Home শীর্ষ খবর ডা. মুরাদ হাসানের ভাগ্যাকাশে দুর্যোগের ঘনঘটা, বাতিল হতে পারে সংসদ সদস্য পদ

ডা. মুরাদ হাসানের ভাগ্যাকাশে দুর্যোগের ঘনঘটা, বাতিল হতে পারে সংসদ সদস্য পদ

দখিনের সময় ডেস্ক:

বিদেশে পাড়ি জমানোর চেষ্টায় ব্যর্থ হয়ে দেশে ফিরে আসা সাবেক তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসানের ভাগ্যে এর পর কী ঘটতে পারে, তা নিয়ে বিভিন্ন মহলে আলোচনা শুরু হয়েছে। তার সংসদ সদস্য পদ শেষ পর্যন্ত থাকবে কিনা, তার বিরুদ্ধে দায়ের করা মামলাগুলোর শেষ পরিণতি কী হতে পারে- মূলত এসব প্রশ্নেরই উত্তর খোঁজার চেষ্টা করছেন মানুষ।

সাধারণভাবে ধারণা করা হচ্ছে, ডা. মুরাদ হাসানের ভাগ্যাকাশে দুর্যোগের ঘনঘটা চলছে। তিনি বহুদিন ‘ইস্যু’ হয়েই থাকবেন। বাতিল হতে পারে সংসদ সদস্য পদ। এরই মধ্যে মুরাদ হাসানের বিরুদ্ধে বিভিন্ন জেলায় অন্তত ৭টি মামলার আবেদন হয়েছে। এর মধ্যে ঢাকা মেট্রোপলিটনের নিম্ন আদালত ও রাজশাহীর আদালত মুরাদ হাসানের বিরুদ্ধে মামলার আবেদন খারিজ করে দিয়েছেন।

ক্ষমতাসীন আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা বলেছেন, এটি আদালতের বিষয়। আর দলীয়ভাবে জামালপুর জেলা আওয়ামী লীগ থেকে যেসব সুপারিশ করা হয়েছে, সে অনুযায়ীই কেন্দ্র থেকে ব্যবস্থা নেওয়া হতে পারে।

কানাডা পাড়ি জমাতে গিয়ে ব্যর্থ হয়ে গত রবিবার (১২ডিসেম্বর) দেশে ফেরেন বহুল আলোচিত-সমালোচিত মুরাদ হাসান। এখন তার পাশে নেই ক্ষমতায় থাকাকালীন সঙ্গী ও রাজনৈতিক সহচররা। এখন অনেকটাই একা হয়ে যাওয়া মুরাদ হাসান রবিবার সন্ধ্যায় নিজেকে আড়াল করে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে বের হন। ধানমন্ডির বাসায় স্ত্রী-সন্তানরা অবস্থান করলেও তিনি সোমবার পর্যন্ত সেখানে ফেরেননি। উত্তরায় ১ নম্বর সেক্টরের ৬ নম্বর রোডে ভাইয়ের বাসায় ওঠেন। তবে সোমবার সারাদিন বাসার সামনে গণমাধ্যমকর্মীরা অবস্থান করলেও মুরাদের দেখা পাওয়া যায়নি।

বিমানবন্দর থেকে যে গাড়িতে করে মুরাদ হাসান বের হয়েছিলেন, সেই গাড়িই উত্তরার বাসার নিচতলায় পার্ক করে রাখতে দেখা যায়। যদিও নিরাপত্তারক্ষীরা বলেছেন, মুরাদ হাসান নামে কেউ এই বাড়িতে এসেছে কিনা, তা তারা জানেন না।

এদিকে শিক্ষার্থীদের বিরুদ্ধে কুরুচিপূর্ণ বক্তব্য দেওয়ায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী জুলিয়াস সিজার তালুকদার গত ৭ ডিসেম্বর শাহবাগ থানায় জিডি করেন। জিডির ব্যাপারে শাহবাগ থানার ওসি মওদুদ হাওলাদার জানান, অভিযোগটি ঢাকা মহানগর পুলিশের সাইবার ও স্পেশাল ক্রাইম ইউনিটে পাঠানো হয়েছে। তারা বিষয়টি তদন্ত করে দেখছেন। সাইবার বিভাগের তদন্ত অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

গুরুতর নৈতিক স্খলনের অভিযোগ এনে মুরাদ হাসানকে গ্রেপ্তার ও তার সংসদ সদস্য পদ বাতিলের দাবি জানিয়েছে শ্রমজীবী নারী মৈত্রী। সংগঠনটি বলেছে, চারিত্রিক স্খলনের দায়ে মুরাদ হাসানকে প্রতিমন্ত্রী পদ থেকে পদত্যাগ করতে হয়েছে, সেই একই কারণে তার সংসদ সদস্য পদ থাকারও কোনো সুযোগ নেই।

শ্রমজীবী নারী মৈত্রীর সভাপতি বহ্নিশিখা জামালী ও সাধারণ সম্পাদক রাশিদা বেগম এক বিবৃতিতে বলেন, মুরাদ হাসান যে নারী বিদ্বেষী অশ্লীল আচরণ করেছেন এবং ধর্ষণের হুমকি দিয়েছেন, তাতে বহু আগেই তাকে গ্রেপ্তার ও বিচারের সম্মুখীন করা উচিত ছিল। তা না করে তাকে বিদেশে যাওয়ার অনুমতি দিয়ে আইনের শাসনকেই অস্বীকার করা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

শ্রীলঙ্কার নতুন প্রেসিডেন্ট অনুড়া কুমারা দিশানায়েকে

দখিনের সময় ডেস্ক: শ্রীলঙ্কার প্রেসিডেন্ট নির্বাচনে দ্বিতীয়বারের মতো ভোট গণনায় জনতা বিমুক্তি পেরামুনা (জেভিপি) দলের নেতা ও ন্যাশনাল পিপলস পাওয়ার (এনপিপি) জোটের প্রার্থী অনুড়া দিশনায়েকে...

সাবেক পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক শামিম গ্রেপ্তার

দখিনের সময় ডেস্ক: সাবেক পানিসম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুক শামিমকে গ্রেপ্তার করা হয়েছে। তিনি বরিশাল- ৫ আসনের সংসদ সদস্য ছিলেন। রোববার (২২ সেপ্টেম্বর) সন্ধ্যায় রাজধানীর...

ডেঙ্গুতে আরও ৬ জনের মৃত্যু, হাসপাতালে নতুন ভর্তি ৯২৬

দখিনের সময় ডেস্ক: বর্ষা মৌসুম শুরুর পর থেকেই এডিস মশাবাহিত রোগটিতে আক্রান্তের হার বৃদ্ধির সঙ্গে তাল মিলিয়ে বাড়ছে মৃত্যুর ঘটনাও।গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আরও ৬...

বরিশালে দুই যুবককে কুপিয়ে হত্যা চেষ্টার অভিযোগ!

দখিনের সময় ডেস্ক: বরিশাল নগরীর ৬ নং ওয়ার্ড গগন গলি এলাকায় ইসমাইল শিকদারের ছেলে সোহাগ মাহমুদ সিকদার ও তার ছোট ভাই প্রিন্স মাহমুদ সোহেল কে নির্মমভাবে কুপিয়ে...

Recent Comments