Home অন্যান্য গণমাধ্যম বরিশালে স্বেচ্ছায় কারাবরণের আবেদন করলেন সাংবাদিকরা

বরিশালে স্বেচ্ছায় কারাবরণের আবেদন করলেন সাংবাদিকরা

দখিনের সময় ডেক্স:

প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলামের মুক্তির দাবী জানিয়ে স্বেচ্ছায় কারাবরণের আবেদন করেছেন বরিশাল নিউজ এডিটরস কাউন্সিলের নেতৃবৃন্দ। আজ বৃহস্পতিবার (২০ মে) বেলা ১১টায় কোতয়ালী মডেল থানায় লিখিত আবেদন নিয়ে যান সংগঠনের সদস্যবৃন্দ।

স্বেচ্ছায় কারাবরণের আবেদনে উল্লেখ করা হয়েছে, বরিশালে কর্মরত সাংবাদিকরা সরকারের বিভিন্ন দফতর থেকে সংবাদ সংগ্রহের প্রাথমিক পর্যায়ে কৌশলগত কারেণ সংশ্লিষ্ট দফতরের কর্মকর্তারা অবহিত হন না। প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলাম যে কথিত অপরাধে কারাগারে আমরা মনে করি সেই একই অপরাধে আমরাও অপরাধী।

সংগঠনের সহ-সভাপতি সৈয়দ মেহেদী হাসান জানান, আন্দোলনের ধারাবাহিক কর্মসূচির অংশ হিসেবে আমরা থানায় স্বেচ্ছায় কারাবরণে করতে গিয়েছি। রোজিনা ইসলামের বিরুদ্ধে দায়ের করা মিথ্যা মামলা প্রত্যাহার, তাকে মুক্তি দেওয়া এবং তাকে যারা হয়রানি করেছেন তাদের বিরুদ্ধে ব্যবস্থা না নেওয়া হলে আরো কঠোর কর্মসূচি গ্রহণ করা হবে।

সংগঠনের সাধারণ সম্পাদক রিপন হাওলাদার বলেন, রোজিনা ইসলামকে যারা মিথ্যা অভিযোগে হেনস্তা ও মামলা দায়ের করেছেন তাদের বিরুদ্ধে অনতিবিলম্বে ব্যবস্থা গ্রহণ করতে হবে এবং এইসব দুর্নীতিবাজ কর্মকর্তাদের মন্ত্রণালয় থেকে অব্যাহতি দিতে হবে।

তবে কোতয়ালী মডেল থানার ওসি নুরুল ইসলাম বলেন, বরিশালে কর্মরত বেশ কয়েকজন সাংবাদিক থানায় এসেছেন এবং লিখিত কিছু কাগজ আমাকে দিয়েছেন। তারা মৌখিকভাবে আমাকে জানিয়েছেন স্বেচ্ছায় কারাবরণ করতে চাচ্ছেন তারা। যেহেতু তাদের বিরুদ্ধে এই ঘটনায় কোন মামলা নেই সুতরাং তাদের সাথে কথা হয়েছে, আসলে মামলার আসামী ছাড়া আত্মসমর্পণ আইনে গ্রহণযোগ্য নয়।

তিনি আরো বলেন, সম্মানিত সাংবাদিক রোজিনা ইসলামের মুক্তির জন্য তারা শান্তিপূর্ণ আন্দোলন করবেন এটি তাদের নাগরিক অধিকার। বাকি সিদ্ধান্ত বিজ্ঞ আদালত গ্রহণ করবেন।

স্বেচ্ছায় কারাবরণ কর্মসূচিতে একাত্মতা পোষণ করেন বরিশাল ইলেকট্রনিক্স মিডিয়া জার্নালিস্ট এ্যাসোসিয়েশনের সভাপতি ফিরদাউস সোহাগ ও সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন সুমন, সিনিয়র সাংবাদিক শামীম আহম্মেদ, নিউজ এডিটরস কাউন্সিলের সভাপতি আরেফিন তুষার, বরিশাল রিপোর্টার্স ইউনিটির যুগ্ম সম্পাদক মুশফিক সৌরভ, বরিশাল অনলাইন প্রেসক্লাবের সভাপতি খান রুবেল, বরিশাল অনলাইন প্রেসক্লাবের সহ-সভাপতি এবং দৈনিক দখিনের সময়ের ভারপ্রাপ্ত সম্পাদক আবরার হাসনাইন, দৈনিক ভোরের কাগজের বরিশাল প্রতিনিধি এম.কে রানা, নিউজ বাংলা টোয়েন্টিফোর ডটকমের ডিভিশনাল করেসপন্ডেন্ট তন্ময় তপু, আজকের তালাশ পত্রিকার সম্পাদক মারুফ হোসেন, বরিশালের আজকাল পত্রিকার বার্তা সম্পাদক কে.এম নয়ন, ন্যায় অন্যায় পত্রিকার বার্তা সম্পাদক রিয়াজ পাটোয়ারি, দখিনের মুখ পত্রিকার অনিকেত মাসুদ, দ্য নিউ ন্যাশন পত্রিকার বরিশাল প্রতিনিধি মাসুদ রানা, হ্যালো বরিশাল ডটকম এর জিয়াউল করিম মিনার, আনন্দ টেলিভিশনের মজিবর রহমান নাহিদ, পাঠকের সংবাদের মনিরুজ্জামান খান, ভোরের আলো পত্রিকার এন আমিন রাসেল, সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক আরিফ হোসেন, বরিশালের কথা পত্রিকার এম. জুয়েল, বাংলাদেশের আলো পত্রিকার বরিশাল প্রতিনিধি এএইচ আর হিরা, তারুণ্যের বার্তা পত্রিকার মেহেদী তামিম প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

কাচিয়া ইউপির উপনির্বাচনে মেম্বার পদে কামাল মাতাব্বর বিজয়ী

গাজী তাহের লিটন, বোরহানউদ্দিন প্রতিনিধি: ভোলার বোরহানউদ্দিন উপজেলার ৪ নং কাচিয়া ইউনিয়ন পরিষদের ৭ নম্বর ওয়ার্ডে সদস্য (মেম্বার) পদে উপনির্বাচনে মো. কামাল মাতাব্বর (তালা প্রতীক)...

রাত ১১ টার পর চা-বিড়ির দোকান বন্ধ করার নির্দেশনা

দখিনের সময় ডেস্ক: ছিনতাই ও অপরাধ প্রতিরোধে রাতে রাস্তার মোড়ের দোকানগুলো বন্ধ করে দিতে হবে। রাস্তায় পুলিশের স্টিকার লেখা কোনো গাড়ি দেখলে ডিউটিরত পুলিশ যাচাই...

এক হচ্ছে হোয়াটসঅ্যাপ-ইনস্টাগ্রাম, থাকছে চমক

দখিনের সময় ডেস্ক: বিশ্বের সবচেয়ে জনপ্রিয় সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মের তালিকায় রয়েছে মেটার মালিকানাধীন প্রতিষ্ঠান ফেসবুক, মেসেঞ্জার এবং হোয়াটসঅ্যাপ। এই অ্যাপগুলো সংযুক্ত করার জন্য প্রতিষ্ঠানটি ইতিমধ্যেই...

ভারত সফরে কী চমক নিয়ে আসছেন ইলন মাস্ক

দখিনের সময় ডেস্ক: চলতি মাসেই ভারত সফরে আসছেন বিশ্বের অন্যতম ধনী ব্যক্তি ইলন মাস্ক। আগামী ২১ ও ২২ এপ্রিল ভারতে অবস্থান করবেন তিনি। একইসঙ্গে সরকারি...

Recent Comments