Home জাতীয় টিকার এসএমএস’র অপেক্ষায় কয়েক মাস পার

টিকার এসএমএস’র অপেক্ষায় কয়েক মাস পার

দখিনের সময় ডেস্ক : 

দেশে টিকা নেয়ার জন্য নিবন্ধন করার পরে এখন অপেক্ষায় রয়েছেন অনেক মানুষ। এদের মধ্যে কেউ কেউ দুই মাসের বেশি আগে নিবন্ধন করলেও এখনো স্বাস্থ্য অধিদপ্তরের কোন বার্তা পাননি। স্বাস্থ্য অধিদপ্তর বলছে, কেন্দ্রগুলোতে বরাদ্দ টিকার চেয়ে নিবন্ধনের করেছেন কয়েকগুণ বেশি মানুষ। এর ফলে এই ভোগান্তি হচ্ছে। তবে যারা নিবন্ধন করেছেন তারা সবাই টিকা পাবেন।

প্রথম দিকে টিকা নিতে অনেকেরই অনীহা ছিল। কিন্তু ধীরে ধীরে করোনার সংক্রমণ ও মৃত্যু বাড়তে থাকায় আগে টিকা নিতে যারা অনাগ্রহী ছিলেন, তারাও হুমড়ি খেয়ে পড়ছেন টিকাকেন্দ্রে। আগে রেজিস্ট্রেশনের পর পরই এসএমএস’র মাধ্যমে জানিয়ে দেয়া হতো টিকার নেয়ার তারিখ। এখন নিবন্ধনের দেড়-দুই মাস পরও এসএমএস পাচ্ছেন না অনেকেই। অনেকেই আবার অভিযোগ করেন, টিকা কেন্দ্রে যাদের পরিচিত থাকলে আগেভাগেই সিরিয়াল পাওয়া যাচ্ছে।

এমআইএসের পরিচালক অধ্যাপক ডা. মিজানুর রহমান একটি বেসরকারি টেলিভিশনকে বলেন, বয়সসীমা কমিয়ে আনায় বেড়েছে নিবন্ধন। তালিকাও লম্বা হচ্ছে। এসএমএস দেরি করে পাওয়া নিয়ে উদ্বিগ্ন না হতে জানিয়ে তিনি বলেন, যারা নিবন্ধন করেছেন তারা সবাই টিকার বার্তা পাবেন।

গেল ৭ ফেব্রুয়ারি দেশে গণটিকাদান শুরু হয়। টিকা সংকটের কারণে কিছুদিন টিকাদানে ধীরগতি থাকলেও গত ৩০ জুন নিবন্ধন কার্যক্রম দ্বিতীয় দফায় উন্মুক্ত করে সরকার। একই সঙ্গে টিকা নিবন্ধনের বয়সসীমা কমানো হয়।

স্বাস্থ্য অধিদপ্তর সূত্র বলছে, ২ আগস্ট পর্যন্ত ১ কোটি ৬১ লাখ ৮ হাজার জন টিকাপ্রত্যাশী নিবন্ধন করেছেন। এর মধ্যে ৫০ শতাংশই নিবন্ধন করেছেন গত এক মাসে।

স্বাস্থ্য অধিদপ্তরের এমআইএসের পরিচালক অধ্যাপক মিজানুর রহমান গণমাধ্যমকে জানান, টিকা নিবন্ধনের বয়স কমিয়ে আনার পর থেকেই ব্যাপক হারে টিকার নিবন্ধন হচ্ছে। নিবন্ধনের তালিকা অনেক লম্বা হয়ে আসছে। এক কেন্দ্রে দৈনিক ২০০ জনের টিকা দেয়ার সক্ষমতা থাকলেও নিবন্ধন হচ্ছে অনেক বেশি। সে ক্ষেত্রে এসএমএস আসতে একটু দেরি হচ্ছে।

উদ্বিগ্ন না হওয়ার আহ্বান জানিয়ে তিনি বলেন, যারা নিবন্ধন করেছেন, তারা সবাই টিকা পাবেন। টুডে অর টুমরো এসএমএস আসবে। দুশ্চিন্তার কারণ নেই।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

চাকরিতে প্রবেশের বয়সসীমা বৃদ্ধি নিয়ে আলাপ-আলোচনা হবে: জনপ্রশাসনমন্ত্রী

দখিনের সময় ডেস্ক: জনপ্রশাসনমন্ত্রী বলেন, শিক্ষা মন্ত্রণালয় চাকরিতে বয়সসীমা নিয়ে যে সুপারিশ পাঠিয়েছে তা সরকারের নীতিগত সিদ্ধান্ত। এটা নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে আলোচনা করব।...

শেষ মুহূর্তে আটকে গেল এমপিওভুক্ত স্কুল-কলেজ শিক্ষকদের বদলি প্রক্রিয়া

দখিনের সময় ডেস্ক: সরকারি শিক্ষকদের মতো বেসরকারি শিক্ষকরাও বদলি হতে পারবেন এমন উদ্যোগ নিয়েছিল মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর। নিজেদের মধ্যে কয়েক দফা বৈঠক করে...

গভীর গুহায় মৃদু আলো

সম্প্রতি ব্যারিস্টার সুমন তার প্রাপ্ত অর্থের পরিমাণ তুলে ধরে নিজের নির্বাচনি এলাকায় যে বক্তব্য দিয়েছেন তা রাষ্ট্রব্যবস্থার গভীরে কালো গুহায় মৃদু আলো ফেলেছে বলে...

২৩ বছর পর রাজনী‌তিতে ফেরার ইঙ্গিত দিলেন আবুল হাসান চৌধুরী

দখিনের সময় ডেস্ক: রাজনী‌তি‌তে ফেরার ইঙ্গিত দি‌য়ে‌ছেন সা‌বেক পররাষ্ট্র প্রতিমন্ত্রী আবুল হাসান চৌধুরী কায়ছার। শ‌নিবার (৪ মে) সন্ধ‌্যায় মধুপুর পৌরসভার কাঁঠালতলা এলাকায় উপ‌জেলা প‌রিষদ নির্বাচ‌নের...

Recent Comments