Home সারাদেশ নিকলী হাওড়ে পর্যটক নৌযানে লাইফ জ্যাকেট বাধ্যতামূলক

নিকলী হাওড়ে পর্যটক নৌযানে লাইফ জ্যাকেট বাধ্যতামূলক

দখিনের সময় ডেস্ক :

কিশোরগঞ্জ জেলার নিকলী হাওড়ে পর্যটকবাহী সব নৌযানে লাইফ জ্যাকেট বা পানিতে জীবন রক্ষাকারী উপকরণ রাখা বাধ্যতামূলক করেছে উপজেলা প্রশাসন। অন্যথায় সংশ্লিষ্ট ব্যক্তির বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে। এমন একটি গণবিজ্ঞপ্তি জারি করেছে নিকলী উপজেলা প্রশাসন।

সোমবার ( ১৩ সেপ্টেম্বর) উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আসসাদিক জামান স্বাক্ষরিত এ গণবিজ্ঞপ্তি থেকে এ তথ্য জানা যায়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, নিকলী উপজেলার সব নৌযান মালিক, চালক ও মালিক সমিতির অবগতির জন্য জানানো যাচ্ছে যে,পর্যটকদের যাত্রা নিরাপদের নিমিত্ত প্রত্যেকটি নৌকায় আবশ্যিকভাবে লাইফ জ্যাকেট বা পানিতে জীবন রক্ষাকারী উপকরণ রাখা ও ব্যবহার নিশ্চিত করতে হবে।

সংশ্লিষ্ট সব নৌযান মালিক, চালক ও নৌযান সমিতিকে উক্ত নির্দেশনা যথাযথ পালনের অনুরোধ করা হলো। অন্যথায় সংশ্লিষ্ট ব্যক্তিদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

উল্লেখ্য, গত শুক্রবার ছুটির দিনে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ডিইউএফএ সংগঠনের উদ্যোগে শিশু ও নারীসহ ৫০ জনের একটি দল টুরিস্ট বাসে কিশোরগঞ্জ  হাওড় পর্যটন এলাকায় ঘুরতে যায়।

এদিন সকালে জেলার নিকলী বেড়িবাঁধ পর্যটন এলাকা থেকে ওই দলটি একটি ইঞ্জিনচালিত নৌকায় করে মিঠামইনের অলওয়েদার দৃষ্টিনন্দন সড়কপথ পর্যটন এলাকায়ও ঘুরে রাত সাড়ে ৮টার দিকে নিকলীতে পৌঁছায়। ঢাকায় ফেরার জন্য ওই টুরিস্ট বাসে ওঠার সময় তারা জানতে পারেন, তাদের সঙ্গে আসা সৈয়দ জাহিরুর রহমান সাগর (৪৫) নামে একজন নিখোঁজ।

খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে যান নিকলী থানা পুলিশ ও উপজেলা প্রশাসনের লোকজন। তাদের ব্যবহৃত নৌকাটিতে সাগরের ব্যাগ, জুতা ও মোবাইল সেট পাওয়া গেলেও তার সন্ধান মেলেনি।

ঘটনার দুই দিন পর রোববার বেলা ১১টার দিকে সাগরের মরদেহ ছাতিরচরের কাছে হুলাবারিয়ার চর এলাকায় ভেসে উঠে। মাছ ধরতে যাওয়া জেলেরা দেখতে পেয়ে পুলিশে খবর দেন।

চলতি বছরে কিশোরগঞ্জের হাওড়ের পানিতে ডুবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্র ও ব্যবসায়ী সৈয়দ জাহিরুর রহমান সাগরসহ অন্তত ছয় পর্যটকের প্রাণ গেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

শিবিরের ঢাবি শাখার পূর্ণাঙ্গ কমিটির ঘোষণা শিগগিরই: শিবির সভাপতি

দখিনের সময় ডেস্ক ইসলামী ছাত্রশিবিরের সভাপতি মঞ্জুরুল ইসলাম বলেছেন, দু-একদিনের মধ্যে সেক্রেটারিসহ ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) শাখার পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হবে। গতকাল শনিবার রাতে গণমাধ্যমকে...

সাবেক অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল মেহেদী হাসান গ্রেপ্তার

দখিনের সময় ডেস্ক সাবেক অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল ব্যারিস্টার মেহেদী হাসান চৌধুরীকে রাজধানীর আদাবর থানার একটি হত্যা মামলায় গ্রেপ্তার দেখানোর আদেশ দিয়েছেন আদালত। আজ রবিবার রাজধানীর...

শিশুর বস্তাবন্দি লাশ উদ্ধার

দখিনের সময় ডেস্ক: কক্সবাজারের টেকনাফ শাহপরীর দ্বীপে বাড়ির সামনে থেকে তাহমিনা আক্তারের (৭) নামে এক শিশুর বস্তাবন্দি লাশ উদ্ধার করা হয়েছে। শনিবার (২১ সেপ্টেম্বর) রাত...

স্ত্রীকে কুপিয়ে হত্যা, থানায় এসে স্বামীর আত্মসমর্পণ

দখিনের সময় ডেস্ক: রাজধানীর পল্লবীতে শামসুন্নাহার (৫২) নামের এক নারীকে নিজ হাতে বটি দিয়ে কুপিয়ে হত্যা করেছেন তার স্বামী। ঘাতক স্বামীর নাম মোখলেছুর রহমান (৫২)।...

Recent Comments