Home শীর্ষ খবর পিটার হাস-বিএনপির নৈশভোজে ভূমিমন্ত্রী

পিটার হাস-বিএনপির নৈশভোজে ভূমিমন্ত্রী

দখিনের সময় ডেস্ক:
প্রগতি লাইফ ইন্স্যুরেন্স কোম্পানির পরিচালক সৈয়দ এম আলতাফ হোসাইনের উদ্যোগে নৈশভোজে উপস্থিত ছিলেন ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত পিটার ডি হাস ও বিএনপির কেন্দ্রীয় নেতারা। সেই নৈশভোজে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সংসদ সদস্য ও ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাভেদ। বুধবার রাতের সেই নৈশভোজে ভূমিমন্ত্রী ছাড়াও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের একজন তরুণ এমপিও।
বুধবার (২৫ অক্টোবর) রাতে প্রগতি লাইফ ইন্স্যুরেন্স কোম্পানির পরিচালকের গুলশানস্থ বাসভবনে এ নৈশভোজের আয়োজন করা হয়। নৈশভোজে অংশ নিতে বুধবার রাত সোয়া ৭টার দিকে বিএনপিপন্থি এই ব্যবসায়ীর বাসায় যান মার্কিন রাষ্ট্রদূত। তার আগেই সেখানে উপস্থিত ছিলেন বিএনপির নেতারা। নৈশভোজে বিদেশি কূটনীতিকদের মধ্যে উপস্থিত ছিলেন সিঙ্গাপুর দূতাবাসের ইউসুফ এম আশরাফ, শিলা পিল্লাই, মার্কিন দূতাবাসের চিফ পলিটিক্যাল কাউন্সিলর শ্রেয়ান সি. ফিজারল্ড প্রমুখ।
বিএনপি নেতাদের মধ্যে নৈশভোজে অংশ নিয়েছেন- দলের স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট জয়নাল আবেদিন, বরকতউল্লাহ বুলু, আবদুল আউয়াল মিন্টু, আন্তর্জাতিকবিষয়ক কমিটির সদস্য তাবিথ আউয়াল, ব্যারিস্টার মীর হেলাল, গাজীপুর জেলা বিএনপির সভাপতি ফজলুল হক মিলন প্রমুখ নেতারা। বিএনপির নেতাদের উপস্থিতির বিষয়ে জানতে চাইলে মিডিয়া সেলের সদস্য শায়রুল কবির খান কিছু জানেন না বলে জানিয়েছেন।
নৈশভোজে ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী অংশগ্রহণের বিষয়টি নিশ্চিত করেন তিনি নিজেই। তার সঙ্গে একটি সূত্র থেকে যোগাযোগ করা হলে তিনি নৈশভোজে উপস্থিতির বিষয়টি স্বীকার করেন। বিএনপি নেতার অনুষ্ঠানে কী কারণে তিনি উপস্থিতি হয়েছিলেন জানতে চাইলে বলেন, আমি সেখানে রাজনৈতিক ব্যক্তিত্ব হিসেবে যাইনি। ব্যবসায়ী প্রতিনিধি হিসেবে সেখানে গিয়েছিলাম।
সেখানে বিএনপি নেতাদের সঙ্গে দেখা বা কথা হয়েছে কি না এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, সেখানে বিএনপি নেতারা ছিলেন দেখেছি। সেখানে কোনো রাজনৈতিক আলোচনা হয়নি। বিএনপির নেতারা সাধারণ কথা বলেছে। চলমান রাজনৈতিক বিষয় নিয়ে ফরমালি কোনো আলোচনা হয়নি। ২৮ অক্টোবর নিয়ে সামান্য টুকটাক আলোচনা হয়েছে।
পিটার হাসের সঙ্গে রাজনৈতিক কোনো আলাপ হয়েছে কি না এমন প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, তার সঙ্গে দেখা হয়েছে। সেখানে রাজনৈতিক কোনো আলাপ হয়নি। ভূমিমন্ত্রী আরও বলেন, আলতাফ সাহেবের সঙ্গে আমার দীর্ঘদিনের সম্পর্ক। ২০১৯ সালের মার্কিন রাষ্ট্রদূত আর্ল আর মিলার সঙ্গেও এমন অনুষ্ঠানে গিয়েছিলাম। পিটার হাসের সঙ্গে এমনিতেই সাধারণ কথাবার্তা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

বিআরইউ’র সভাপতি আনিসুর, সম্পাদক খালিদ

নিজস্ব প্রতিবেদক : বরিশাল রিপোর্টার্স ইউনিটির (বিআরইউ) সভাপতি আনিসুর রহমান খান স্বপন (নিউ এইজ / ঢাকা ট্রিবিউন) আর সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন খালিদ সাইফুল্লাহ (নয়া...

চিরনিদ্রায় শায়িত হলেন গণপিটুনিতে নিহত তোফাজ্জল

দখিনের সময় ডেস্ক: ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) শিক্ষার্থীদের গণপিটুনিতে নিহত মাসুদ কামাল তোফাজ্জলের জানাজা শেষে বরগুনার পাথরঘাটায় পারিবারিক কবরস্থানে দাফন সম্পন্ন করা হয়েছে। শুক্রবার (২০ সেপ্টেম্বর) সকালে...

অতিরিক্ত ডিআইজি মশিউর গ্রেফতার

দখিনের সময় ডেস্ক: চট্টগ্রাম থেকে বাংলাদেশ পুলিশের চট্টগ্রাম রেঞ্জের অতিরিক্ত ডিআইজি মশিউর রহমান গ্রেফতার হয়েছেন। গতকাল বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) তাকে আটক করা হয়। নিউমার্কেট থানার...

ঢাকা বিশ্ববিদ্যালয়ে ছাত্র-শিক্ষক রাজনীতি নিষিদ্ধ

দখিনের সময় ডেস্ক: ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ছাত্র, শিক্ষক ও কর্মকর্তা-কর্মচারীদের সব ধরনের রাজনৈতিক কর্মকাণ্ড বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। আজ বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের সর্বোচ্চ নীতি-নির্ধারণী ফোরাম...

Recent Comments