Home অন্যান্য বিশ্ব ইজতেমা নিয়ে সাত দফা দাবি সাদ অনুসারীদের

বিশ্ব ইজতেমা নিয়ে সাত দফা দাবি সাদ অনুসারীদের

দখিনের সময় ডেস্ক:
প্রশাসনের সহযোগিতায় নিরপেক্ষ প্রভাবমুক্ত একটি কমিটি গঠন করে তাবলীগ জামায়েতের সার্বিক কার্যক্রম ও বিশ্ব ইজতেমা সুষ্ঠুভাবে পরিচালনার জন্য সাত দফা দাবি পেশ করেছেন বিশ্ব ইজতেমার সাদ কান্ধলভী অনুসারী সাথীরা।
বৃহস্পতিবার (২ ফেব্রুয়ারি) সকালে ইজতেমা ময়দানের পশ্চিম পাশে উত্তরায় একটি রেস্টুরেন্টে সংবাদ সম্মেলনে ৭ দফা দাবি উপস্থাপন করেন। সম্মেলনে তাবলীগের দিল্লির নিজামুদ্দিন মারকাজ অনুসারী অ্যাডভোকেট আব্দুল কুদ্দুস বাদল লিখিত বক্তব্য পাঠ করেন।
লিখিত বক্তব্যে তিনি বলেন, আগামী ২০২৪ সালে বিশ্বে ইজতেমার প্রথম পর্ব যেহেতু আমরা করবো, তাই বিশ্ব ইজতেমার মাঠ প্রশাসনের দায়িত্বে থাকবে। সংবাদ সম্মেলনে নানা অসঙ্গতি সংশোধনের জোর দাবি জানানোর পাশাপাশি ইনসাফ ভিত্তিক নিরপেক্ষ ভূমিকা পালন করে সুষ্ঠ সমাধানের জন্য প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করেন।
দাবিগুলো হলো-
১. বিশ্ব ইজতেমার সঙ্গে সংশ্লিষ্ট সকলেই মাঠের প্যান্ডেল নির্মাণ ও খোলার কাজ করবেন। প্রয়োজনে প্রশাসনের তদারকিতে উভয়পক্ষ বিশ্ব ইজতেমার ময়দান ব্যবহার করবেন।
২. কাকরাইল ও বিশ্ব ইজতেমার মাঠ থেকে দুই মাদরাসাকে অন্য জায়গায় স্থানান্তর করা। শুধুমাত্র তাবলীগের কাজের জন্যই এই মাঠ ও কাকরাইল মসজিদ।
৩. তাবলীগের সার্বিক কার্যক্রম ও বিশ্ব ইজতেমা সুষ্ঠভাবে পরিচালনায় প্রশাসনের সহযোগিতায় নিরপেক্ষ প্রভাবমুক্ত একটি কমিটি গঠন করা।
৪. কাকরাইল মসজিদ পূর্বের মতো দিল্লির নিজামউদ্দিন মারকাজের অধীনে পরিচালনার যাবতীয় ব্যবস্থা করা।
৫. দেশের সকল মসজিদে তাবলীগের সমস্ত কার্যক্রমের জন্য অনুমতি দেওয়া। ধর্মীয় কাজে বাধা দিলে ও অপপ্রচার চালালে সংবিধান মোতাবেক ব্যবস্থা গ্রহণ করা। দেশে স্বাধীনভাবে ধর্মীয় দাওয়াতি কাজ করার পরিবেশ তৈরি করে দেওয়া।
৬. টঙ্গী বিশ্ব ইজতেমায় সকল মুরব্বিদের আসার বিষয়ে নিশ্চয়তা প্রদান করতে হবে।
৭. বাংলাদেশের ধর্মীয় সম্প্রতি অক্ষুন্ন রাখতে ও দেশের শান্তি শৃঙ্খলা বজায় রাখতে, তাবলীগের যাবতীয় কাজ পরিচালনায় হেফাজতসহ তৃতীয়পক্ষের রাজনৈতিক অবৈধ হন্তক্ষেপ বন্ধ করা। যাতে করে ইসলামের নামে কোনো পক্ষ সাধারণ ধর্মপ্রাণ মুসলমানকে তাবলীগের নামে ভুল বুঝিয়ে রাজনৈতিক হাতিয়ার হিসেবে ব্যবহার করতে না পারে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

স্ত্রীর ওপর অভিমান করে  আমিরাত প্রবাসীর আত্মহত্যা

দখিনের সময় ডেস্ক: সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ে গলাই ফাঁস লাগিয়ে ফারুক হোসেন (৩৫) নামে এক প্রবাসী আত্মহত্যা করেছেন। স্ত্রীর সঙ্গে কলহ আর কর্মহীন বেকার জীবনযাপনের...

নিয়োগ দিচ্ছে আবুল খায়ের গ্রুপ, আজই আবেদনের শেষ সময়

দখিনের সময় ডেস্ক: সম্প্রতি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে আবুল খায়ের গ্রুপ। প্রতিষ্ঠানটি ইঞ্জিনিয়ার/সিনিয়র ইঞ্জিনিয়ার পদে একাধিক জনবল নিয়োগের জন্য এ বিজ্ঞপ্তি দিয়েছে। গত ০২ মে...

নদীর তলদেশ থেকে বিধ্বস্ত যুদ্ধবিমান উদ্ধার

দখিনের সময় ডেস্ক: চট্টগ্রাম নগরের পতেঙ্গা এলাকায় বিধ্বস্ত হওয়া বিমানবাহিনীর যুদ্ধবিমানটি উদ্ধার করা হয়েছে। বৃহস্পতিবার (৯ মে) দিবাগত রাত পৌনে ১০টার দিকে কর্ণফুলী নদীর তলদেশ...

এনা ট্রান্সপোর্টে নিয়োগ, বয়স ৩৫-৪০ হলেই আবেদন

দখিনের সময় ডেস্ক: এনা ট্রান্সপোর্ট প্রাইভেট লিমিটেড নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। প্রতিষ্ঠানটি অ্যাসিস্ট্যান্ট জেনারেল ম্যানেজার (অপারেশন) পদে জনবল নিয়োগের জন্য এ বিজ্ঞপ্তি দিয়েছে। ০৫ মে...

Recent Comments