Home অন্যান্য অপরাধ ও দূর্নীতি ফেঁসে যাচ্ছেন মুনিয়ার বড় বোন?

ফেঁসে যাচ্ছেন মুনিয়ার বড় বোন?

দখিনের সময় ডেক্স:

অভিজ্ঞ মহলের মতে, মোসারাত জাহান মুনিয়া, নুসরাত জাহান এবং নুসরাতের স্বামী মিজানুর রহমান সানির ব্যাংক হিসাব খতিয়ে দেখা উচিত। তাদের ব্যাংক হিসাবে কোনো অস্বাভাবিক লেনদেন হয়েছে কি না সেটাও জানা জরুরি। মুনিয়াকে ব্যবহার করে কাড়িকাড়ি টাকা হাতাবার জন্য কাউকে ব্ল্যাকমেইল বা ঘায়েল করার চেষ্টা হয়েছে কি না সেটাও দেখা প্রয়োজন বলে মনে করেন অনেকে। সংশ্লিষ্ট সূত্র বলছে, ছোট বোন মুনিয়াকে অনৈতিক পুজি করা এবং অন্যকে ফাসানোর অপচেষ্টায় ফেঁসে যেতে পারেন নুসরাত জাহান তানিয়া।

মুনিয়া ‘আত্মহত্যা’ করেছেন না তাকে ‘হত্যা’ করা হয়েছে এটি তদন্তের অন্যতম প্রধান বিষয় হিসেবে দাঁড়িয়েছে। মৃত্যুটিকে যারা ‘আত্মহত্যা’ হিসেবে উল্লেখ করে ‘প্ররোচনার অভিযোগ’ এনে মামলা করেছেন তাদের ভিন্ন উদ্দেশ্য থাকতে পারে। তাছাড়া অপমৃত্যুর মামলা না করে শুরুতেই আত্মহত্যার প্ররোচনার মামলা নেওয়া হলো কেন? সে বিষয়েও নানা প্রশ্ন উঠেছে।

মুনিয়ার মৃত্যু নিয়ে  ‘হত্যা’করা হয়েছে না তিনি ‘আত্মহত্যা’করেছেন এ নিয়ে পরিবারের দুই সদস্য পরস্পরবিরোধী বক্তব্য দিয়েছে। মুনিয়ার ভাই আশিকুর রহমান সবুজ মৃত্যুটিকে ‘হত্যাকাণ্ড’ উল্লেখ করে ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে মামলা রুজু করেছেন। অন্যদিকে মুনিয়ার বোন নুসরাত জাহান তানিয়া এটিকে ‘আত্মহত্যা’ উল্লেখ করে প্ররোচনার দেওয়ার অভিযোগে এনে গুলশান থানায় একটি মামলা করেছেন।

সূত্রমতে, মুনিয়ার মৃত্যু রহস্য উন্মোচনে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে তিনি যে ফ্ল্যাটে ভাড়া থাকতেন ওই বাড়ির ক্লোজসার্কিট ক্যামেরার (সিসিটিভি) ফুটেজ। এসব ফুটেজ থেকে মৃত্যুর দিন ও তার কয়েক দিন ধরে তার বাসায় কারা যাতায়াত করছেন সেটিও নিশ্চিত হওয়া যাবে। পুলিশ বলছে, তারা ফুটেজ সংগ্রহ করেছেন এবং সেগুলো বিশ্লেষণ করছেন।

মুনিয়া, মামলার বাদী ও তার বোন নুসরাত জাহান ও নুসরাতের স্বামী মিজানুর রহমান সানির মোবাইল ফোনের কললিস্টও (সিডিআর) যাচাই করছে তদন্তকারীরা। সিডিআর পরীক্ষা অনেক গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া যেতে পারে। তাছাড়া মুনিয়ার ভাইয়ের করা হত্যা মামলায় নাজমুল হক চৌধুরী শারুনের সম্পৃক্ততার কথা বলা হয়েছে। মুনিয়া তার (শারুন) ঘনিষ্ঠ ছিলেন। তিনি মুনিয়াকে দিয়ে বিশেষ সুবিধা নেওয়ার চেষ্টা করেন বলে ভিকটিমের ভাই এজাহারে উল্লেখ করেন। আত্মহত্যার প্ররোচনার অভিযোগে করা মামলার বাদীও নুসরাত জাহান তানিয়া নিজেও স্বীকার করেছেন, শারুনের সঙ্গে মুনিয়ার ঘনিষ্ঠতা ছিল। শারুন তাকে বিভিন্ন বিষয়ে সহযোগিতা করতেন। শারুনের স্ত্রীও তার স্বামীর সঙ্গে মুনিয়ার সম্পর্ক থাকার বিষয়টি স্বীকার করেন।

উল্লেখ্য, গত ২৬ ফেব্রুয়ারি মুনিয়ার বোন ও ভগ্নিপতির ভাড়া করার বাসা থেকে মুনিয়ার লাশ উদ্ধার করে গুলশান থানা পুলিশ। ওই রাতেই গুলশান থানায় আত্মহত্যার প্ররোচনার অভিযোগে একটি মামলা দায়ের করেন মুনিয়ার বড় বোন। ওই ঘটনার কয়েক দিন পর গত ২ মে মুনিয়ার বড় ভাই ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে হত্যা মামলা করেন। সূত্রমতে, দুটি মামলা মাথায় রেখে মুনিয়ার মৃত্যুর বিষয়টি তদন্ত করছে পুলিশ। মুনিয়ার মৃত্যুর বিষয়টি পরিকল্পিত হয়ে থাকলে এ ক্ষেত্রে আর্থিক লেনদেন হওয়া অস্বাভাবিক নয়। এই আর্থিক লেনদেনগুলোর মাধ্যমে তাদের পরিকল্পনা সম্পর্কেও জানা যেতে পারে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

সাবেক ছাত্রলীগ নেতাকে হত্যা: ৮ শিক্ষার্থী বহিষ্কার

দখিনের সময় ডেস্ক: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী ও ছাত্রলীগ নেতা শামীম মোল্লাকে পিটিয়ে হত্যা করার ঘটনায় অভিযুক্ত বিশ্ববিদ্যালয়ের আটজন শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার করেছে কর্তৃপক্ষ। সাময়িক...

বাউফলে শিক্ষার্থীদের সড়ক অবরোধ

বাউফল প্রতিনিধিঃ পটুয়াখালীর বাউফলে কালাইয়া-বাউফল ও বরিশাল সড়ক অবরোধ করেছেন কয়েকশ বিক্ষুব্ধ শিক্ষার্থী। আজ বৃহস্পতিবার বেলা ১১ টা থেকে দুপুর ১ পর্যন্ত দুই ঘন্টা দাশপাড়া...

বরিশালে জলাবদ্ধতা নিরসনে খাল পরিষ্কার অভিযান শুরু

দখিনের সময় ডেস্ক: ‘ধান, নদী, খাল- এই তিনে বরিশাল’ জেলা ব্র্যান্ডিংয়ের স্লোগানকে সামনে রেখে খাল পরিষ্কার অভিযানে শুরু করেছে জেলা প্রশাসন। এই কর্মসূচিতে অংশগ্রহণ করেছেন...

ঢাবিতে যুবককে পিটিয়ে হত্যা, ছাত্রলীগ নেতাসহ আটক ৩

দখিনের সময় ডেস্ক: ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ফজলুল হক মুসলিম হলে চোর সন্দেহে এক যুবককে হত্যার ঘটনায় তিনজন শিক্ষার্থীকে আটক করেছে শাহবাগ থানা পুলিশ। আটক শিক্ষার্থীরা হলেন,...

Recent Comments