Home চাকরির খবর খাদ্য অধিদপ্তরের দশম গ্রেডের মৌখিক পরীক্ষার সূচি প্রকাশ

খাদ্য অধিদপ্তরের দশম গ্রেডের মৌখিক পরীক্ষার সূচি প্রকাশ

দখিনের সময় ডেস্ক:
খাদ্য মন্ত্রণালয়ের অধীন খাদ্য অধিদপ্তরের ‘আঞ্চলিক রক্ষণাবেক্ষণ কর্মকর্তা (আরএমও)/উপসহকারী প্রকৌশলী’ দশম গ্রেডের মৌখিক পরীক্ষার তারিখ, সময় ও সাধারণ নির্দেশাবলি প্রকাশ করা হয়েছে। বাংলাদেশ সরকারি কর্ম কমিশনের (পিএসসি) ওয়েবসাইটে দেওয়া এক বিজ্ঞপ্তিতে এ সূচি প্রকাশ করা হয়েছে।
বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, খাদ্য অধিদপ্তরের দশম গ্রেডের আঞ্চলিক রক্ষণাবেক্ষণ কর্মকর্তা (আরএমও)/উপসহকারী প্রকৌশলী পদের প্রার্থীদের লিখিত পরীক্ষার ফলাফল গত ২০ মার্চ প্রকাশিত হয়। ওই পদে সাময়িকভাবে যোগ্য ১১ প্রার্থীর মৌখিক পরীক্ষা আগামী ৪ জুন অনুষ্ঠিত হবে। ওই দিন বাংলাদেশ সরকারি কর্ম কমিশন সচিবালয়, আগারগাঁও, শেরেবাংলা নগর, ঢাকায় সকাল ১০টায় এ পরীক্ষা শুরু হবে।
আবেদনপত্র দাখিল না করায় এক প্রার্থীর প্রার্থিতা বাতিল করা হয়েছে।
মৌখিক পরীক্ষার জন্য কোনো প্রবেশপত্র পাঠানো হবে না। প্রবেশপত্র হারিয়ে গেলে/নষ্ট হলে কমিশনের ওয়েবসাইট ও টেলিটক বাংলাদেশ লিমিটেডের ওয়েবসাইট থেকে প্রবেশপত্র ডাউনলোড করে সংগ্রহ করা যাবে। প্রবেশপত্র ছাড়া কোনো প্রার্থীকে মৌখিক পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ দেওয়া হবে না।
মৌখিক পরীক্ষায় অংশগ্রহণকারী প্রার্থীদের বিপিএসসি ফরম-৫–এ (অ্যাপ্লিকেন্টস কপি) কমিশনের ওয়েবসাইট থেকে ডাউনলোড করে প্রয়োজনীয় কাগজপত্রের সত্যায়িত ফটোকপিসহ সংশ্লিষ্ট মৌখিক পরীক্ষার বোর্ডে অবশ্যই জমা দিতে হবে। জমাদানে ব্যর্থ হলে মৌখিক পরীক্ষা গ্রহণ করা হবে না।
যেসব কাগজপত্র জমা দিতে হবে—
শিক্ষাগত যোগ্যতার সব মূল/সাময়িক সনদের সত্যায়িত ফটোকপি।
বয়স প্রমাণের জন্য শিক্ষা বোর্ড কর্তৃক প্রদত্ত এসএসসি/সমমানের মূল/সাময়িক সনদের সত্যায়িত কপি। ‘ও’ লেভেল এবং ‘এ’ লেভেল ডিগ্রিধারী প্রার্থীদের ক্ষেত্রে জন্মতারিখ–সংবলিত দালিলিক প্রমাণ জমা দিতে হবে। বয়স প্রমাণের জন্য অ্যাফিডেভিট গ্রহণযোগ্য হবে না।
বিদেশ থেকে অর্জিত ডিগ্রিধারী প্রার্থীদের ক্ষেত্রে সংশ্লিষ্ট ইকুইভ্যালেন্স কমিটি/শিক্ষা মন্ত্রণালয় কর্তৃক ইকুইভ্যালেন্স সনদ।
আবেদনকারীর স্থায়ী ঠিকানা পরিবর্তিত হলে পরিবর্তিত স্থায়ী ঠিকানার স্বপক্ষে প্রামাণ্য সনদ।
অভিজ্ঞতা সনদের কপি (প্রযোজ্য ক্ষেত্রে)।
জাতীয় পরিচয়পত্রের সত্যায়িত কপি।
বীর মুক্তিযোদ্ধা/শহীদ বীর মুক্তিযোদ্ধার সন্তান ও নাতি-নাতনির ক্ষেত্রে মুক্তিযোদ্ধা প্রমাণক হিসেবে যথাযথ কর্তৃপক্ষ কর্তৃক স্বাক্ষরিত প্রয়োজনীয় সনদের সত্যায়িত কপি।
বাছাই/লিখিত পরীক্ষার প্রবেশপত্র।
প্রতিবন্ধী প্রার্থীদের সমাজসেবা অধিদপ্তর কর্তৃক জারিকৃত প্রতিবন্ধী সনদ/পরিচয়পত্রের সত্যায়িত কপি।
তিন কপি পাসপোর্ট সাইজের সদ্য তোলা সত্যায়িত রঙিন ছবি।
নাগরিকত্ব সনদের সত্যায়িত কপি।
প্রার্থী কর্তৃক আবেদনপত্রে উল্লিখিত স্থায়ী ঠিকানা পরবর্তীকালে পরিবর্তিত হলে কিংবা নারী প্রার্থীদের ক্ষেত্রে স্বামীর ঠিকানা ব্যবহার করা হলে প্রার্থীকে পরিবর্তিত স্থায়ী ঠিকানার স্বপক্ষে পূর্বের ও বর্তমান ঠিকানার সংশ্লিষ্ট সিটি করপোরেশনের মেয়র/কাউন্সিলর/পৌর মেয়র/ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান/নোটারি পাবলিক কর্তৃক স্বাক্ষরিত সনদপত্র।
সব সনদ/ডকুমেন্টসের মূলকপি মৌখিক পরীক্ষার বোর্ডে অবশ্যই প্রদর্শন করতে হবে। উল্লিখিত প্রতিটি ডকুমেন্টসের সত্যায়িত কপির ওপর প্রার্থীকে তাঁর রেজিস্ট্রেশন নম্বর অবশ্যই লিখতে হবে।
মৌখিক পরীক্ষার দিন কমিশন চত্বরে (ক্যান্টিনসহ) মুঠোফোন, কোনো প্রকার যোগাযোগ যন্ত্রসহ প্রবেশ ও ব্যবহার সম্পূর্ণ নিষিদ্ধ এবং কর্ম কমিশনের কোনো কর্মকর্তা/কর্মচারীর সঙ্গে আলোচনা বা আলাপচারিতায় মিলিত হওয়া নিষিদ্ধ।
মৌখিক পরীক্ষার নির্ধারিত সময়ের অন্তত ৩০ মিনিট আগে সংশ্লিষ্ট মৌখিক পরীক্ষার বোর্ডে অবশ্যই উপস্থিত হতে হবে। নির্ধারিত তারিখে মৌখিক পরীক্ষায় অনুপস্থিত প্রার্থীর পরবর্তীকালে মৌখিক পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ থাকবে না। কোনো প্রার্থীর ক্ষেত্রে নিয়োগ বিজ্ঞপ্তিতে বর্ণিত শর্তের কোনো গুরুতর ঘাটতি পাওয়া গেলে মৌখিক পরীক্ষার পূর্বে বা পরে যেকোনো পর্যায়ে ওই প্রার্থীর প্রার্থিতা বাতিল বলে গণ্য হবে।
মৌখিক পরীক্ষার তারিখ, সময় ও সাধারণ নির্দেশাবলি এই লিংকে পাওয়া যাবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

শ্রীলঙ্কার নতুন প্রেসিডেন্ট অনুড়া কুমারা দিশানায়েকে

দখিনের সময় ডেস্ক: শ্রীলঙ্কার প্রেসিডেন্ট নির্বাচনে দ্বিতীয়বারের মতো ভোট গণনায় জনতা বিমুক্তি পেরামুনা (জেভিপি) দলের নেতা ও ন্যাশনাল পিপলস পাওয়ার (এনপিপি) জোটের প্রার্থী অনুড়া দিশনায়েকে...

সাবেক পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক শামিম গ্রেপ্তার

দখিনের সময় ডেস্ক: সাবেক পানিসম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুক শামিমকে গ্রেপ্তার করা হয়েছে। তিনি বরিশাল- ৫ আসনের সংসদ সদস্য ছিলেন। রোববার (২২ সেপ্টেম্বর) সন্ধ্যায় রাজধানীর...

ডেঙ্গুতে আরও ৬ জনের মৃত্যু, হাসপাতালে নতুন ভর্তি ৯২৬

দখিনের সময় ডেস্ক: বর্ষা মৌসুম শুরুর পর থেকেই এডিস মশাবাহিত রোগটিতে আক্রান্তের হার বৃদ্ধির সঙ্গে তাল মিলিয়ে বাড়ছে মৃত্যুর ঘটনাও।গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আরও ৬...

বরিশালে দুই যুবককে কুপিয়ে হত্যা চেষ্টার অভিযোগ!

দখিনের সময় ডেস্ক: বরিশাল নগরীর ৬ নং ওয়ার্ড গগন গলি এলাকায় ইসমাইল শিকদারের ছেলে সোহাগ মাহমুদ সিকদার ও তার ছোট ভাই প্রিন্স মাহমুদ সোহেল কে নির্মমভাবে কুপিয়ে...

Recent Comments