Home শীর্ষ খবর দেশে করোনায় প্রাণহানির সর্বোচ্চ রেকর্ড

দেশে করোনায় প্রাণহানির সর্বোচ্চ রেকর্ড

দখিনের সময় ডেস্ক ।।

করোনা রোধে চলমান সাত দিনের কঠোর লকডাউনের প্রথম দিন দেশে সর্বোচ্চ ১৪৩ জনের মৃত্যুর খবর দিল স্বাস্থ্য অধিদফতর। এ নিয়ে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১৪ হাজার ৬৪৬ জনে।

এ ছাড়া গত ২৪ ঘণ্টায় (বুধবার সকাল ৮টা থেকে বৃহস্পতিবার সকাল ৮টা পর্যন্ত) নতুন করে করোনা পজিটিভ হয়েছেন আরও ৮ হাজার ৩০১ জন। এতে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৯ লাখ ২১ হাজার ৫৫৯ জন।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ১৪৩ জনের মধ্যে ৪৬ জনই খুলনার। এছাড়া ঢাকায় ৩৫, চট্টগ্রামে ১৫, রাজশাহীতে ১৯, বরিশালে ৮, সিলেটে ৭, রংপুরে ১০ এবং ময়মনসিংহে ৩ জন মারা গেছেন।

মারা যাওয়াদের মধ্যে ৯০ জন পুরুষ এবং ৫৩ জন নারী। এদের মধ্যে ১১ জন বাসায় মারা গেছেন। বাকিরা হাসপাতালে মারা গেছেন। এ পর্যন্ত ভাইরাসটিতে মোট মারা যাওয়া ১৪ হাজার ৬৪৬ জনের মধ্যে পুরুষ ১০ হাজার ৪১৫ জন এবং নারী ৪ হাজার ২৩১ জন।

বৃহস্পতিবার (১ জুলাই) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়েছে, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৪ হাজার ৬৬৩ জন। এ নিয়ে মোট সুস্থ হয়েছেন ৮ লাখ ২০ হাজার ৯১৩ জন। গত ২৪ ঘণ্টায় ৩২ হাজার ৫৫ জনের পরীক্ষায় শনাক্তের হার ২৫ দশমিক ৯০ শতাংশ।

এর আগে, বুধবার (৩০ জুন) দেশে আরও ১১৫ জনের মৃত্যু হয়। এছাড়া শনাক্ত হয় আরও ৮ হাজার ৮২২ জন। দেশে এর আগে করোনায় সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড ছিল গত রোববার (২৭ জুন)। সেদিন মৃত্যুর মিছিলে যোগ হয়েছিল আরও ১১৯ জন।

চলতি বছরের ১৯ এপ্রিল দেশে করোনায় তৃতীয় সর্বাধিক ১১২ জনের মৃত্যু হয়। এছাড়া গত ১৬, ১৭, ১৮ ও ২৫ এপ্রিল ধারাবাহিকভাবে শতাধিক মৃত্যু হয়।

বৃহস্পতিবার (১ জুলাই) করোনাভাইরাসে আক্রান্ত ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের সর্বশেষ তথ্যানুসারে বিশ্বে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৮ কোটি ৩০ লাখ ৫৪ হাজার ৭৫৫ জন। আর এ ভাইরাসে আক্রান্ত হয়ে বিশ্বে মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৩৯ লাখ ৬৪ হাজার ৫০১ জনে। এর মধ্যে সুস্থ হয়েছেন ১৬ কোটি ৭৬ লাখ ১৩ হাজার ১০৮ জন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

হায়দার আকবর খান রনোর মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক

দখিনের সময় ডেস্ক: বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) উপদেষ্টা, বিশিষ্ট রাজনীতিবিদ ও লেখক হায়দার আকবর খান রনোর মৃত্যুতে শোক জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ শনিবার (১১...

বরিশালের হালিমা খাতুন স্কুলে শিক্ষক বরখাস্ত

মামুনুর রশীদ নোমানী, অতিথি প্রতিবেদক: বরিশালের হালিমা খাতুন বালিকা মাধ্যমিক বিদ্যালয়ে বহুমুখী কারণে ও ছাত্রীদের কথিত যৌন হয়রানীর অভিযোগে ব্যবসায় শাখার শিক্ষক মাইদুল ইসলামকে বরখাস্ত...

এপ্রিলে ৬৫৮ সড়ক দুর্ঘটনায় নিহত ৬৩২: বিআরটিএ

দখিনের সময় ডেস্ক: এপ্রিল মাসে সারা দেশে সড়ক দুর্ঘটনা ঘটেছে ৬৫৮টি। এসব দুর্ঘটনায় মারা গেছে ৬৩২ জন মানুষ। একইসঙ্গে আহত হয়েছে আরও অন্তত ৮৬৬ জন...

তৃণমূল থেকে উন্নয়নই আ.লীগের মূল লক্ষ্য : প্রধানমন্ত্রী

দখিনের সময় ডেস্ক: তৃণমূল থেকে উন্নয়নই আওয়ামী লীগ সরকারের মূল লক্ষ্য উল্লেখ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, উন্নয়ন পরিকল্পনা হতে হবে পরিবেশবান্ধব ও ব্যয় সাশ্রয়ী।...

Recent Comments