Home জাতীয় সোশ্যাল মিডিয়ার কনটেন্ট অপসারণের ক্ষমতা বিটিআরসির নেই - মোস্তাফা জব্বার

সোশ্যাল মিডিয়ার কনটেন্ট অপসারণের ক্ষমতা বিটিআরসির নেই – মোস্তাফা জব্বার

দখিনের সময় ডেস্ক:

ফেসবুক, ইউটিউবসহ আন্তর্জাতিক অনলাইনে প্রকাশিত কোনো কনটেন্ট সরিয়ে ফেলার সক্ষমতা বাংলাদেশ টেলিকমিউনিকেশন নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) নেই এমনটাই জানিয়েছেন, ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার।

 সোমবার (৬ সেপ্টেম্বর) বিটিআরসি কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে সামাজিক যোগাযোগ মাধ্যম, কনটেন্ট ও আনুষাঙ্গিক বিষয়ে তিনি এ মন্তব্য করেন ।

বিটিআরসির চেয়ারম্যান শ্যাম সুন্দর শিকদারে সভাপতিত্বে সংবাদ সম্মেলনে ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সচিব মো. আফজাল হোসেন অনলাইনে যুক্ত ছিলেন।

এছাড়া বিটিআরসির ভাইস চেয়ারম্যান সুব্রত রায় মৈত্র, সংস্থার মহাপরিচালক (সিস্টেম অ্যান্ড সার্ভিসেস) ব্রিগেডিয়ার জেনারেল নাসিম পারভেজ বক্তব্য দেন।

সংবাদ সম্মেলনে মন্ত্রী বলেন, সোশ্যাল মিডিয়ার কনটেন্ট অপসারণের ক্ষমতা বিটিআরসির নেই। বিটিআরসি কেবল টেলকো অপারেটর ও আইএসপিগুলোকে নিয়ন্ত্রণ করতে পারে।

তিনি বলেন, সোশ্যাল মিডিয়া নিয়ে আমরা এক রকমের অসহায়ত্ব বোধ করি। তারা তাদের মতো করে কমিউনিটি স্ট্যান্ডার্ড বানায়, আমরা তাদের কৃপার ওপর নির্ভরশীল। সেটা আমাদের মেনে নিতে হবে। তবে আমরা আশ্বস্ত করতে পারি, ফেসবুকের সঙ্গে নিয়মিত কথাবার্তা হয়।

তিনি আরও বলেন, কনটেন্ট বন্ধ বা সরানোর সক্ষমতা বিটিআরসির নেই। যে জায়গায় কাজ করার সক্ষমতা রাখি না, তার দায় আমাদের ওপর দিলে অবিচার হবে। যারা আইন-আদালতের কাছে যান তারা আমাদের অবস্থাটা বুঝবেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

কারিনার ভালবাস‍ার শর্ত

দখিনের সময় ডেস্ক: সাইফের কাছে কারিনা আবদার করেছিলেন, ভালবাসলে তার নামে ট্যাটু করতেই হবে। সম্প্রতি কপিল শর্মার অনুষ্ঠানে দিদি কারিশমা কাপূরের সঙ্গে যোগ দেন কারিনা।...

এসবি’র মনিরুল ইসলাম ‍এখন দিল্লিতে

দখিনের সময় ডেস্ক: পুলিশের সাবেক অতিরিক্ত মহাপরিদর্শক (এসবি) মনিরুল ইসলাম ‍এখন দিল্লীতে রয়েছেন। ভারতের রাজধানী দিল্লির কানঘট প্লেসের একটি গ্রোসারি স্টোরে রোববার বিকেলে মনিরুল ইসলামকে...

সেই নির্বাহী ম্যাজিস্ট্রেট ওএসডি

দখিনের সময় ডেস্ক: লালমনিরহাট জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট তাপসী তাবাসসুম উর্মিকে ওএসডি করে জনপ্রশাসন মন্ত্রণালয়ে বদলি করা হয়েছে। তিনি এক ফেসবুক পোস্টে দেশের অন্তবর্তীকালীন সরকারের...

নিটল-নিলয় গ্রুপে নিয়োগ, পাবেন ভ্রমণ ও জন্মদিনের ভাতা

দখিনের সময় ডেস্ক: নিটল-নিলয় গ্রুপ সম্প্রতি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। প্রতিষ্ঠানটি হেড অব অ্যাকাউন্টস পদে জনবল নিয়োগের জন্য এ বিজ্ঞপ্তি দিয়েছে। গত ২৪ সেপ্টেম্বর থেকেই...

Recent Comments