Home জাতীয় স্মার্ট বাংলাদেশই ‌‘স্মার্ট’ খেলোয়াড় তৈরি করবে : প্রধানমন্ত্রী

স্মার্ট বাংলাদেশই ‌‘স্মার্ট’ খেলোয়াড় তৈরি করবে : প্রধানমন্ত্রী

 

দখিনের সময় ডেস্ক:
সরকার দেশকে ‘স্মার্ট বাংলাদেশ’ হিসেবে গড়তে চায়। এজন্য স্মার্ট খেলোয়াড় তৈরির লক্ষ্যে সরকার কাজ করে যাচ্ছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।রোববার (২৬ ফেব্রুয়ারি) শেখ কামাল দ্বিতীয় বাংলাদেশ যুব গেমস উদ্বোধনকালে প্রধানমন্ত্রী এসব কথা বলেন। রাজধানীর আর্মি স্টেডিয়ামে এ অনুষ্ঠানটি চলছে।
প্রধানমন্ত্রী বলেন, খেলাধুলা যত বেশি হবে শিক্ষার্থীদের মেধা ও মনন তত উন্নত হবে। এজন্য আওয়ামী লীগ ক্ষমতায় এসে খেলাধুলার দিকে জোর দিয়েছে। শেখ হাসিনা বলেন, আমাদের পরিবারটা খেলাধুলার সঙ্গে সম্পৃক্ত। আমার দাদাও খেলতেন ফুটবল, আমার ছোট ভাই কামাল, সে তো বহুমুখী প্রতিভার অধিকারী ছিল। কামাল একাধারে ক্রিকেট, ফুটবল, হকিসহ বিভিন্ন খেলার সঙ্গে সম্পৃক্ত ছিল। আবাহনী ক্রীড়াচক্র সে নিজেই গঠন করে এবং সেভাবেই আমাদের যুব সমাজকে খেলাধুলায় প্রতি সম্পৃক্ত করার উদ্যোগ নিয়েছিল। সাংস্কৃতিক দিক দিয়ে সে অনেক উন্নত ছিল। এছাড়া উপস্থিত বিভিন্ন নাটকেও তার পারদর্শিতা ছিল।
সরকারপ্রধান বলেন, আবাহনী ক্রীড়াচক্র প্রতিষ্ঠার মাধ্যমে সে যুব সমাজের জন্য আধুনিক ফুটবল খেলার প্রবর্তন করে এবং আমাদের শিশু-কিশোর যুব সমাজ সকলেই খেলার প্রতি যেন বেশি উৎসাহী হয় সেজন্য সে বিশেষ নজর দিয়েছিল। সে ফুটবল ক্রিকেট হকিসহ বিভিন্ন খেলার সূচনা করেছিল এবং সে নিজেও সেগুলো খেলত।
শেখ হাসিনা বলেন, বাংলাদেশকে আমরা এগিয়ে নিয়ে যাচ্ছি। আমরা ডিজিটাল বাংলাদেশ করেছি। আজ আমাদের লক্ষ্য স্মার্ট বাংলাদেশ গড়ে তোলা। স্মার্ট বাংলাদেশে আমাদের স্মার্ট খেলোয়াড় তৈরি করবে এবং আমরা সারা বিশ্বের যে কোনো প্রতিযোগিতায় অংশগ্রহণ করার যোগ্যতা অর্জন করব, সেটাই আমি চাই।
তিনি বলেন, খেলাধুলা আমাদের ছেলে-মেয়েদের মধ্যে যত বেশি ছড়িয়ে দিতে পারব, তত বেশি তাদের মনন ও মেধা বিকশিত হবে, স্বাস্থ্য আরও উন্নত হবে, মন উদার হবে, প্রতিযোগিতামূলক মনোভাব সৃষ্টি হবে। যা শুধু খেলাধুলায় নয় জীবনের প্রতিটি ক্ষেত্রে উৎকর্ষ সাধনে আরও বেশি অবদান রাখতে পারবে, আরও বেশি দক্ষতা যোগ্যতা অর্জন করতে পারবে। সে কারণেই সরকার গঠনের পর থেকে আমরা খেলাধুলার দিকে বিশেষভাবে দৃষ্টি দিয়েছি।
তিনি আরও বলেন, আমাদের প্রতিবন্ধী খেলোয়াড়রাও পিছিয়ে নেই। বিভিন্ন অলিম্পিকে তারা আমাদের জন্য স্বর্ণপদক অর্জন করে নিয়ে আসছেন। আমরা চাই বাংলাদেশ আত্ম সম্মানে যেমন এগিয়ে যাবে তেমনি ক্রীড়া ক্ষেত্রেও উৎকর্ষতা এবং উন্নত খেলোয়াড় সৃষ্টি করে আন্তর্জাতিক পর্যায়ে প্রতিযোগিতায় আমরা আরও ব্যাপকভাবে অংশগ্রহণ করতে পারব।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

রাত ১১ টার পর চা-বিড়ির দোকান বন্ধ করার নির্দেশনা

দখিনের সময় ডেস্ক: ছিনতাই ও অপরাধ প্রতিরোধে রাতে রাস্তার মোড়ের দোকানগুলো বন্ধ করে দিতে হবে। রাস্তায় পুলিশের স্টিকার লেখা কোনো গাড়ি দেখলে ডিউটিরত পুলিশ যাচাই...

এক হচ্ছে হোয়াটসঅ্যাপ-ইনস্টাগ্রাম, থাকছে চমক

দখিনের সময় ডেস্ক: বিশ্বের সবচেয়ে জনপ্রিয় সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মের তালিকায় রয়েছে মেটার মালিকানাধীন প্রতিষ্ঠান ফেসবুক, মেসেঞ্জার এবং হোয়াটসঅ্যাপ। এই অ্যাপগুলো সংযুক্ত করার জন্য প্রতিষ্ঠানটি ইতিমধ্যেই...

ভারত সফরে কী চমক নিয়ে আসছেন ইলন মাস্ক

দখিনের সময় ডেস্ক: চলতি মাসেই ভারত সফরে আসছেন বিশ্বের অন্যতম ধনী ব্যক্তি ইলন মাস্ক। আগামী ২১ ও ২২ এপ্রিল ভারতে অবস্থান করবেন তিনি। একইসঙ্গে সরকারি...

জিমেইলে আসছে নতুন এআই ফিচার

দখিনের সময় ডেস্ক: স্মার্টফোন ব্যবহারকারীদের জন্য একটি গুরুত্বপূর্ণ প্ল্যাটফর্ম জিমেইল। এটি ছাড়া স্মার্টফোনে কাজ করা কঠিন হয়ে পড়ে। তা ছাড়া কর্পোরেট জগতে জিমেইল ছাড়া চলা...

Recent Comments