Home জাতীয় কক্সবাজারে বিমানের ধাক্কায় ২ গরুর মৃত্যু

কক্সবাজারে বিমানের ধাক্কায় ২ গরুর মৃত্যু

দখিনের সময় ডেস্ক:

কক্সবাজার বিমানবন্দর থেকে ঢাকার উদ্দেশে উড্ডয়ন কালে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ফ্লাইটের নোজ গিয়ারের (পেছনের চাকা) সঙ্গে দুটি গরুর ধাক্কা লাগে।এতে ভয়াবহ দুর্ঘটনা থেকে অল্পের জন্য রক্ষা পেয়েছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সে থাকা ৯৪ জন যাত্রী এবং উড়োজাহাজটি। এ ঘটনায় গরু দুটির মৃত্যু হয় এবং উড়োজাহাজটির যান্ত্রিক ত্রুটি দেখা দেয়।

মঙ্গলবার (৩০ নভেম্বর) সন্ধ্যা ৫টা ৫৩ মিনিটে কক্সবাজার বিমানবন্দর থেকে বিমানটি ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের উদ্দেশে উড্ডয়ন করার সময় এ ঘটনা ঘটে।

কক্সবাজার বিমানবন্দর সূত্রে জানা গেছে, দুটি গরু রানওয়েতে ঘোরাঘুরি করছিল।এ সময় বিমানের নোজ গিয়ারের (পেছনের চাকা) সঙ্গে দুটি গরুর ধাক্কা লাগে। রানওয়ে থেকে বিমানের চাকা শূন্যে ওঠার দুই থেকে তিন সেকেন্ডের মধ্যে এই ঘটনা ঘটে। এতে ঘটনাস্থলেই গরু দুটি মারা যায় এবং উড়োজাহাজটির যান্ত্রিক ত্রুটি দেখা দেয়।

শাহজালাল বিমানবন্দর সূত্রে জানা গেছে, বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিজি-৪৩৮ ফ্লাইটটি সন্ধ্যায় ৬টা ৪৫ মিনিটে ঢাকায় পৌঁছায়। অবতরণের আগে শাহজালাল বিমানবন্দরের এয়ার ট্র্যাফিক কন্ট্রোলকে (এটিসি) পাইলট উড়োজাহাজের পেছনের চাকা ক্ষতিগ্রস্ত হওয়ার কথা জানালে আকাশে কিছুক্ষণ অপেক্ষা করতে নির্দেশ দেওয়া হয়।

প্রায় ২০ মিনিট ঢাকার আকাশে উড়তে থাকে যাত্রীবোঝাই উড়োজাহাজটি। এই সময়ের মধ্যে শাহজালাল বিমানবন্দর কর্তৃপক্ষ তাদের প্রস্তুতি সম্পন্ন করে, যেন অবতরণের সময় কোনো অনাকাঙ্ক্ষিত দুর্ঘটনা ঘটলে দ্রুত ব্যবস্থা নেওয়া যায়।

রাত ৭টা ১০ মিনিটে বিমানটি বিশেষ সতর্কতার সঙ্গে অবতরণ করান পাইলট। এতে বিমানে থাকা ৯৪ যাত্রীর কোনো ধরনের ক্ষতি হয়নি বলে জানায় বিমানবন্দর কর্তৃপক্ষ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

বাংলাদেশের অন্তর্যামী কে

এ নিয়ে কোনো দ্বিমত নেই, মূল ক্ষমতা নিজ হাতে রেখে আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা শক্তভাবে দেশ চালাচ্ছেন। এরপরও প্রশ্ন আছে, প্রধানমন্ত্রী কাদের মাধ্যমে দেশ...

পশ্চিমবঙ্গের রাজ্যপালের বিরুদ্ধে চাকরির প্রতিশ্রুতি দিয়ে শ্লীলতাহানির অভিযোগ

দখিনের সময় ডেস্ক: পশ্চিমবঙ্গের রাজ্যপাল সি ভি আনন্দ বোসের বিরুদ্ধে শ্লীলতাহানির অভিযোগ উঠেছে। রাজভবনে কর্মরত অস্থায়ী এক নারী কর্মচারী এই অভিযোগ এনেছেন। ইতিমধ্যেই কলকাতার হেয়ার...

রহস্যঘেরা মিল্টন সমাদ্দার, বের হচ্ছে ভয়ংকর সব তথ্য

দখিনের সময় ডেস্ক: মানবিক মুখোশের আড়ালে ভয়ংকর সব অপকর্মের অভিযোগ ওঠায় মিল্টন সমাদ্দারকে ঘিরে রহস্যের সৃষ্টি হয়েছে। অসহায় মানুষকে আশ্রয় দেওয়ার নামে তাদের অঙ্গপ্রত্যঙ্গ বিক্রি...

ইন্টারনেট ছাড়াই হোয়াটসঅ্যাপে পাঠানো যাবে ছবি-ফাইল

দখিনের সময় ডেস্ক: বর্তমানে বিশ্বের জনপ্রিয় যোগাযোগ মাধ্যমগুলোর মধ্যে অন্যতম মেসেজিং প্ল্যাটফর্ম হোয়াটসঅ্যাপ। অনেকেই ব্যক্তিগত বা অফিসের প্রয়োজনীয় কাজে নিয়মিত এই প্ল্যাটফর্ম ব্যবহার করেন। প্রতিদিন...

Recent Comments