Home অন্যান্য করোনা ভাইরাস ভারতে ৩০ হাজারের নিচে দৈনিক সংক্রমণ, ১৫৪ দিনের মধ্যে সর্বনিম্ন

ভারতে ৩০ হাজারের নিচে দৈনিক সংক্রমণ, ১৫৪ দিনের মধ্যে সর্বনিম্ন

দখিনের সময় ডেস্ক :

করোনাভাইরাসে বিপর্যস্ত ভারতে ৩০ হাজারের নিচে নেমেছে দৈনিক সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় দেশটিতে আক্রান্ত হয়েছেন ২৫ হাজার ১৬৬ জন, যা ১৫৪ দিনের মধ্যে সর্বনিম্ন দৈনিক সংক্রমণ।

মঙ্গলবার (১৭ আগস্ট) ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাত দিয়ে এ খবর দিয়েছে দেশটির নির্ভরযোগ্য গণমাধ্যম টাইমস অব ইন্ডিয়া এবং দ্য ইন্ডিয়ান এক্সপ্রেস।

এ সময়ের মধ্যে মৃত্যু হয়েছে ৪৩৭ জনের। এর আগের ২৪ ঘণ্টার চেয়ে মৃত্যু কিছুটা বেড়েছে। সোমবার দেশটিতে মারা গিয়েছিলেন ৪১৭ জন।  এ সময়ের মধ্যে নতুন আক্রান্ত হয়েছিলেন ৩২ হাজার ৯৩৭ জন। এর আগে ১৪ মার্চ দেশটিতে ২৫ হাজার ৩২০ জন করোনাক্রান্ত হয়েছিলেন।

এ নিয়ে দেশটিতে মোট আক্রান্ত হয়েছেন তিন কোটি ২২ লাখ ৫০ হাজার মানুষ, মৃত্যু হয়েছে চার লাখ ৩২ হাজার ৭৯ জনের। গত মার্চের মাঝামাঝি ভারতে একদিনে শনাক্ত রোগীর সংখ্যা ছিল ২০ হাজারের কাছাকাছি। তার পর দেশটিতে সংক্রমণ লাফিয়ে লাফিয়ে বাড়ে।

গত ৭ মে ভারতে একদিনে সর্বোচ্চ চার লাখ ১৪ হাজারের বেশি রোগী শনাক্তের তথ্য জানানো হয়। ভারত থেকে ছড়িয়ে পড়া করোনার অতিসংক্রামক ডেল্টা ধরন-এর পেছনে ভূমিকা রেখেছে।

চীনের উহান থেকে বিশ্বজুড়ে ছড়িয়ে যাওয়া করোনাভাইরাসে এ পর্যন্ত ২০ কোটি ৮৭ লাখ ৮ হাজার মানুষ আক্রান্ত হয়েছেন। অন্যদিকে মৃত্যু হয়েছে ৪৩ লাখ ৮৩ হাজার ৮৯৮ জনের।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

চিরনিদ্রায় শায়িত হলেন গণপিটুনিতে নিহত তোফাজ্জল

দখিনের সময় ডেস্ক: ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) শিক্ষার্থীদের গণপিটুনিতে নিহত মাসুদ কামাল তোফাজ্জলের জানাজা শেষে বরগুনার পাথরঘাটায় পারিবারিক কবরস্থানে দাফন সম্পন্ন করা হয়েছে। শুক্রবার (২০ সেপ্টেম্বর) সকালে...

অতিরিক্ত ডিআইজি মশিউর গ্রেফতার

দখিনের সময় ডেস্ক: চট্টগ্রাম থেকে বাংলাদেশ পুলিশের চট্টগ্রাম রেঞ্জের অতিরিক্ত ডিআইজি মশিউর রহমান গ্রেফতার হয়েছেন। গতকাল বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) তাকে আটক করা হয়। নিউমার্কেট থানার...

ঢাকা বিশ্ববিদ্যালয়ে ছাত্র-শিক্ষক রাজনীতি নিষিদ্ধ

দখিনের সময় ডেস্ক: ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ছাত্র, শিক্ষক ও কর্মকর্তা-কর্মচারীদের সব ধরনের রাজনৈতিক কর্মকাণ্ড বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। আজ বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের সর্বোচ্চ নীতি-নির্ধারণী ফোরাম...

মানহানির মামলায় খালাস পেলেন তারেক রহমান

দখিনের সময় ডেস্ক: বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান হবিগঞ্জে মানহানির একটি মামলা থেকে খালাস পেয়েছেন । বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) সকালে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আবদুল আলীম...

Recent Comments