্ষ সম্মেলনে যোগ দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সম্মেলনে...

১২ কেজির এলপিজির দাম একলাফে বাড়ল ২৬৬ টাকা

দখিনের সময় ডেস্ক: ভোক্তা পর্যায়ে ১২ কেজি তরলীকৃত পেট্রোলিয়াম গ্যাসের (এলপিজি) দাম একলাফে বেড়েছে ২৬৬ টাকা। ১২ কেজির সিলিন্ডারের দাম ১ হাজার ২৩২ টাকা থেকে...

Recent Comments