Home শিক্ষা পবিপ্রবিতে গুচ্ছ পদ্ধতির ভর্তি পরীক্ষায় ভর্তিচ্ছু শিক্ষার্থীদের জন্য আট নির্দেশনা

পবিপ্রবিতে গুচ্ছ পদ্ধতির ভর্তি পরীক্ষায় ভর্তিচ্ছু শিক্ষার্থীদের জন্য আট নির্দেশনা

দুমকি (পটুয়াখালী) প্রতিনিধিঃ

আসন্ন ২০২০-০২১ সেশনে গুচ্ছ পদ্ধতির ভর্তি পরীক্ষায় ভর্তিচ্ছু শিক্ষার্থীদের জন্য আটটি নির্দেশনা দিয়েছে পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় প্রশাসন।

শুক্রবার ছাত্র প্রতিনিধিদের সঙ্গে বিশ্ববিদ্যালয় প্রশাসনের দ্বিপক্ষীয় বৈঠকে এসব চূড়ান্ত করা হয়েছে। শুক্রবার সকাল ১০ টায় বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যানসেলর প্রফেসর ড. স্বদেশ চন্দ্র সামন্ত আয়োজিত বেঠকে সভাপতিত্ব করেন।

এ সময় বিশ্ববিদ্যালয়ের প্রক্টর প্রফেসর ড. সন্তোষ কুমার বসু, রেজিস্ট্রার ড. মোহাম্মদ কামরুল ইসলাম, অন্যান্য শিক্ষক এবং কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সভা কর্তৃক প্রণীত সিন্ধান্তগুলো নিুরুপঃ

১। ভর্তিচ্ছু শিক্ষার্থী ও অভিভাবকদের সুবিধার্থে ও তাদের বিশ্রামের জন্য বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে প্যান্ডেল স্থাপন।

২। কেন্দ্রীয় খেলার মাঠে অস্থায়ী ওয়াশরুম স্থাপন।

৩। বিশ্ববিদ্যালয়ের বর্তমান শিক্ষার্থীদের স্বাস্থ ঝুঁকির কথা বিবেচনা করে কোভিড-১৯ পরিস্থিতিতে বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলে ভর্তিচ্ছুদের এবং তাদের অভিভাবকদের হলে প্রবেশ সম্পূর্ণরূপে নিষিদ্ধ থাকবে।

৪। ভর্তিচ্ছুদের যাতায়াতের বিষয়টি বিবেচনায় রেখে ভর্তি পরীক্ষা দুপুর ১২টায় আরম্ভ হবে।

৫। ইউনিভার্সিটি স্কয়ার (পাগলার মোড়) থেকে বিশ্ববিদ্যালয়ে বাস সার্ভিস চালু থাকবে। ৬. মাস্ক পরিধান ছাড়া স¤পূর্ণরূপে প্রবেশ নিষেধ এবং স্বাস্থবিধি মেনে চলতে হবে।

৭। পরীক্ষার্থীদের সারবিক সহযোগিতায় আলাদা আলাদা টিম গঠন করা হবে।

৮। দূর-দূরান্ত থেকে আগত পরীক্ষার্থীদের জন্য পবিপ্রবি এডমিশন হেল্প ডেস্ক সহ বিভিন্ন ফেইসবুক গ্রুপে সকল ধরনের দিকনির্দেশনা প্রদান করা হবে৷ রেজিস্ট্রার ড. মোহাম্মদ কামরুল ইসলাম বলেন, বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা সুষ্ঠু ও সুন্দরভাবে স¤পাদনের লক্ষ্যে সব ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

গাড়িতে আসার বিষয়ে ব্যাখ্যা দিলেন রনোভাই

প্রায় দুই দশক আগে এসটিভি ইউএস নামে একটি টেলিভিশন আমেরিকা থেকে সম্প্রচারিত হতো। কিন্তু কার্যক্রম পরিচালিত হতো বাংলাদেশ থেকে। এতে মুখোমুখি নামে একটি টকশো...

মাছ ধরার সময় শ্বাসনালিতে বাইন মাছ

দখিনের সময় ডেস্ক: ঝুঁকিপূর্ণ দেখে তিন ঘণ্টার চেষ্টায় শ্বাসনালি কেটে বাইন মাছটি বের করা হয়। এরপর রোগী সুস্থ হলে ৭-৮ দিন পর তার শ্বাসনালিতে বসানো...

অধ্যক্ষের রুমে ঢুকে শিক্ষক পেটানো সেই ছাত্রলীগ নেতা বহিষ্কার

দখিনের সময় ডেস্ক: কলেজে অধ্যক্ষের রুমে ঢুকে শিক্ষক পেটানো ছাত্রলীগ নেতাকে বহিষ্কার করেছে কেন্দ্রীয় ছাত্রলীগ। শিক্ষককে পেটানো বহিষ্কৃত এ ছাত্রলীগ নেতা হলেন মো. সাফাতুন নুর...

দুবাইয়ে বাংলাদেশিদের শত শত বাড়ি, কোনটির দাম তিনশ কোটি টাকারও বেশি

দখিনের সময় ডেস্ক: গত কয়েক বছরে দুবাইয়ের বিলাসবহুল এলাকা ছাড়াও বিভিন্ন এলাকায় বাংলাদেশিদের আবাসন সম্পদ কেনার বিষয়টি সেখানকার কমিউনিটিতে অনেকটা ‘ওপেন সিক্রেট’। মধ্যপ্রাচ্যের ধনী দেশ...

Recent Comments