Home শিক্ষা ক্যাম্পাস বরিশাল বিশ্ববিদ্যালয়ে হেলেমেট পড়া অস্ত্রধারী গ্রুপের হানা, থমথমে পরিবেশ

বরিশাল বিশ্ববিদ্যালয়ে হেলেমেট পড়া অস্ত্রধারী গ্রুপের হানা, থমথমে পরিবেশ

বরিশাল বিশ্ববিদ্যালয় প্রতিনিধি:
বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) বঙ্গবন্ধু ও শেরে বাংলা হলে হেলমেট পরিহিত দুর্বৃত্তদের হামলার শিকার হয়েছে শিক্ষার্থীরা। এ ঘটনায় কমপক্ষে দশ (১০) জন আহত হয়েছে বলে জানা গেছে। আহতরা সকলে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের রাজনীতির সঙ্গে জড়িত। শনিবার রাত ১১ টায় এ ঘটনা ঘটে।  বর্তমানে (প্রতিবেদন লেখা পর্যন্ত) সেখানে আইনশৃংখলা রক্ষাকারী বাহিনী মোতায়েন করা হয়েছে।
প্রত্যক্ষদর্শীদের সূত্রে জানা গেছে, রাত ১১ টায় প্রথমে শেরে বাংলা হলে যায় হেলমেট ও মাক্স পরিহিত ২০ থেকে ২২ জনের একটি দল। তারা হলে ঢুকে হলের প্রধান গেট আটকে দেয় এবং শিক্ষার্থীদের কক্ষগুলো বাইরে থেকে সিটকানি লাগিয়ে দেয়। তারা চতুর্থ ও পঞ্চম তলায় গিয়ে কয়েকটি কক্ষ তল্লাশি করে।
এরপর শেরে বাংলা এবং বঙ্গবন্ধু হলের মধ্যবর্তী মাঠ পেরিয়ে সরাসরি বঙ্গবন্ধু হলের চতুর্থ তলায় প্রবেশ করে তারা। সেখানে ছাত্রলীগ নেতা মুয়ীদুর রহমান বাকি, সাইমুন ইসলাম, ইরফান হোসেন রাজ, ইবনে গালিব, রাকিবুল হোসেন রনি, সোহেল রানা,আয়াত উল্লাহ সহ আরো চার থেকে পাঁচজনের ওপর ধারালো অস্ত্র এবং লাঠিসোঁটা নিয়ে হামলা চালানো হয়। আহতদের শেরে বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসার জন্য পাঠানো হয়েছে।
জানা গেছে, শাখা ছাত্রলীগের দুই গ্রুপের দ্বন্দে এ হামলার ঘটনা ঘটেছে। ছাত্রলীগের রক্তিম-বাকি গ্রুপের ওপর শান্ত- নাভিদ-শরীফ গ্রুপের সদস্যরা হামলা চালিয়েছে। হামলায় অন্তত ৬ জন শিক্ষার্থী আহত হয়েছে। এই ঘটনায় পুরো ক্যাম্পাসে আতঙ্ক বিরাজ করছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।
আরেক আহত মুয়ীদুর রহমান বাকি বলেন, “আমাদের ওপর যারা হামলা করেছে তাদের অধিকাংশই বিগত দিনে নানা অপরাধের অভিযোগে অভিযুক্ত। কিন্তু তারপরও প্রশাসন তাদের বিরুদ্ধে শক্ত কোনো পদক্ষেপ না নেওয়ায় এভাবে হামলা চালানোর সাহস পেয়েছে তারা।”
এ বিষয়ে বিশ্ববিদ্যালয়টির প্রক্টর ড.খোরশেদ আলম বলেন, “রাতে হামলার বিষয়টি শোনার সাথে সাথে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে জানানো হয়েছে। ঘটনাস্থলে দুই হলের প্রভোস্ট এবং প্রক্টরিয়াল বডির সদস্যরা গিয়েছে। ক্যাম্পাসে অতিরিক্ত পুলিশ সদস্য মোতায়েন করা হয়েছে। আপাতত পরিস্থিতি শান্ত আছে ।”

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

চিরনিদ্রায় শায়িত হলেন গণপিটুনিতে নিহত তোফাজ্জল

দখিনের সময় ডেস্ক: ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) শিক্ষার্থীদের গণপিটুনিতে নিহত মাসুদ কামাল তোফাজ্জলের জানাজা শেষে বরগুনার পাথরঘাটায় পারিবারিক কবরস্থানে দাফন সম্পন্ন করা হয়েছে। শুক্রবার (২০ সেপ্টেম্বর) সকালে...

অতিরিক্ত ডিআইজি মশিউর গ্রেফতার

দখিনের সময় ডেস্ক: চট্টগ্রাম থেকে বাংলাদেশ পুলিশের চট্টগ্রাম রেঞ্জের অতিরিক্ত ডিআইজি মশিউর রহমান গ্রেফতার হয়েছেন। গতকাল বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) তাকে আটক করা হয়। নিউমার্কেট থানার...

ঢাকা বিশ্ববিদ্যালয়ে ছাত্র-শিক্ষক রাজনীতি নিষিদ্ধ

দখিনের সময় ডেস্ক: ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ছাত্র, শিক্ষক ও কর্মকর্তা-কর্মচারীদের সব ধরনের রাজনৈতিক কর্মকাণ্ড বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। আজ বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের সর্বোচ্চ নীতি-নির্ধারণী ফোরাম...

মানহানির মামলায় খালাস পেলেন তারেক রহমান

দখিনের সময় ডেস্ক: বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান হবিগঞ্জে মানহানির একটি মামলা থেকে খালাস পেয়েছেন । বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) সকালে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আবদুল আলীম...

Recent Comments