Home জাতীয় এবার মুখে কালো কাপড় বেঁধে দাঁড়ানোর ঘোষণা শিক্ষার্থীদের

এবার মুখে কালো কাপড় বেঁধে দাঁড়ানোর ঘোষণা শিক্ষার্থীদের

দখিনের সময় ডেস্ক :

নিরাপদ সড়কের দাবিতে পূর্বঘোষণা অনুযায়ী সড়ক অব্যবস্থাপনার সঙ্গে জড়িতদের প্রতি ব্যঙ্গচিত্র প্রদর্শন করতে সড়কে নেমেছেন শিক্ষার্থীরা। রোববার (৫ ডিসেম্বর) দুপুর সোয়া ১২টা থেকে শিক্ষার্থীরা রামপুরা ব্রিজের হাতিরঝিল অংশের ফুটপাতে ব্যঙ্গচিত্র নিয়ে মানববন্ধন কর্মসূচি পালন করছেন। এতে খিলগাঁও মডেল কলেজের শিক্ষার্থীরা অংশ নিয়েছেন।

নিরাপদ সড়কের দাবিতে রামপুরা ব্রিজে চলমান আন্দোলনের অংশ হিসেবে ব্যঙ্গচিত্র নিয়ে মানববন্ধন কর্মসূচি পালন করেছেন শিক্ষার্থীরা। খিলগাঁও মডেল কলেজের শিক্ষার্থীদের অংশগ্রহণে আজকের কর্মসূচি শেষ হয়েছে। মানববন্ধন কর্মসূচি শেষ হওয়ার আগে শিক্ষার্থীরা নতুন কর্মসূচি ঘোষণা করেন।

নতুন কর্মসূচির অংশ হিসেবে আগামীকাল (সোমবার) শিক্ষার্থীরা দুপুর ১২টায় রামপুরা ব্রিজে সড়ক দুর্ঘটনায় যারা মারা গেছেন তাদের প্রতি শোক প্রকাশ করবেন। এ সময় তারা কালো ব্যাজ ধারণ করবেন এবং মুখে কালো কাপড় বেঁধে প্রতিবাদ জানাবেন।

রোববার (৫ ডিসেম্বর) দুপুর ১টার দিকে ব্যঙ্গচিত্র প্রদর্শনের মানববন্ধন কর্মসূচি শেষে শিক্ষার্থীরা এ তথ্য জানান। তারা বলেন, আজকের মতো আমাদের কর্মসূচি শেষ হয়েছে। আগামীকাল আমরা আবারও রাস্তায় নামব। এ পর্যন্ত সড়ক দুর্ঘটনায় যারা মারা গেছেন তাদের প্রতি আগামীকাল শোক প্রকাশ করব।

এ ছাড়া আগামীকালের মানববন্ধনে সবাই কালোব্যাজ ধারণ করব এবং মুখে কালো কাপড় বেঁধে সড়কে চলা অনিয়ম ও দুর্নীতির বিরুদ্ধে প্রতিবাদ জানাব। আমাদের ১১ দফা দাবি বাস্তবায়ন না হওয়া পর্যন্ত এই আন্দোলন চলমান থাকবে।

এর আগে গতকাল শনিবার সড়কে অব্যবস্থাপনার প্রতি লাল কার্ড দেখায় গণপরিবহনে হাফ পাস চালু, নিরাপদ সড়কসহ নানা দাবিতে রাজধানীর রামপুরায় আন্দোলনরত শিক্ষার্থীরা।

রামপুরা ব্রিজের ওপর ওই দিন দুপুর ১২টার পরপরই অবস্থান নেয় বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা। ওই সময় তারা লাল কার্ড উঁচিয়ে সড়ক ও পরিবহন খাতের লুটপাট আর দুর্নীতির বিরুদ্ধে প্রতিবাদ জানায়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

ঘরোয়া উপায়ে মশা তাড়ান

দখিনের সময় ডেস্ক: মশার কামড়ে ডেঙ্গু, ম্যালেরিয়া থেকে শুরু করে বিভিন্ন শারীরিক সমস্যা হতে পারে। এমন পরিস্থিতিতে মশা থেকে নিজেকে রক্ষা করা খুবই জরুরি। মশা...

বরিশালের দু’ চিকিৎসকের বিচার দাবীতে স্বাস্থ্য মন্ত্রনালয়ে স্বজনদের অভিযোগ

দখিনের সময় ডেস্ক: বরিশাল মেট্রোপলিটন হাসপাতালে অপ- চিকিৎসা ,ভুল অপারেশন ও ডাক্তারদের অবহেলায় সুমাইয়া নামে এক রোগীর মৃত্যুর কারনে দায়িত্বরত চিকিৎসক ডাঃ খালিদ মাহমুদ ও...

১৪ দল আছে এবং থাকবে: প্রধানমন্ত্রী

দখিনের সময় ডেস্ক: আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, নির্বাচনে কে জয় পেল বা না পেল সেটা আলাদা বিষয়, কিন্তু ১৪ দল আছে...

কঠিন বাস্তবতায় বিএনপি

বাঁচতে হলে পানি পান করতেই হবে। এটি সব প্রাণীর জন্য সত্য। জীবজগৎ পানিনির্ভর। পানি ছাড়া পৃথিবী অচল। পানির প্রয়োজন সবার। তবে এ প্রয়োজনের মাত্রা...

Recent Comments