Home অন্যান্য অপরাধ ও দূর্নীতি কার্গো জাহাজ ভাড়ায় এনে ‘ভাঙারি’ হিসেবে বিক্রি

কার্গো জাহাজ ভাড়ায় এনে ‘ভাঙারি’ হিসেবে বিক্রি

দখিনের সময় ডেস্ক:

যশোরের এক ব্যবসায়ীর বিরুদ্ধে ঢাকার দোহার থেকে একটি কার্গো জাহাজ ভাড়ায় আনার পর তা পিরোজপুরের স্বরূপকাঠিতে নিয়ে ভাঙারি হিসেবে বিক্রি করে দেওয়ার অভিযোগ উঠেছে। এ ঘটনায় জাহাজটির মালিকপক্ষ স্বরূপকাঠি থানায় অভিযোগ করার পর জাহাজটির ক্রেতা ভাঙারি ব্যবসায়ীকে আটক করেছে পুলিশ।

এর আগে জাহাজের মালিক আশিকুর রহমান ও সরোয়ার হোসেন বাদী হয়ে যশোরের নওয়াপাড়া বন্দরের হাবিবুর রহমানের ছেলে মাস্টার ইমরানসহ চারজনকে আসামি করে স্বরূপকাঠি থানায় লিখিত অভিযোগ দেন।

এমভি ওয়াকতারিব নামে জাহাজটির মালিক দোহার উপজেলার শিমুলিয়া গ্রামের আশিকুর রহমান জানান, তাদের জাহাজটি যশোরের নওয়াপাড়া বন্দরের মেসার্স সায়েদ এন্টারপ্রাইজের মালিক ইমরান হোসেন ভাড়ায় চালাচ্ছিলেন। সাত মাস আগে কার্গোটি ভাড়া নিলেও ইমরান চার মাসের ভাড়া পরিশোধ করেছেন। পরে একটি ভুয়া চেক দিয়ে বকেয়া ভাড়া পরিশোধ নিয়ে টালবাহানা শুরু করেন।

গত ২০ মার্চ স্বরূপকাঠির এক শ্রমিকের কাছে তারা খবর পান সেখানে একটি জাহাজ কাটা হচ্ছে। পরে তারা স্বরূপকাঠি গিয়ে জাহাজটি তাদের বলে শনাক্ত করেন। ইতিমধ্যে জাহাজের ভেতরের মূল্যবান বিভিন্ন যন্ত্রাংশ ও ওয়েলল্ডিং মেশিনসহ অন্তত ৪০ লাখ টাকার লোহা-লক্কর বিক্রি করে দিয়েছেন ইমরান।

ভাঙারি ক্রেতা রুবেল মিয়া জানান, জাহাজের মালিক পরিচয় দিয়ে ইমরান প্রতি কেজি লোহা ৫২ টাকা দরে তার কাছে বিক্রি করতে চুক্তিবদ্ধ হন। সাংবাদিকদের কাছেও ইমরান নিজেকে জাহাজটির মালিক দাবি করেন। তার দাবি, তিনি জাহাজটি ৯ মাস আগে গোপালগঞ্জ জেলার হাসান শেখের কাছ থেকে কিনেছেন।

এ ব্যাপারে স্বরূপকাঠি থানার ওসি আবির মোহাম্মদ হোসেন বলেন, দুপক্ষকেই প্রয়োজনীয় কাগজপত্র নিয়ে থানায় ডাকা হয়েছে। সেগুলো যাচাই-বাছাই করে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

বিলাসিতা কমিয়ে শ্রমিকদের দিকে নজর দিন : প্রধানমন্ত্রী

দখিনের সময় ডেস্ক: মালিকদের বিলাসিতা কমিয়ে শ্রমিকদের দিকে বিশেষ নজর দেওয়ার আহ্বান জানিয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘শ্রমিকদের অধিকার আদায়ে, তাদের ন্যায্য পাওয়া বঞ্চিত করলে...

বোমার হুমকিতে দিল্লিতে তুলকালাম, ১০০ স্কুল বন্ধ

দখিনের সময় ডেস্ক: বোমা ও বিস্ফোরক পুঁতে রাখা হয়েছে জানিয়ে ভারতের রাজধানী নয়াদিল্লির প্রায় ১০০ স্কুলে ই-মেইলে হুমকি দেওয়ার পর কর্তৃপক্ষ স্কুল খালি করে ব্যাপক...

বরিশালে ডাক্তারের অবহেলায় রোগীর মৃত্যুর অভিযোগ, চুপ মেট্রোপলিটন হাসপাতাল

মামুনুর রশীদ নোমানী, অতিথি প্রতিবেদক: ডাক্তারের ভুল অপারেশন ও অবহেলায় রোগীর মৃত্যুর অভিযোগ উঠেছে। মঙ্গলবার(৩০ ‍এপ্রিল) বরিশালের কালিবাড়ি রোডস্থ বরিশাল মেট্রোপলিটন হাসপাতালে অপারেশনে মারা যাওয়া...

বিএনপিতে স্টাইকার নেই

প্রায় ১৮ বছর ধরে মসনদ বলয়ের বাইরে থাকা বিএনপির হাজার হাজার নেতাকর্মী হামলা-মামলা, কারাভোগ, নির্যাতনের পরও দল আঁকড়ে আছেন। এরা বিশাল এক শক্তি। কিন্তু...

Recent Comments