Home শীর্ষ খবর ভারতে ভয়াবহ ট্রেন দুর্ঘটনা, বগির ওপর উঠে গেল বগি

ভারতে ভয়াবহ ট্রেন দুর্ঘটনা, বগির ওপর উঠে গেল বগি

দখিনের সময় ডেস্ক:

ভারতের পশ্চিমবঙ্গের জলপাইগুড়ি জেলার ময়নাগুড়িতে ভয়াবহ ট্রেন দুর্ঘটনা ঘটেছে। লাইনচ্যুত হয়েছে পটনা থেকে গুয়াহাটিগামী ১৫৬৩৩ আপ বিকানের-গুয়াহাটি এক্সপ্রেস। বৃহস্পতিবার(১৫জানুয়ারী) ময়নাগুড়ির দোমোহনি এলাকায় ওই দুর্ঘটনা ঘটে।

ট্রেনটির বেশ কয়েকটি কামরা লাইনচ্যুত হয়ে যায়। ৪ জনের মরদেহ উদ্ধার হয়েছে। আহত অবস্থায় ৪০ জনকে উদ্ধার করা হয়েছে। তাদের মধ্যে ১৬ জনকে ময়নাগুড়ি হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহতদের মধ্যে ৮ জনের অবস্থা আশঙ্কাজনক। এ দুর্ঘটনার জেরে অনেক যাত্রীর প্রাণহানির আশঙ্কা করা হচ্ছে।

স্থানীয় সূত্রে খবর, বৃহস্পতিবার বিকাল সাড়ে ৫টা নাগাদ আচমকাই ব্রেক কষে ট্রেনটি। ময়নাগুড়ির দোমোহনি এলাকায় স্থানীয় বাসিন্দারা তীব্র আওয়াজ পেয়ে ছুটে আসেন। তারা দেখেন একের পর এক বগি উল্টে গেছে রেললাইন থেকে। কামরার ভেতরে আটকে পড়া যাত্রীরা আর্তনাদ করছেন। দুর্ঘটনা এতটাই ভয়াবহ আকার নেয় যে একটি কামরার ওপর অপর কামরা উঠে যায়। জানালা দিয়ে বের করতে হয় যাত্রীদের। অনেকে প্রাণভয়ে লাফ মারেন।

মৃত্যুর সংখ্যা বাড়তে পারে বলে আশঙ্কায় ডিআরএম আলিপুরদুয়ার দিলীপ কুমার সিংহ বলেন, উদ্ধারকাজ চলছে। টিম ঘটনাস্থলে গিয়েছে। লাইনচ্যুত হয়েছে ট্রেনটি। তবে কোভিডের কারণে রেলে যাত্রী সংখ্যা কিছুটা কম ছিল। অন্তত চারটি বগি রেললাইনের ধারে উলটে গেছে।

এদিকে ঘটনার খবর পেয়েই আলিপুরদুয়ার থেকে রেলের পদস্থ কর্মকর্তারা ঘটনাস্থলের দিকে রওনা দেন। স্থানীয় বাসিন্দা, পুলিশ, দমকল, রেলের উদ্ধারকারী টিম আহত যাত্রীদের উদ্ধার করতে এগিয়ে এসেছেন। একাধিক কামরা দুমড়েমুচড়ে গেছে। সেখান থেকে যাত্রীদের বের করাটাই রেলের কাছে বড় চ্যালেঞ্জ। এদিকে রাত নামতে শুরু করেছে। চারদিকে কুয়াশার আবরণ। তার মধ্যেই চলছে উদ্ধারকাজ। রেল কর্তৃপক্ষ জানিয়েছে উদ্ধারকাজের যাবতীয় ব্যবস্থা করা হচ্ছে।

স্থানীয় সূত্রে খবর অন্তত চার থেকে পাঁচটি  বগি লাইনচ্যুত হয়ে যায়। কিছু যাত্রীকে নামানো সম্ভব হয়েছে। জখমদের আলিপুরদুয়ার মহকুমা হাসপাতালে পাঠানো হচ্ছে। এক যাত্রী বলেন, নিউ জলপাইগুড়ি থেকে বঙ্গাইগাঁও যাচ্ছিলাম। আচমকাই উল্টে গেল ট্রেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

হোয়াটসঅ্যাপে কেউ আপনাকে ব্লক করলে বুঝবেন যেভাবে

দখিনের সময় ডেস্ক: তাৎক্ষণিক বার্তা প্রেরণের জন্য বিশ্বের সবচেয়ে জনপ্রিয় অ্যাপ হোয়াটসঅ্যাপ। ব্যবহারকারীদের নিরাপত্তার জন্য কোম্পানি সময়ে সময়ে আপডেট এনে থাকে হোয়াটসঅ্যাপ। এতে অন্যান্য ফিচারের...

যে কারণে পাবলিক চার্জিং স্টেশনে ফোন চার্জ দেওয়া ঝুঁকিপূর্ণ

দখিনের সময় ডেস্ক: সম্প্রতি স্মার্টফোন ব্যবহারকারীদের জন্য সতর্কবার্তা জারি করেছে ভারত সরকার। এতে বলা হয়, সাধারণ মানুষ যেন চার্জিং পোর্ট ব্যবহার না করেন। অনেকেই বিমানবন্দর,...

ফোন পানিতে পড়ে গেলে করণীয়

দখিনের সময় ডেস্ক: দৈনন্দিন জীবনে অনেকেই স্মার্টফোনের ওপর নির্ভরশীল। বিভিন্ন কাজে আমরা ফোনের প্রয়োজনীয়তা অনুভব করি। তবে একটু অসতর্ক থাকলে যেকোনো সময় ঘটতে পারে দুর্ঘটনা।...

মুড সুইং কেন হয়?

দখিনের সময় ডেস্ক: মুড সুইং শব্দটির সঙ্গে নিশ্চয়ই আপনি পরিচিত? এমন কাউকে খুঁজে পাওয়া যাবে না যিনি জীবনে কখনো না কখনো এর ভেতর দিয়ে যাননি।...

Recent Comments